Rohit Sharma: 'আসন্ন জোড়া টি-২০ বিশ্বকাপে ভারত অধিনায়ক রোহিত শর্মা'

গাভাসকরের ভাইস ক্যাপ্টেন হিসাবে তাঁর ভাবনায় রাহুল-পন্থ।

Updated By: Sep 29, 2021, 01:51 PM IST
Rohit Sharma: 'আসন্ন জোড়া টি-২০ বিশ্বকাপে ভারত অধিনায়ক রোহিত শর্মা'

নিজস্ব প্রতিবেদন: আসন্ন টি-২০ বিশ্বকাপের পরেই ভারতীয় দলে ঘটে যাবে বড় পরিবর্তন। বিরাট কোহলি (Virat Kohli) আর কুড়ি ওভারের ফর্ম্যাটে দেশকে নেতৃত্ব দেবেন না। কিং কোহলির জুতোয় পা গলাবেন কে? ক্রিকেট মহল সরগরম এই আলোচনায়। কেএল রাহুল ও ঋষভ পন্থের নাম উঠে আসলেও পাল্লা ভারি অভিজ্ঞ রোহিত শর্মার (Rohit Sharma) দিকেই। কোহলির ডেপুটি ও টিম ইন্ডিয়ার বিশ্ববন্দিত ওপেনার রোহিত শর্মাকেই আসন্ন জোড়া টি-২০ বিশ্বকাপে ভারত অধিনায়ক হিসাবে দেখছেন সুনীল গাভাসকর। ভাইস ক্যাপ্টেন হিসাবে তাঁর ভাবনায় রাহুল-পন্থ।

আরও পড়ুন: Unmukt Chand: ৬৯ বলে ১৩২! আমেরিকায় আগুনে ব্যাটিং বিশ্বকাপ জয়ী প্রাক্তন ভারতীয়র

 গাভাসকর 'ক্রিকেট কানেক্টেড' শো-তে বলেন, "অবশ্যই রোহিত শর্মা পরের বিশ্বকাপে ভারতের অধিনায়ক, ব্যাক-টু-ব্যাক বিশ্বকাপ রয়েছে। অধিনায়কত্বে খুব বেশি পরিবর্তন চাইবে না। আমি কেএল রাহুলকে ভাইস-ক্যাপ্টেন হিসাবে দেখছি। ঋষভ পন্থের কথাও আমার মাথায় আছে। ও যেভাবে তারকাখচিত দিল্লি দলকে নেতৃত্ব দিচ্ছে তা তারিফ করার মতো। বিশেষত নোকিয়া ও রাবাদার মতো বোলারকে ব্যবহার করে বোলিংয়ে যে পরিবর্তন আনছে পন্থ, তা স্ট্রিট স্মার্ট ক্যাপ্টেনের পক্ষেই সম্ভব। টি-২০ ফর্ম্যাটে এরকম একজন ক্যাপ্টেনকেই দরকার যে, দ্রুততার সঙ্গে পরিস্থিতি বুঝে নিতে পারবে। রাহুল-পন্থ এই দু'জনকে আমি রোহিতের ভাইস-ক্যাপ্টেন হিসাবে চাই।" এ

খন দেখার রোহিত যদি ভারতের টি-২০ অধিনায়ক হন, তাহলে নির্বাচক কমিটি কীভাবে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের ভাবনাচিন্তা করে। কারণ পরের পর বিশ্বকাপ রয়েছে। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে রোহিতের সাফল্য প্রশ্নাতীত। তিনি ভারতের স্ট্যান্ড-গ্যাপ ক্যাপ্টেন হিসাবেও সফল হয়েছেন। যদিও তারুণ্যকে প্রাধান্য দিয়ে অনেকেই আবার রাহুল ও পন্থকেও অধিনায়ক হিসাবে এগিয়ে রাখছেন। এখন দেখার বিসিসিআই কাকে বেছে নেয়, কোহলির উত্তরসূরী হিসাবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)