Sachin Tendulkar: "সব পজিশনে খেলার টেকনিক জানে", শুভমন প্রশংসায় পঞ্চমুখ সচিন

সচিন এও জানিয়েছেন যে শুভমনকে আরও বড় ইনিংস খেলতে হবে

Updated By: Dec 5, 2021, 10:53 AM IST
Sachin Tendulkar: "সব পজিশনে খেলার টেকনিক জানে", শুভমন প্রশংসায় পঞ্চমুখ সচিন
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: ভারতীয় টেস্ট দলের যে কোনও পজিশনে ব্যাট করার জন্য শুভমন গিলের সব কৌশল জানা আছে, এমনটাই বললেন কিংবদন্তি ক্রিকেটার সচিন তেন্ডুলকর। ভারতীয় ক্রিকেট টেস্ট দলের নিয়মিত সদস্য শুভমনের প্রশংসা শোনা যায় সচিনের মুখে৷ সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনটাই জানালেন কিংবদন্তী এই ক্রিকেটার। 

সচিনের কথায়, "আমার মনে হয় যে কোনও পজিশনে ব্যাট করার মতো প্রতিভা এবং মানসিক শক্তি রয়েছে শুভমনের।  যদিও সচিন এও জানিয়েছেন যে শুভমনকে আরও বড় ইনিংস খেলতে হবে।" মাস্টার ব্লাস্টার্সের কথায়, শুভমন  যেভাবে ৪০-৫০ রান করার পর একাগ্রতা হারিয়ে ফেলছে, সেটা করা চলবে না ভবিষ্যতে। সচিন বলেন, "আমার মনে হয় যে কোনও পজিশনে ব্যাট করার মতো প্রতিভা এবং মানসিক শক্তি তার আছে।"

আরও পড়ুন, Exclusive: 'রাহুল যোগ্য লোক', টিম ইন্ডিয়ার নয়া কোচকে দরাজ সার্টিফিকেট Azhar-র

প্রসঙ্গত, নিউজিল্যান্ডের বিরুদ্ধে কানপুর টেস্টে ৫২ রান করেছিলেন শুভমন। কিন্তু মুম্বইতে সেঞ্চুরি করার আগে  কাইল জেমিসনের কাছে আউট হন। এই টেস্টের প্রথম ইনিংসে ৪৪ রান করার পর বাঁহাতি স্পিনার আজাজ প্যাটেলের বলে আউট হয়। পিটিআইকে সচিন জানান, "ব্রিসবেনে একটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছিলেন শুভমন। সেখানে ৯১ রানের ভাল ইনিংস খেলেছিলেন।"

সচিনের কথায়, "শুভমন শুরুটা খুব ভাল করেছে। ওঁর মধ্যে অনেক প্রতিশ্রুতি রয়েছে। যেভাবে ও ইনিংস সাজায়, সেটা বেশ ভাল। তবে, ওকে আরও একধাপ এগিয়ে গিয়ে ওই ৪০ রানের ইনিংস গুলিকে বড় রানে বদলে ফেলতে হবে। সফল হওয়ায় নেপথ্যে নিজের খিদে থাকতে হবে৷ অনেক কিছুর ওপর নির্ভর করে সাফল্য। "

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)