Virat Kohli's 100th Test: 'অনেক হয়েছে পাজি! এবার ফিটনেসে জোর দিতেই হবে', সচিনকে বলেছিলেন বিরাট

সচিন জানালেন কোহলির কথা প্রথম তিনি কোথায় শুনেছিলেন।

Updated By: Mar 3, 2022, 01:00 PM IST
Virat Kohli's 100th Test: 'অনেক হয়েছে পাজি! এবার ফিটনেসে জোর দিতেই হবে', সচিনকে বলেছিলেন বিরাট
কোহলির প্রশংসায় সচিন

নিজস্ব প্রতিবেদন: আর কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরেই ইতিহাস স্পর্শ করবেন বিরাট কোহলি (Virat Kohli)। আগামিকাল ভারত-শ্রীলঙ্কা প্রথম টেস্টে (India vs Sri Lanka, 1st Test) মুখোমুখি। খেলা মোহালির আইএস বিন্দ্রা স্টেডিয়ামে। ভারতের প্রাক্তন ক্যাপ্টেন কোহলির দিকেই এখন ফোকাস।

এই টেস্টই হতে চলেছে কোহলির কেরিয়ারের ঐতিহাসিক ১০০ নম্বর টেস্ট। মোহালিতে মাইলস্টোন স্থাপনের আগে কোহলিকে শুভেচ্ছা জানালেন তাঁর আইডল ও কিংবদন্তি সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)। মাস্টার ব্লাস্টারের শুভেচ্ছাবার্তা বিসিসিআই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছে। সচিন এই ভিডিও-তে জানালেন যে, তিনি কখন কোহলির কথা প্রথম শুনেছিলেন এবং কোহলিকে নিয়ে তিনি কী ভাবেন!

সচিন ভিডিওতে কোহলির উদ্দেশ্যে বলছেন, "আমি প্রথমবার তোমার কথা শুনেছিলাম ২০০৭ সালে। আমরা তখন অস্ট্রেলিয়ায় ছিলাম। তোমরা অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলছিলে মালয়েশিয়ায়। আমাদের দলে বেশ কিছু প্লেয়ার তোমার কথা বলাবলি করছিল। তাদের আলোচনা করছিল যে, এই প্লেয়ারের দিকে চোখ রাখতে হবে। ভাল ব্যাটিং করে।"

এরপরেই সচিন জানান যে, কোহলির সঙ্গে তাঁর ক্রিকেট খেলার অভিজ্ঞতা ও ফিটনেস নিয়ে ভাবনা। সচিন আরও বলেন,"২০১১ সালে আমরা অস্ট্রেলিয়া সফরে গিয়েছিলাম। আমরা ক্যানবেরায় ছিলাম। ওখানে একটা থাই রেস্তোরাঁ ছিল। সেখানে দারুণ খাবার খেয়েছিলাম আমরা। এরকম একটা সন্ধ্যায় আমরা খাওয়াদাওয়া করে হোটেলে ফিরছিলাম, আমি আর কোহলি কথা বলছিলাম। কোহলি তখনই বলে, অনেক হয়েছে পাজি! এবার ফিটনেসে জোর দিতেই হবে। আমি ওকে বলি তুমি সব কৃতিত্বই অর্জন করেছ। যদি ফিটনেসের কথা হয় তাহলে তুমি একজন রোলমডেল।"

কোহলি শুধু ১০০ টেস্টই খেলতে নামছেন না। আরও এক বিরাট টেস্ট মাইলস্টোনের সামনে দাঁড়িয়ে তিনি। কোহলির ব্যাট থেকে আর ৩৮ রান আসলেই তিনি লাল বলের ক্রিকেটে ৮০০০ রান স্পর্শ করে ফেলবেন। কোহলি এখনও পর্যন্ত ৯৯টি টেস্টে ৭৯৬২ রান করেছেন ৫০.৩৯-এর গড়ে। করেছেন ২৭টি সেঞ্চুরি ও ২৮টি হাফ-সেঞ্চুরি। নেতৃত্ব ছেড়ে দেওয়ার পর এই প্রথমবার টেস্ট ক্রিকেট খেলতে নামবেন তিনি।

আরও পড়ুন: Virat Kohli's 100th Test: বিরাট টেস্ট মাইলস্টোনের সামনে কোহলি! আসবেন সচিন-দ্রাবিড়দের ক্লাবে

আরও পড়ুনICC T20I Rankings: প্রথম দশে ঠাঁই পেলেন না Virat Kohli! অনেকটা এগিয়ে গেলেন Shreyas Iyer

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.