স্মিথকে আউট করার উপায় বলে দিলেন সচিন

কীভাবে স্মিথকে বিপাকে ফেলা যায় সেই উপায় বাতলে দিলেন মাস্টার ব্লাস্টার।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Nov 24, 2020, 06:21 PM IST
স্মিথকে আউট করার উপায় বলে দিলেন সচিন
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন:  অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইনআপের অন্যতম স্তম্ভ স্টিভ স্মিথ প্রথাগত স্টান্স নিয়ে ব্যাটিং করেন না। আর তার ফলেই বোলাররা লাইন লেন্থ ঠিক রাখতে পারেন না। শর্ট বলেও খানিকটা দুর্বলতা আছে স্মিথের। তবে ভারতের বিরুদ্ধে সিরিজের আগে শর্ট বল নিয়েও নিজেকে প্রস্তুত করে নিয়েছেন বলে জানিয়েছেন স্মিথ। তবে ভারতীয় কিংবদন্তি সচিন তেন্ডুলকর অজি তারকাকে আউট করার উপায় বের করেছেন! কী ভাবে স্মিথকে বিপাকে ফেলা যায় সেই উপায় বাতলে দিলেন মাস্টার ব্লাস্টার।

 

টেস্টে সাধারণভাবে বোলাররা অফ স্টাম্পের বাইরে চতুর্থ স্টাম্প লক্ষ্য করে বোলিং করেন। কিন্তু স্মিথের ক্ষেত্রে ওই লাইন কার্যকর হবে বলে মনে করেন না সচিন। কারণ  স্মিথ সবসময় শাফল করে ব্যাটিং করেন এবং সেই কারণে আর একটু দূরে বল করার পরামর্শ দিয়েছেন তিনি। তাঁর মতে, চতুর্থ-পঞ্চম স্ট্যাম্পের মাঝে বল করেই কেবলমাত্র বিপাকে ফেলা যেতে পারে স্মিথকে।

সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাত্কারে সচিন তেন্ডুলকর বলেন, "স্মিথের টেকনিক ট্র্যাডিশনাল নয়, টেস্টে আমরা সাধারণত বোলারদের অফ স্টাম্পের আশেপাশে অর্থাত্ চতুর্থ স্টাম্পে বল করতে বলে থাকি। কিন্তু স্মিথ যেহেতু শাফল করে, তাই ওই লাইন থেকে চার থেকে পাঁচ ইঞ্চি সরে যাবে। স্মিথের ব্যাটের কানা পেতে হলে বোলারকে চতুর্থ ও পঞ্চম স্টাম্পের মাঝে লক্ষ্য করে বল করতে হবে।"

১৭ ডিসেম্বর থেকে অস্ট্রেলিয়ায় শুরু ভারত-অস্ট্রেলিয়া চার স্টেটের বর্ডার-গাভাসকর ট্রফি। যার প্রথমটি অ্যাডিলেডে দিন-রাতের গোলাপি বলে টেস্ট। তবে ২৭ নভেম্বর থেকে শুরু হয়ে যাচ্ছে ভারত-অস্ট্রেলিয়া একদিনের সিরিজ।

আরও পড়ুন -  IPL-এ ফর্মে না থাকলেও ভারতের বিরুদ্ধে সিরিজে নামার আগে আত্মবিশ্বাসী স্মিথ

.