রোনাল্ডোর শেষ মুহুর্তের ম্যাজিকে জিতল রিয়াল

তাঁকে নিয়ে সমালোচনা একেবারে তুঙ্গে ছিল। অনেকেই বলছিল রিয়াল হয়ে খেলার আর ইচ্ছা নেই রোনাল্ডোর। তিনি অবশ্য বারবার বলে আসছিলেন রিয়ালের হয়ে তিনি উজাড় করে দেবেন।

Updated By: Sep 19, 2012, 09:53 AM IST

রিয়াল মাদ্রিদ (৩): ম্যানচেস্টার সিটি (২)
 তাঁকে নিয়ে সমালোচনা একেবারে তুঙ্গে ছিল। অনেকেই বলছিল রিয়াল হয়ে খেলার আর ইচ্ছা নেই রোনাল্ডোর। তিনি অবশ্য বারবার বলে আসছিলেন রিয়ালের হয়ে তিনি উজাড় করে দেবেন। সেই রোনাল্ডো সব সমালোচনাকে উড়িয়ে দিয়ে ইউরোপের সেরা প্রতিযোগতায় দলকে দারুণ জয় এনে দিলেন। স্যান্টিয়াগো বারনাবাউতে যখন সবাই ধরেই নিয়েছিলেন ম্যানচেস্টার সিটির বিরুদ্ধে ঘরের মাঠে পয়েন্ট নষ্ট করতে চলেছে তখনই রোনাল্ডো গোল করে প্রমাণ করে দিলেন কেন তাঁকে বিশ্বের সবচেয়ে বিপদজনক স্ট্রাইকার বলা হয়।
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্যায়ের এই ম্যাচে এডিনের গোলে এগিয়ে যায় ম্যান সিটি। ৭৬ মিনিটি রিয়ালকে সমতায় ফেরান মার্সেলো। ৮৫ মিনিটে কোলারোভের গোলে আবার পিছিয়ে পড়ে স্পেনের জায়ন্টারা। দু`মিনিট বাদেই অবশ্য করিম বেঞ্জিমা ম্যাচের ফল ২-২ করে ফেলেন। খেলার একেবার শেষ মুহুর্তে রোনাল্ডোর নাটকীয় গোল রিয়ালকে এবারের চ্যাম্পিয়ন্স লিগের অভিষেক ম্যাচেই জয় এনে দিল। স্প্যানিশ লা লিগায় শোচনীয় ফর্মের মাঝে রোনাল্ডোর এই নাটকীয় গোল টাটকা বাতাস নিয়ে এল তা নিয়ে সন্দেহ নেই।

চ্যাম্পিয়ন্স লিগে কালকের অন্যান্য ফল:
আর্সেনাল (২): মন্টপেলিয়ার (১)
বরসিয়া ডর্টমুন্ড (১): আজেক্স (০)
সেন্ট প্যারিস (৪): ডায়নামো কিয়েভ (১)

চ্যাম্পিয়ন্স লিগে আজ রাতের খেলা:
 চেলসি : জুভেন্তাস।
বায়ার্ন মিউনিখ: ভ্যালেন্সিয়া।
বার্সেলোনা: স্পার্টাক মস্কো

.