IPL 2021: অনন্য আইপিএল নজির হিটম্যানের, গম্ভীর বলছেন তিনি রোহিত আতঙ্কে ভুগতেন!

আইপিএলে প্রথম ব্যাটার হিসাবে অনন্য রেকর্ড রোহিতের।

Updated By: Sep 24, 2021, 02:34 PM IST
IPL 2021: অনন্য আইপিএল নজির হিটম্যানের, গম্ভীর বলছেন তিনি রোহিত আতঙ্কে ভুগতেন!

নিজস্ব প্রতিবেদন: গৌতম গম্ভীর ( Gautam Gambhir) দীর্ঘ সাত বছর কলকাতা নাইট রাইডার্সের (KKR) অধিনায়কত্ব সামলেছেন। একবার নয়, দু'বার শাহরুখ খানের ফ্র্যাঞ্চাইজিকে আইপিএল চ্যাম্পিয়ন করিয়েছেন গম্ভীর। প্রাক্তন কেকেআর ক্যাপ্টেন বলছেন যে, তিনি আইপিএল কেরিয়ারে রোহিত শর্মাকে নিয়ে রীতিমতো দুঃস্বপ্ন দেখতেন। গম্ভীরের মতে রোহিত এমন একজন ব্যাটসম্যান যিনি যে কোনও পরিবেশে যে কোনও বোলিং আক্রমণের বিরুদ্ধে সাবলীল।

আরও পড়ুন: IPL 2021: পোলার্ডের সঙ্গে মাঠের মধ্যেই ধুন্ধুমার প্রসিদ্ধর! দেখুন সেই ভিডিও

গম্ভীর সম্প্রচারকারী সংস্থার হয়ে বলেন, "কেকেআরের বিরুদ্ধে রোহিত প্রচুর রান করেছে। আমি সাত বছর কেকেআরের ক্যাপ্টেনসি করেছি। একটা জিনিস পরিস্কার বলতে চাই যে, বিরাট কোহলি হোক বা ক্রিস গেইল এমনকী এবি ডিভিলিয়ার্স, আমি এদের কারোর বিরুদ্ধে কখনও আলাদা করে কোনও পরিকল্পনা করিনি। কিন্তু আমি বিগত সাত বছরে শুধুই রোহিতের জন্য যাবতীয় পরিকল্পনা করেছি। কারণ আমি জানতাম রোহিত স্পিন যেমন ভাল খেলে, তেমনই ফাস্ট বোলারদের বিরুদ্ধেও ও দারণ। একই সঙ্গে আক্রমণাত্মক হতে পারে আবার বিপক্ষের ওপর আধিপত্য খাটাতে পারে, সে পরিবেশ যেমনই হোক। ও যা চায় তাই করতে পারে। রোহিতের জন্য আমরা আতঙ্কিত থাকতাম।"

রোহিত কেকেআরের বিরুদ্ধে ৩০ বলে ৩৩ রানের ইনিংস খেলে আইপিএলে অনন্য ইতিহাস লিখেছেন। আইপিএলে প্রথম ব্যাটার হিসাবে কোনও একটি ফ্র্যাঞ্চাইজির বিরুদ্ধে ১০০০ রান করার নজির গড়লেন মুম্বইয়ের অধিনায়ক। কেকেআরের বিরুদ্ধে এই রেকর্ড থেকে ১৮ রান দূরে ছিলেন রোহিত। অবশেষে কাঙ্খিত রেকর্ডটি করে ফেলেলন তিনি। রোহিতের পরে থাকবেন ডেভিড ওয়ার্নার। যাঁর কেকেআরের বিরুদ্ধে ৯১৫ ও পঞ্জাব কিংসের বিরুদ্ধে ৯৪৩ রান আছে। এরপর কথা হবে কোহলির। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ৯০৯ রান ও চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ৮৯৫ রান আছে। এই তালিকায় থাকবেন শিখর ধাওয়ানও। পঞ্জাব কিংসের বিরুদ্ধে ৮৯৪ রান রয়েছে তাঁর।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)