Natela Dzalamidze: উইম্বলডনের টানে রুশ খেলোয়াড় নিজের দেশই বদলে ফেললেন এবার!

রুশ খেলোয়াড় নাতেলা জালামিদজে (Natela Dzalamidze) নিজের জাতিত্বই বদলে ফেললেন। রাশিয়ার বদলে জর্জিয়ার হয়ে খেলবেন বছর উনত্রিশের খেলোয়াড়। সার্বিয়ার আলেকসান্দ্রা ক্রুনিকের ( Aleksandra Krunic) সঙ্গে জুটি বেঁধে নামবেন তিনি।

Updated By: Jun 20, 2022, 02:17 PM IST
Natela Dzalamidze: উইম্বলডনের টানে রুশ খেলোয়াড় নিজের দেশই বদলে ফেললেন এবার!
নাতেলা জালামিদজে

নিজস্ব প্রতিবেদন: আগামী ২৭ জুন থেকে শুরু হবে টেনিসের ঐতিহ্যবাহী টুর্নামেন্ট উইম্বলডন (Wimbledon)। চলবে ১০ জুলাই পর্যন্ত। তবে অল ইংল্যান্ড ক্লাবে চলতি বছর রাশিয়া ও বেলারুশের খেলোয়ড়দের অংশগ্রহণের অনুমতি নেই। রাশিয়ার ইউক্রেন আক্রমণের আবহে গত এপ্রিলেই এই সিদ্ধান্ত নিয়েছিল দ্য অল ইংল্যান্ড লন টেনিস ক্লাব (The All England Lawn Tennis Club, AELTC)।

এই পরিস্থিতিতে রুশ খেলোয়াড় নাতেলা জালামিদজে (Natela Dzalamidze) নিজের জাতিত্বই বদলে ফেললেন। রাশিয়ার বদলে জর্জিয়ার হয়ে খেলবেন বছর উনত্রিশের খেলোয়াড়। সার্বিয়ার আলেকসান্দ্রা ক্রুনিকের ( Aleksandra Krunic) সঙ্গে জুটি বেঁধে নামবেন তিনি।

এই বিষয়ে এইএলটিসি-র মুখপাত্র সংবাদসংস্থা রয়টার্সকে জানিয়েছেন, "কোনও খেলোয়াড়ের জাতীয়তা সংজ্ঞায়িত করে, যে পতাকার নীচে সে কোনও পেশাদার ইভেন্টে খেলে। এটি একটি সম্মত প্রক্রিয়া যা ট্যুরস এবং আইটিএফ দ্বারা নিয়ন্ত্রিত হয়।" চলতি মাসের শুরুতে ইউনাইটেড স্টেটস টেনিস অ্যাসোসিয়েশন জানিয়ে দিয়েছে যে, যুক্তরাষ্ট্র ওপেনে রাশিয়া ও বেলারুশের খেলোয়াড়দের অংশগ্রহণে বাধা নেই কোনও। নিরপেক্ষ পতাকার নীচে প্রতিনিধিত্ব করার সুযোগ থাকছে। ফরাসি ওপেনেও ছিল এই নিয়ম ছিল।

আরও পড়ুন: Rahul Dravid: বিগত ৮ মাসে ৬ জন অধিনায়ক! বড় কথা বলে দিলেন ভারতীয় দলের হেডস্যার
আরও পড়ুন
Rishabh Pant: দক্ষিণ আফ্রিকা অতীত, এবার মিশন ইংল্যান্ড, পন্থ জানালেন তাঁর টার্গেট

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

   

.