Shikhar Dhawan: 'আমি খবর দেখি না, খবর পড়ি না'!

দুরন্ত প্রত্যাবর্তনের আত্মবিশ্বাসী শিখর ধাওয়ান। জানিয়ে দিলেন তিনি আরও রান করবনে।

Updated By: Jan 20, 2022, 01:09 PM IST
Shikhar Dhawan: 'আমি খবর দেখি না, খবর পড়ি না'!
পার্লে ব্যাট শাসন করছেন 'গব্বর'

নিজস্ব প্রতিবেদন: ভারতীয় দলের অভিজ্ঞ ওপেনার শিখর ধাওয়ানের (Shikhar Dhawan) কেরিয়ারে চড়াই-উতরাই লেগেই রয়েছে! কিন্তু এসব নিয়ে বিন্দুমাত্র ভাবিত নন ৩৬ বছরের বাঁ-হাতি মারকুটে ব্যাটার। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেই ভারতকে হারতে হয়েছে ঠিকই, কিন্তু নীল জার্সিতে ফের একবার জ্বলে উঠেছেন 'গব্বর'। প্রোটিয়াদের দেওয়া ২৯৭ রানের টার্গেট মাথায় নিয়ে ধাওয়ান ব্যাট করতে নেমেছিলেন কেএল রাহুলের সঙ্গে। ৯৭ মিনিট ক্রিজে থেকে ৯৪.০৪-এর স্ট্রাইক রেটে ৮৪ বলে ৭৯ রানের ঝকঝকে ইনিংস খেলেন ধাওয়ান। পার্লের বোল্যান্ড পার্কে হাঁকান ১০টি চার। এহেন আত্মবিশ্বাসী ইনিংসের পর ধাওয়ান জানিয়েছেন যে, কঠিন সময় তাঁকে আরও শক্তিশালী করেছে। শান্ত থেকেই চ্যালেঞ্জিং পরিস্থিতির মোকাবিলা করেছেন তিনি।

আরও পড়ুন: 'Death Overs বলবেন না দয়া করে!' কেন এমন আবেদন প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের?

দেশের জার্সিতে খেলার আগে ঘরোয়া ক্রিকেটে বিজয় হাজারেতে অত্য়ন্ত খারাপ ফর্মের মধ্যে দিয়ে গিয়েছেন ধাওয়ান। শেষ পাঁচ ইনিংসে তাঁর স্কোর ছিল যথাক্রমে ০, ১২, ১৪, ১৮ ও ১২। কিন্তু দেশের জার্সি পরেই যেন অন্য় ধাওয়ান হয়ে গেলেন তিনি। ম্যাচের পর বলছেন, "আমি খবর দেখি না, খবর পড়ি না। ফলে মিডিয়া কী বলছে সেই তথ্য আমার কাছে আসে না। আমার নিজের ওপর পুরো বিশ্বাস আছে। আমি জানি আমার খেলাটা। এই নিয়ে যথেষ্ট স্বচ্ছ আমি। শান্ত থাকার চেষ্টা করি। সবার জীবনে ওঠা-নামা থাকে। এরকম জিনিস আমার জীবনে প্রথমবার বা শেষবার নয়। কোনও ব্যাপার নয়। হতেই পারে। এগুলোই আমাকে আরও শক্তিশালী করে।" ধাওয়ান আরও বলেছেন যে, তিনি নিজের স্বাস্থ্য এবং ফিটনেসের ওপর জোর দিয়ে কেরিয়ারের অবশিষ্ট দিনগুলোয় খেলতে চান। ধাওয়ান আত্মবিশ্বাসী যে তিনি আরও প্রচুর রান করবেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.