Rahul Dravid : 'মধুচন্দ্রিমা শেষ'! রোহিতদের হেড কোচকে হুঁশিয়ারি দিলেন এই প্রাক্তন

Rahul Dravid : শেষ অবধি দ্বিপাক্ষিক সিরিজ জিতে যে চিঁড়ে ভিজবে না, ভারতীয় সমর্থক বা বোর্ডের প্রত্যাশা পূর্ণ হবে না, এটা বর্ষীয়ান দ্রাবিড় ভাল ভাবেই জানেন বলে মনে করেন সাবা করিম। 

Updated By: Sep 10, 2022, 07:01 PM IST
Rahul Dravid : 'মধুচন্দ্রিমা শেষ'! রোহিতদের হেড কোচকে হুঁশিয়ারি দিলেন এই প্রাক্তন
রাহুল দ্রাবিড়ের উপর চাপ বাড়ছে। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ক্রিকেটীয় যুক্তি ও ব্যাটিং সাফল্যের দিক থেকে রাহুল দ্রাবিড় (Rahul Dravid) অনেক এগিয়ে। এশিয়া কাপে (Asia Cup 2022) ভরাডুবির পর প্রবল চাপে আছেন রাহুল। কার্যত একথা বলেই দিলেন ভারতের প্রাক্তন নির্বাচক সাবা করিম (Saba Karim)। তাঁর বক্তব্য, দ্রুত রেজাল্ট না দিতে পারলে ম্যানেজমেন্টের ওপর যে একাধিক প্রশ্ন উঠবে, সেই বিষয়ে সম্যক ভাবে ওয়াকিবহাল কিংবদন্তি ক্রিকেটার তথা ভারতীয় হেড কোচ রাহুল।   

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup) ভারতের শোচনীয় ফলাফলের পর দায়িত্ব পান রাহুল। তাঁর জমানায় থাকা দল ঘরের মাঠে নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ জিতেছে টিম ইন্ডিয়া। ইংল্যান্ডে গিয়ে তাদের বিরুদ্ধে সিরিজ জিতেছে ভারত। ড্র করেছে দক্ষিণ আফ্রিকার সঙ্গে। তবে একইসঙ্গে তাঁর কোচিং যাত্রা শুরু হয়েছিল হার দিয়ে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজের পর একদিনের সিরিজও হেরে যায় দল। এরসঙ্গে যোগ হল এশিয়া কাপে সুপার চারে হারের পর নিশ্চিত ভাবেই আতসকাঁচ এখন রাহুল ও রোহিত শর্মার জুটির ওপর। সাবা করিমের মতে বর্তমানে তামা স্পর্শ করে সোনায় রূপান্তর করার চেষ্টা করছেন রাহুল। কিন্তু এখনও সেই কাজে তিনি ব্যর্থ হয়েছেন যদিও আশা করা যায় যে রাহুল পারবেন। 

আরও পড়ুন: Virat Kohli : ঘাড় থেকে বাঁদর নামল! প্রিয় বিরাটকে নিয়ে কেন এমন মন্তব্য করলেন রবি শাস্ত্রী?

আরও পড়ুন: Bhavna Tokekar, World Powerlifting Championship : চারটি বিশ্বরেকর্ড গড়ে চমক দিলেন ৫০ বছরের দুই সন্তানের মা ভাবিনা

সাবা করিম বলেন, 'রাহুল দ্রাবিড়ও জানে ওর মধুচন্দ্রিমার সময় শেষ হয়ে গিয়েছে। সেটা মেনে নিয়ে ওর এগিয়ে যাওয়া উচিত। এটা রাহুলের জন্য খুব কঠিন সময়।' সাবা আরও যোগ করেন, 'আমার মতে রাহুল খুবই বুদ্ধিমান। আইসিসি ইভেন্ট ও এশিয়া কাপের মতো প্রতিযোগিতা জিতলে সেটা দলের জন্য ভাল হবে। এরসঙ্গে 'সেনা' কন্ট্রিতে টেস্ট জেতাও কিন্তু জরুরী। ওর আমলে টিম ইন্ডিয়া পারফর্ম করলে ভাল। না হলে কিন্তু সমস্যা বাড়বে।

শেষ অবধি দ্বিপাক্ষিক সিরিজ জিতে যে চিঁড়ে ভিজবে না, ভারতীয় সমর্থক বা বোর্ডের প্রত্যাশা পূর্ণ হবে না, এটা বর্ষীয়ান দ্রাবিড় ভাল ভাবেই জানেন বলে মনে করেন সাবা করিম। তাঁর কথায়, দ্রাবিড় যথেষ্ট বুদ্ধিমান এটা জানার জন্য যে তাঁকে সফল তখনই ধরা হবে যখন তিনি সীমিত ওভারের ক্রিকেটে আইসিসি ট্রফি জেতাতে পারবেন ও সাউথ আফ্রিকা, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডে টেস্ট সিরিজে জয়ী করবেন দলকে। শুধু যে টেস্ট জিতলে চলবে না, সিরিজ জিততে হবে সেই কথাও বলেন সাবা করিম। তাঁর বিচারে দ্রাবিড় যখন ক্রিকেটার ছিলেন তখনই দল টেস্ট ম্যাচ জিতত। তাই এখন সিরিজ জেতার প্রয়োজন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.