Sachin Tendulkar at 49:বিয়ের কথা বাড়িতে বলতে পারেননি সচিন! অঞ্জলির কাঁধেই দিয়েছিলেন গুরুদায়িত্ব

বাড়িতে বিয়ের কথা বলার সাহস হয়নি মাস্টারব্লাস্টারের। দুই বাড়ির সঙ্গে কথা বলার দায়িত্ব সচিন দিয়েছিলেন অঞ্জলিকেই!   

Updated By: Apr 24, 2022, 12:53 PM IST
Sachin Tendulkar at 49:বিয়ের কথা বাড়িতে বলতে পারেননি সচিন! অঞ্জলির কাঁধেই দিয়েছিলেন গুরুদায়িত্ব
হেসেখেলে পেরিয়ে গেল সচিন-অঞ্জলির ২৭ বছরের দাম্পত্য জীবন। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: সচিন তেন্ডুলকরের (Sachin Tendulkar) বর্ণাঢ্য ক্রিকেট কেরিয়ারে যেমন গল্পের কোনও শেষ নেই, তেমনই সচিনের বিবাহিত জীবনের গল্পও কিন্তু বর্ণময়। ১৯৯০ সালের ঘটনা। কিংবদন্তি ক্রিকেটার আন্তর্জাতিক সফর সেরে ভারতে পা রেখেছিলেন সবে। বিমানবন্দরেই অঞ্জলির ( Anjali Tendulkar) সঙ্গে দেখা হয়েছিল তাঁর। এরপর টানা পাঁচ বছর প্রেমপর্ব সেরে ১৯৯৫ সালে চার হাত এক হয়েছিল। ২৭ বছরের সুখী দাম্পত্য জীবন সচিন-অঞ্জলির (Sachin-Anjali)। রয়েছে দুই সন্তান-সারা (Sara Tendulkar) ও অর্জুন (Arjun Tendulkar)।

মাত্র ১৬ বছর বয়সে পাকিস্তানের বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল সচিনের। ইমরান খান (Imran Khan), ওয়াসিম আক্রম (Wasim Akram) ও ওয়াকার ইউনিস (Waqar Younis) সমৃদ্ধ পাক ফাস্ট বোলিংয়ের বিরুদ্ধে বুক চিতিয়ে লড়েছিলেন কিশোর সচিন। তাঁর সাহসে মোহিত হয়েছিল বাইশ গজ। কিন্তু সেই সচিনই বিয়ের কথা বলতে গিয়ে চলে গিয়েছিলেন ব্য়াকফুটে। বাড়িতে বিয়ের কথা বলার সাহস হয়নি মাস্টারব্লাস্টারের। দুই বাড়ির সঙ্গে কথা বলার দায়িত্ব সচিন দিয়েছিলেন অঞ্জলিকেই! 

গ্রাহাম বেনসিঙ্গারের (Graham Bensinger) ইউটিউব চ্যানেলে সচিন বলছেন, "সালটা ১৯৯৪। আমরা নিউজিল্যান্ডে ছিলাম। অকল্যান্ডে ভাল ইনিংস খেলার পর ওয়েলিংটনেও আমি ভাল খেলেছিলাম। আমার মুড বেশ ভাল ছিল। সেসময় অঞ্জলি এসে বলেছিল যে, এবার আমাদের বিয়েটা করে নেওয়া উচিত। আমার মতামত জানকে চেয়েছিল ও। আমি বলেছিলাম, আমি রাজি আছি। অঞ্জলি শুনে বলেছিল যে, তার জন্য আমাকে বাড়ির লোকের সঙ্গে কথা বলতে হবে। ও ওর বাড়িতে কথা বলবে। আমি অঞ্জলিকে বলেছিলাম, দুঃখিত, তোমাকেই দায়িত্ব নিয়ে দুই বাড়িতে কথা বলতে হবে। নাহলে আমি বাড়ি ফিরব না। আমার বাবা-মার সঙ্গে এই নিয়ে কোনও কথা বলতে পারব না।" 

এখন প্রশ্ন জাগতেই পারে যে, কেন সচিন নিজের বাড়িতে বিয়ের কথা বলতে চাননি! এর উত্তর সচিনই দিয়েছেন। ওই শো-তে এসে তিনি বলেন, "আমার কেমন একটা অস্বস্তি হয়েছিল। যদিও আমার বাড়িতে অঞ্জলিকে চিনত। ও আমার বাড়িতে এসেছিল। তবুও আমার কেমন একটা অনুভূতি হয়েছিল। আমি অঞ্জলিকে বলেছিলাম, ওকেই দু'টো দিক ম্যানেজ করতে হবে। যদি কালকে বলো তো, আমি কালই বিয়ে করতে রাজি আছি। অঞ্জলি দুই বাড়িতে কথা বলেছিল।" সচিনের বিয়ের এই গল্প হয়তো আজও অনেকেরই অজানা।

আরও পড়ুন: Happy Birthday Sachin Tendulkar: ৪৯-এ পা দিলেন 'ক্রিকেট দেবতা', ফিরে দেখা সচিন তেন্ডুলকর

আরও পড়ুন: Sachin Tendulkar at 49: 'ম্যান অফ দ্য সিরিজ' হিসেবে পাওয়া সোনার ব্যাট দিয়ে কী করেছিলেন 'ক্রিকেট দেবতা'?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.