Asia Cup 2023 Final: মাঠে পা দিয়েই মাইলস্টোন রোহিতের! সচিনকে ছাপিয়ে ধোনিকে ছোঁওয়ার অপেক্ষা...

Rohit Sharma Set To Surpass Sachin Tendulkar, Equal MS Dhoni For Historic Feats: ইতিমধ্যে রোহিত শর্মা মাইলস্টোন তৈরি করে ফেলেছেন। এবার শুধু মাঠে নেমে তাঁর একাধিক রেকর্ড করার অপেক্ষা।

Updated By: Sep 17, 2023, 03:46 PM IST
 Asia Cup 2023 Final: মাঠে পা দিয়েই মাইলস্টোন রোহিতের! সচিনকে ছাপিয়ে ধোনিকে ছোঁওয়ার অপেক্ষা...
রোহিতের সামনে একাধিক রেকর্ডের হাতছানি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে (R.Premadasa Stadium, Colombo) মুখোমুখি হয়েছে ভারত-শ্রীলঙ্কা (IND VS SL | Asia Cup 2023 Final)। আর এই ম্য়াচে ভারত অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) কাছে রয়েছে একাধিক রেকর্ড করার সুযোগ। ইতিমধ্যেই মাঠে পা রেখে তিনি মাইলস্টোন তৈরি করে ফেলেছেন।
 
রোহিত তাঁর কেরিয়ারের ২৫০ নম্বর আন্তর্জাতিক ওয়ানডে ম্য়াচ খেলছেন। নবম ভারতীয় হিসেবে এই রেকর্ড করলেন তিনি।

আরও পড়ুন:  IND VS SL | Asia Cup 2023 Final: 'মাসির বাড়ি নয় যে...!' মহারণের আগে রোহিতদের চরম কটাক্ষ আখতারের

৫০ ওভারের ফরম্যাটে অনুষ্ঠিত কোনও টুর্নামেন্টের ফাইনালে, এই নিয়ে দ্বিতীয়বার অধিনায়কত্ব করছেন রোহিত। ২০১৮ সালে তাঁর নেতৃত্বে ভারত জিতেছিল এশিয়া কাপ।

রোহিতের পাখির চোখ প্রথম ভারতীয় হিসেবে এশিয়া কাপে (৫০ ওভারের সংস্করণে) ১০০০ রান পূর্ণ করা। রোহিতের এই টুর্নামেন্টে রয়েছে ৯৩৯ রান। দরকার আর ৬১ রান। এশিয়া কাপে ভারতীয়দের মধ্যে সর্বাকিক রান রয়েছে সচিন তেন্ডুলকরের। তাঁর ঝুলিতে আছে ৯৭১ রান। সচিনকে টপকে যেতে রোহিতের দরকার আর ৩৩ রান।
 
রোহিত তৃতীয় ভারত অধিনায়ক হিসেবে দুই ফরম্যাট মিলিয়ে দু'বার এশিয়া কাপ জেতার ইতিহাস লিখতে পারেন। অতীতে এমএস ধোনি (২০১২, ২০১৬) ও মহম্মদ আজহারউদ্দিন (১৯৯১, ১৯৯৫) এই কৃতিত্বের অধিকারী হয়েছিলেন।

রোহিত কিন্তু ওয়ানডে ফরম্যাটে দেশের জার্সিতে ওপেন করতে নেমে, ব্য়াট হাতে শাসন করেছেন শ্রীলঙ্কার বিরুদ্ধে। ন্যূনতম ৫০০ রানের নিরিখে শ্রীলঙ্কার বিরুদ্ধে যাঁরা ওপেন করেছেন, তাঁদের মধ্যে রোহিতের গড় সর্বোচ্চ (৭৩.৬)। ১০০-র বেশি স্ট্রাইক রেটে রোহিত দ্বীপরাষ্ট্রের বিরুদ্ধে ওপেন করতে নেমে হাজারের উপর রান করেছেন। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক রানের ইনিংস আছে রোহিতেরই। তিনি ২৬৪ করেছিলেন এই শ্রীলঙ্কার বিরুদ্ধেই।

আরও পড়ুন: IND VS SL | Asia Cup 2023 Final: মহাযুদ্ধে মুষলধারে বৃষ্টি? মহাতারকাকে ছাড়াই ভারত!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.