নেতা মাহিকে আগেই চিনেছিলেন মাস্টার ব্লাস্টার!

সচিনের দীর্ঘদিনের বিশ্বকাপ জয়ের সাধপূরণ হয়েছে ২০১১ সালে ধোনির নেতৃত্বেই। তার আগে অবশ্য ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতে এমএসডি-র ভারত।

Updated By: May 12, 2018, 01:58 PM IST
নেতা মাহিকে আগেই চিনেছিলেন মাস্টার ব্লাস্টার!

নিজস্ব প্রতিবেদন :  ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ২০১১ সালে ভারতের বিশ্বকাপ জয় মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে।  ২০০৭ সালে একপ্রকার সবাইকে চমকে দিয়েই ভারতীয় ক্রিকেটদলের নেতৃত্বভার তুলে দেওয়া হয়েছিল মাহির হাতে। তাঁর অধিনায়ক হওয়ার পিছনে সচিনের বিরাট ভূমিকা ছিল বলে আগেই জানিয়েছিলেন ধোনি। ধোনির মধ্যে অধিনায়ক হওয়ার সম্ভবনা কি তাহলে সচিনই প্রথম দেখতে পেয়েছিলেন?

আরও পড়ুন- মহিলাদের আইপিএল-এর মহড়া, ২২ মে ওয়াংখেড়েতে মেয়েদের টি-২০ ম্যাচ

ধোনির মধ্যে অধিনায়ক হওয়ার সহজাত গুণাবলী লক্ষ্য করেছিলাম, শুক্রবার এক টেলিভিশন সাক্ষাত্কারে একথা বলেন সচিন। মাস্টার ব্লাস্টার বলেন,"যখনই আমি স্লিপে ফিল্ডিং করতাম, ধোনির সঙ্গে আলোচনা চলত। ফিল্ডিং পজিশন কী হতে পারে তা নিয়ে কথা বলতাম। আমি নিজের মতামত জানাতাম। ধোনিও ওর মতামত জানাত। ওই কথাবার্তার মধ্যে দিয়েই ধোনির নেতৃত্ব দেওয়ার গুণের কথা আমি বুঝতে পেরেছিলাম।"

সচিনের দীর্ঘদিনের বিশ্বকাপ জয়ের সাধপূরণ হয়েছে ২০১১ সালে ধোনির নেতৃত্বেই। তার আগে অবশ্য ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতে এমএসডি-র ভারত। ২০১৪ সালে টেস্ট অধিনায়কত্ব ছাড়েন ধোনি। তিন বছর পর একদিনের ক্রিকেট ও টি-টোয়েন্টির নেতৃত্বও ছাড়েন মহেন্দ্র সিং ধোনি।     

.