এক নজরে দেখে নিন ইউরোয় রোনাল্ডো আর গ্রিজম্যানের রিপোর্ট কার্ড

ইউরো কাপের ফাইনালের লড়াইয়ে রোনাল্ডো-গ্রেইজম্যানের দ্বৈরথ দেখতে মুখিয়ে ফুটবলপ্রেমিরা। সাত নম্বর জার্সি পরে খেলা এই দুই ফুটবলারের লড়াইয়ের আগে ইতিমধ্যেই পারদ চড়তে শুরু করে দিয়েছে। এক নজরে দেখে নেব ইউরোয় এই দুই তারকার রিপোর্ট কার্ড। প্যারিসে ইউরোর ফাইনালে দুই সাত নম্বরের লড়াই। একদিকে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও অন্যদিকে অ্যান্টোনিও গ্রেইজম্যান। ইউরোর শেষ হার্ডেলে দুই শিবিরের দুই মুখ্য চরিত্র। কাকতালিও হলেও রোনাল্ডো ও গ্রেইজম্যান দুজনেই সাত নম্বর জার্সি পরে খেলেন। গোল করে ও করিয়ে ইউরোর আসর মাতিয়ে দিয়েছেন পঁচিশ বছর বয়সি গ্রেইজম্যান। অনেক প্রত্যাশা নিয়ে ইউরো নামা গ্রেইজম্যান নিজেকেও যেন ছাপিয়ে গিয়েছেন। অন্যদিকে সেমিফাইনালে পর্তুগালের জয়ের নায়ক রোনাল্ডো। দুরন্ত হেডে সিআর সেভেনের গোলটা যেন এখনও ভাসছে সবার চোখে। এক নজরে চলতি ইউরোয় দুই তারকার রিপোর্ট কার্ড।

Updated By: Jul 9, 2016, 08:20 PM IST
এক নজরে দেখে নিন ইউরোয় রোনাল্ডো আর গ্রিজম্যানের রিপোর্ট কার্ড

ওয়েব ডেস্ক: ইউরো কাপের ফাইনালের লড়াইয়ে রোনাল্ডো-গ্রেইজম্যানের দ্বৈরথ দেখতে মুখিয়ে ফুটবলপ্রেমিরা। সাত নম্বর জার্সি পরে খেলা এই দুই ফুটবলারের লড়াইয়ের আগে ইতিমধ্যেই পারদ চড়তে শুরু করে দিয়েছে। এক নজরে দেখে নেব ইউরোয় এই দুই তারকার রিপোর্ট কার্ড। প্যারিসে ইউরোর ফাইনালে দুই সাত নম্বরের লড়াই। একদিকে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও অন্যদিকে অ্যান্টোনিও গ্রেইজম্যান। ইউরোর শেষ হার্ডেলে দুই শিবিরের দুই মুখ্য চরিত্র। কাকতালিও হলেও রোনাল্ডো ও গ্রেইজম্যান দুজনেই সাত নম্বর জার্সি পরে খেলেন। গোল করে ও করিয়ে ইউরোর আসর মাতিয়ে দিয়েছেন পঁচিশ বছর বয়সি গ্রেইজম্যান। অনেক প্রত্যাশা নিয়ে ইউরো নামা গ্রেইজম্যান নিজেকেও যেন ছাপিয়ে গিয়েছেন। অন্যদিকে সেমিফাইনালে পর্তুগালের জয়ের নায়ক রোনাল্ডো। দুরন্ত হেডে সিআর সেভেনের গোলটা যেন এখনও ভাসছে সবার চোখে। এক নজরে চলতি ইউরোয় দুই তারকার রিপোর্ট কার্ড।

রোনাল্ডো বনাম গ্রেইজম্যান ( ২০১৬-র  ইউরো)
               
             ৬         ম্যাচ       ৬
              ৩         গোল      ৬
               ২       গোল করিয়েছেন   ২
             ১২        গোলে শট       ১২
             ১৬৬    সঠিক পাস    ১৬১    

 
বছরের পর বছর ধরে গোল করে চলেছেন  রোনাল্ডো। শেষ পনেরো বছরের অন্যতম সেরা ফুটবলারের প্লাস পয়েন্ট কি কি। রোনাল্ডোর শক্তি- মারাত্মক গতি - দুরন্ত স্পট জাম্প - শক্তিশালী হেড - দুরন্ত ড্রিবলিং - স্টেপ ওভার বা ইনসাইড করে বিপক্ষকে বোকা বানানো - সেট পিসে ভয়ঙ্কর

অল্প সময়ের মধ্যেই গ্রেইজম্যান বুঝিয়ে দিয়েছেন তিনি লম্বা রেসের ঘোড়া। বাঁ পায়ের এই ফুটবলারের শক্তি ও সমান তালে টেক্কা দিচ্ছে। গ্রেইজম্যানের শক্তি - বিদ্যুত্ গতি - দুরপাল্লার শক্তিশালী শট - খেলা ছড়াতে পারেন - খেলতে খেলতে প্রয়োজনে পজিশন বদল করতে পারেন

একমাসের একটু বেশি সময় আগে শেষবার মুখোমুখি হয়েছিলেন রোনাল্ডো ও গ্রেইজম্যান। ক্লাব ফুটবলের জার্সিতে প্রতিপক্ষ গ্রেইজম্যানকে টেক্কা  দিয়েছিলেন রোনাল্ডো।

দুই তারকার শেষ দ্বৈরথ
২০১৬-র চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল। ম্যাচে পেনাল্টি নষ্ট করেন গ্রেইজম্যান।শুট আউটে শেষ শটে রোনাল্ডো গোল করেন। অ্যাটলেটিকো মাদ্রিদকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় রিয়াল মাদ্রিদ।

ফাইনালের মঞ্চে নামার আগে দেশের জার্সিতে রোনাল্ডো ও গ্রেইজম্যানের ট্র্যাক রেকর্ডটা দেখে নেওয়া যাক।

রোনাল্ডো-
দেশের হয়ে ম্যাচ-১৩১
গোল করেছেন-৬১

গ্রেইজম্যান-
দেশের হয়ে ম্যাচ-৩৩
গোল করেছেন ১৩

ফ্রান্স বনাম পর্তুগাল লড়াইয়ে মাদ্রিদ ডার্বির অদৃশ্য লড়াই। রিয়ালে যখন নায়ক সিআর সেভেন তখন অ্যাটলেটিকোয় আশা ভরসা গ্রেইজম্যান। শেষ দ্বৈরথে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে রোনাল্ডোর কাছে হারের দগদগে খত নিয়ে রবিবার মাঠে নামবেন গ্রেইজম্যান। শ্রেষ্ঠত্বের মঞ্চে ক্যামেরার লেন্স তাই দুই সাত নম্বরের সামনে। বিশ্বফুটবলের সেরা তারকারা নায়ক হওয়ার জন্য সেরা মঞ্চকেই বেছে নেন। রবিবার তো সেরকমই একটা রাত। ৩১শের রোনাল্ডো না ২৫শের গ্রেইজম্যান, কে বাজিমাত করবেন সেদিকেই নজর বিশ্বফুটবলের।

.