Rohit Sharma: অনন্য মাইলস্টোনের সামনে রোহিত শর্মা

এই মুহূর্তে রোহিতের ঝুলিতে আছে ১১৫ ম্যাচে ২৯৮২ রান। 

Updated By: Nov 7, 2021, 05:51 PM IST
Rohit Sharma: অনন্য মাইলস্টোনের সামনে রোহিত শর্মা
রোহিত শর্মা

নিজস্ব প্রতিবেদন: দুবাইয়ে টি-২০ বিশ্বকাপে (T20 World Cup) লিগ পর্যায়ের শেষ ম্যাচ খেলতে নামছে ভারত। সোমবার দুর্বল নামিবিয়ার মুখোমুখি বিরাট কোহলির (Virat Kohli) ভারত। আর এই ম্যাচে বিরাট মাইলস্টোনের সামনে দাঁড়িয়ে রোহিত শর্মা (Rohit Sharma)। টিম ইন্ডিয়ার ভাইস ক্যাপ্টেন ও বিশ্ববন্দিত ওপেনারের আর প্রয়োজন মাত্র ১৮টি রান। তাহলেই 'হিটম্যান' বিশ্বের তৃতীয় ব্যাটার হিসাবে আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ৩০০০ রান পূর্ণ করবেন।

আরও পড়ুন: Ravi Shastri: কোহলিদের দায়িত্ব শেষ হওয়ার আগেই নতুন চাকরির প্রস্তাব পেলেন শাস্ত্রী

এই মুহূর্তে রোহিতের ঝুলিতে আছে ১১৫ ম্যাচে ২৯৮২ রান। একে আছে বিরাট কোহলি (৯৩ ম্যাচে ৩২২৭ রান), দুয়ে নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল (১০৭ ম্যাচে ৩১০৩ রান)। রোহিত যদি বড় রান করতে পারেন, তাহলে তিনি শুধু তিন হাজারিই হবেন না। ছাপিয়ে যাবেন গাপটিলকে। ৩৪ বছরের রোহিত একমাত্র ব্যাটার যাঁর ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্ম্যাটে দেশের হয়ে চারটি টি-২০ সেঞ্চুরি আছে। তাঁর গড় ৩২.৪১। স্ট্রাইক রেট ১৩৯.৪১। রোহিত ১৩৮টি ছয় হাঁকিয়েছেন ও চার মেরেছেন ২৬৬টি।

রোহিত ১৯টি টি-২০ ম্যাচে দেশকে নেতৃত্ব দিয়ে ১৫বার জিতিয়েছেন। তাঁর ক্যাপ্টেনসিতে ভারত ২০১৮ সালে নিদাহাস ট্রফিও জেতে। টি-২০ বিশ্বকাপ শেষ হলেই কোহলি ২০ ওভারের ফর্ম্যাটে দেশের নেতৃত্ব ছেড়ে দেবেন। মনে করা হচ্ছে ৫০ ওভারের ক্রিকেটেও কোহলি যুগের অবসান হবে। দেশের হয়ে ২০ ও ৫০ ওভারের ক্রিকেটে রোহিতকেই পরবর্তী ভারত অধিনায়ক হিসাবে দেখা যাবে বলে মনে করা হচ্ছে। অনেকের মতে রোহিতের ক্যাপ্টেন হওয়া শুধু সময়ের অপেক্ষা। এখন দেখার রোহিত ক্যাপ্টেন হিসাবে নতুন কোন অধ্যায় লিখতে পারেন!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

 

.