close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

IPL 2019, RCBvCSK: বিরাট ভাগ্য! মাহি ম্যাজিকেও তীরে এসে তরী ডুবল, রুদ্ধশ্বাস জয় আরসিবি'র

১৬২ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে স্টেইনগানে বেকায়দায় পড়ে যায় চেন্নাই।

Sukhendu Sarkar | Updated: Apr 22, 2019, 12:02 AM IST
IPL 2019, RCBvCSK: বিরাট ভাগ্য! মাহি ম্যাজিকেও তীরে এসে তরী ডুবল, রুদ্ধশ্বাস জয় আরসিবি'র

নিজস্ব প্রতিবেদন : চিন্নাস্বামীতে তখন একটাই ধ্বনি- 'মাহি মার রাহা হ্যায়'। সত্যিই মহেন্দ্র সিং দোনির অনবদ্য ইনিংসেও জয় অধরাই থেকে গেল। শেষ ওভারে চেন্নাইয়ের জয়ের জন্য দরকার ছিল ২৬ রান। আর শেষ বলে দরকার ছিল মাত্র ২ রান। টান টান টি-টোয়েন্টির উন্মাদনা তখন চিন্নাস্বামীর বাইশ গজে। কিন্তু ক্রিকেট যে এক বলের খেলা আর সঙ্গে অনিশ্চয়তার। রবিবার সেটাই প্রমান করল। উমেশ যাদবের স্লোয়ার মিস করলেন ধোনি। কিন্তু রান নিতে দৌড়লেন। ঠাণ্ডা মাথায় পার্থিবের থ্রোতে রান আউট শর্দুল ঠাকুর। ১ রানে ম্যাচ জিতে নিল বিরাট কোহলির বেঙ্গালুরু। 

টস জিতে চিন্নাস্বামীতেও প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। পিঠের ব্যাথায় কাবু ধোনি আগের ম্যাচে না খেললেও এই ম্যাচে নেতৃত্বে ফিরলেন মাহি। শুরুটা অবশ্য ভালো হয়নি বেঙ্গালুরুর। বিরাট কোহলিকে ৯ রানে ফেরালেন দীপক চাহর। এরপর এবি ডিভিলিয়ার্ড এবং পার্থিব প্যাটেল প্রাথমিক ধাক্কা সামাল দেন। এবিডি ২৫ রানে ফিরে গেলেন। ২৪ রান করে ফিরলেন আকাশদীপ নাথ। দুজনেই রবীন্দ্র জাদেজার বলে ফাফ দু প্লেসির হাতে ধরা পড়েন। স্টোইনিস ভয়ঙ্কর হওয়ার আগেই ফেরালেন ইমরান তাহির।১৬ বলে ২৬ রান করলেন মঈন আলি। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ১৬১ রান তোলে বেঙ্গালুরু। চেন্নাইয়ের ২টি করে উইকেট নেন দীপক চাহর, রবীন্দ্র জাদেজা এবং ডোয়াইন ব্রাভো। একটি উইকেট নেন ইমরান তাহির।

১৬২ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে স্টেইনগানে বেকায়দায় পড়ে যায় চেন্নাই। সঙ্গে উমেশ যাদবের দুরন্ত বোলিং। মাত্র ২৮ রানে ওয়াটসন, দু প্লেসি, রায়না আর কেদার যাদবের উইকেট হারিয়ে বেকায়দায় পড়ে যায় সিএসকে। এরপর আম্বাতি রায়াডু এবং এমএস ধোনি কিছুটা সামাল দেওয়ার চেষ্টা করেন। কিন্তু রায়াডু ২৯ রানে চাহলের বলে বোল্ড হয়ে ফিরে যান সাজঘরে। জাদেজা চেষ্টা করলেও ১১ রানে ফিরে যান প্যাভিলিয়নে। কিন্তু একা কুম্ভ হয়ে লড়ে গেলেন মহেন্দ্র সিং ধোনি। ৪৮ বলে অপরাজিত থাকলেন ৮৪ রানে। জয়ের কাছে পৌঁছেও মাত্র এক রানে হারতে হল চেন্নাইকে।   

আরও পড়ুন- IPL 2019, SRHvKKR: ওয়ার্নার-বেয়ারস্টো ঝড়ে ফের হার নাইটদের