'সব জিতে' দ্য বেস্টে রোনাল্ডো, সিআর সেভেনের কাছে হারলেন এলএম টেন

ফিফার বর্ষসেরা ফুটবলার দ্য বেস্টের পুরস্কার পেলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ব্যালন ডিওরের পর এবার ফিফার বর্ষসেরা ফুটবলারও হলেন সিআর সেভেন। টেক্কা দিলেন লিওনেল মেসিকে। মাঠ ও মাঠের বাইরে সব পুরস্কার জিতে বছরটা শেষ করলেন ফুটবলের পোস্টার বয়। 

Updated By: Jan 10, 2017, 10:48 PM IST
'সব জিতে' দ্য বেস্টে রোনাল্ডো, সিআর সেভেনের কাছে হারলেন এলএম টেন

ব্যুরো: ফিফার বর্ষসেরা ফুটবলার দ্য বেস্টের পুরস্কার পেলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ব্যালন ডিওরের পর এবার ফিফার বর্ষসেরা ফুটবলারও হলেন সিআর সেভেন। টেক্কা দিলেন লিওনেল মেসিকে। মাঠ ও মাঠের বাইরে সব পুরস্কার জিতে বছরটা শেষ করলেন ফুটবলের পোস্টার বয়। 

 

ব্যালন ডিওরের পর এবার ফিফার দ্য বেস্ট। একমাসেরও কম সময়ের ব্যবধানে দ্বিতীয়বার লিওনেল মেসিকে টেক্কা দিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ফিফার বিচারে ২০১৬-র বর্ষসেরা ফুটবলারের পুরস্কার পেলেন সিআর সেভেন। ব্যালন ডিওরের সঙ্গে গাঁটছড়া ভেঙে যাওয়ার পর এবারই প্রথম একক ভাবে ফিফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার দিল। যার নামকরণ করা হয়েছিল দ্য বেস্ট। আর প্রথমবার দ্য বেস্ট হলেন রোনাল্ডো। ফুটবলের পোস্টার বয় পিছনে ফেলে দিলেন মেসি ও গ্রেইজম্যানকে। 

 

বিশ্বের সব ফুটবল খেলীয় দেশের কোচ, অধিনায়ক ও বাছাই করা সাংবাদিকদের ভোটের বিচারে সেরার সেরা ফুটবলের পোস্টার বয়। জুরিখের জমকালো অনুষ্ঠানে লড়াইটা সব সময়ই ছিল রোনাল্ডো ও মেসির মধ্যে। গত এক বছর স্বপ্নের সময়ের মধ্যে দিয়ে গিয়েছেন রোনাল্ডো। দেশের জার্সিতে প্রথমবার জিতেছিলেন ইউরো কাপ। রিয়াল মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জেতার পাশাপাশি ক্লাব ওয়ার্ল্ড কাপ জিতেছিলেন রোনাল্ডো। এই সময়ের মধ্যে সিআর সেভেন গোল করেছেন ৫৯টি। রোনাল্ডোর তুলনায় এই সময়ের মধ্যে মেসি বার্সেলোনার হয়ে শুধমাত্র জিতেছিলেন লা লিগা। গোলও করেছেন ৫৫টি। মাঠের বাইরে তাই এক মাসের কম সময়ের মধ্যে সিআর সেভেনের কাছে হারলেন এলএম টেন। জুরিখে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে রোনাল্ডার হাতে যখন পুরস্কার তুলে দিচ্ছেন ফিফার সভাপতি ইনফ্যানটিনো তখন হয়তো টিভির পর্দায় চোখ ছিল ফুটবলের যুবরাজের। ফিফার দ্য বেস্ট পুরস্কার যখন নিলেন রোনাল্ডো তখন তার পাশেই ছিলেন নয়া বান্ধবী জর্জিনা। ফুটবল কেরিয়ারের সেরা সময়ের মধ্যে দিয়ে চলা পর্তুগিজ তারকা যেন বৃত্তটা সম্পূর্ণ করলেন ব্যালন ডিওরের পর দ্য বেস্ট জিতে।