Russell Domingo: সাকিবদের আলবিদা বললেন ডমিঙ্গো! কোচ খোঁজা শুরু করল বাংলাদেশ

Russell Domingo steps down as Bangladesh head coach: রাসেল ডমিঙ্গো বাংলাদেশের হেড কোচের পদ থেকে ইস্তফা দিলেন। পদত্যাগ পত্রে দক্ষিণ আফ্রিকার বাসিন্দা জানিয়ে দিয়েছেন যে, অবিলম্বে পদত্যাগ কার্যকরী করতে। বাংলাদেশ এবার নতুন কোচের খোঁজে রয়েছেন। 

Updated By: Dec 28, 2022, 03:12 PM IST
Russell Domingo: সাকিবদের আলবিদা বললেন ডমিঙ্গো! কোচ খোঁজা শুরু করল বাংলাদেশ
আর থাকছেন না ডমিঙ্গো

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাংলাদেশের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খুইয়েছে ভারত। কিন্তু দুই ম্যাচের টেস্ট সিরিজে বাংলাদেশকে চুনকাম করে নিজেদের দাপট দেখিয়েছে টিম ইন্ডিয়া। ঘরের মাঠে টেস্ট ভরাডুবির পর, সাকিব আল হাসানদের (Sakib Al Hasan) কোচ রাসেল ডমিঙ্গো (Russell Domingo) এবার পদত্যাগ করলেন। ২০১৯ সালের স্টিভ রোডসকে (Steve Rhodes) ছাঁটাই করেছিল পদ্মাপাড়ের ক্রিকেটীয় দেশ। তারপরেই দক্ষিণ আফ্রিকান ডোমিঙ্গো দায়িত্ব নেন বাংলাদেশের। মনে করা হয়েছিল যে, তিনি ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত থাকবেন, তবে তার আগেই ডোমিঙ্গো আলবিদা বললেন সাকিবদের।

ডমিঙ্গোর কোচিংয়ে বাংলাদেশ ঘরের মাঠে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজ জেতে। এমনকী নিউজিল্যান্ডেল গিয়ে কিউয়িদের প্রথমবার টেস্টে হারায় বাংলাদেশ। ডমিঙ্গো জমানায় দক্ষিণ আফ্রিকায় গিয়ে বাংলাদেশের ওয়ানডে সিরিজ জয় ছাড়াও, চলতি মাসের শুরুতে ভারতকে ওয়ানডে সিরিজ হারানোর নজির রয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট অপারেশনের চেয়ারম্য়ান জালাল ইউনুস। তিনি এক স্পোর্টস ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন যে, গত মঙ্গলবারই ডমিঙ্গো ইস্তফা দিয়েছেন। যা অবিলম্বে কার্যকরী করতে বলেছেন। জালাল বলেন, 'আমাদের এমন একজন কোচকে চাই, যাঁর দলের ওপর প্রভাব থাকবে। দ্রুত কিছু পরিবর্তন দেখা যাবে। আমরা চেষ্টা করছি। আমরা শক্তিশালী দল চাই। যারা কোয়ালিটি ক্রিকেট খেলবে। পাশাপাশি অত্যন্ত প্রতিযোগিতামূলক মানসিকতার হবে। আমরা টেস্টে ভারতকে হারানোর কাছাকাছি ছিলাম। কিন্তু এই দলকে হারানো কঠিন। এই মাঠেই ইংল্যান্ড-অস্ট্রেলিয়াকে হারিয়েছি। তবে এরকম পরিবেশে ভারত আরও অনেক কঠিন দল।' 

আরও পড়ুন: World Test Championship Points Table: বাংলাদেশকে চুনকাম করে পয়েন্ট টেবিলে কত নম্বরে ইন্ডিয়া?

জালাল জানিয়েছেন যে, কেমন কোচ তাঁরা সাকিবদের জন্য চাইছেন! তিনি এই প্রসঙ্গে বলছেন, 'মূলধারার ক্রিকেটে মোটিভেশন অনেক গুরুত্বপূর্ণ। আমরা শুধু ভালো কোচই চাইছি না। তাকে মেন্টরও হতে হবে। এই পর্যায় স্কিল শেখানোর জায়গা খুবই কম। তবে সিরিজের পর কোচদের প্রয়োজন আছে নিজেদের পারফরম্যান্স প্লেয়ারদের সঙ্গে রিভিউ করার।'এখন দেখার কে হন বাংলাদেশের পরবর্তী কোচ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.