Tendulkar-Gill: সচিন করেছিলেন ২০০৯ সালে, গিল করলেন ২০২২-এ! চমকে দেওয়ার মতো অদ্ভুত সব সাদৃশ্য

ম্যাচের আগে গিল জানিয়ে ছিলেন যে, তাঁর শৈশবের নায়কের নাম সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)। কিংবদন্তি ব্যাটিং মায়েস্ত্রোকেই নিজের আইডল মনে করেন পঞ্জাবের বছর বাইশের ব্যাটার। গিল লখনউয়ের বিরুদ্ধে যে ইনিংস খেললেন, অদ্ভুত ভাবে সচিনকে স্পর্শ করে গেলেন তিনি।

Updated By: May 11, 2022, 02:53 PM IST
Tendulkar-Gill: সচিন করেছিলেন ২০০৯ সালে, গিল করলেন ২০২২-এ! চমকে দেওয়ার মতো অদ্ভুত সব সাদৃশ্য
অদ্ভুত সব সাদৃশ্যে গিল স্পর্শ করলেন সচিনকে!

নিজস্ব প্রতিবেদন: লখনউ সুপার জায়েন্টসকে (Lucknow Super Giants) ৬২ রানে হারিয়ে গুজরাত টাইটান্স (Gujarat Titans) চলতি আইপিএলের (IPL 2022) প্রথম দল হিসাবে পৌঁছে গিয়েছে প্লেঅফে। গুজরাতের হয়ে ৪৯ বলে অপরাজিত ৬৩ রানের ইনিংস খেলে শুভমান গিল (Shubman Gill) হয়েছেন ম্যাচের সেরা। এদিনের ম্যাচের আগে গিল জানিয়ে ছিলেন যে, তাঁর শৈশবের নায়কের নাম সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)। কিংবদন্তি ব্যাটিং মায়েস্ত্রোকেই নিজের আইডল মনে করেন পঞ্জাবের বছর বাইশের ব্যাটার। গিল লখনউয়ের বিরুদ্ধে যে ইনিংস খেললেন, অদ্ভুত ভাবে সচিনকে স্পর্শ করে গেলেন তিনি।

দেখে নেওয়া যাক সচিন-গিলের ইনিংসে ঠিক কোথায় কোথায় সাদৃশ্য

১) ২০০৯ সালের ১৮ এপ্রিল সচিন আইপিএলের প্রথম প্লেয়ার হিসাবে পুরো ২০ ওভার ব্যাট করেছিলেন, অথচ একটিও ছক্কা হাঁকাননি তিনি। প্রায় এক দশক পর গিল ক্রোড়পতি লিগের দ্বিতীয় ক্রিকেটার হিসাবে এই নজির গড়লেন।

২) সচিন মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে দক্ষিণ আফ্রিকার কেপটাউনে ইনিংস ওপেন করেছিলেন সনথ জয়সুরিয়ার (Sanath Jayasuriya) বিরুদ্ধে। ২০০৯-এর আইপিএলে চেন্নাই সুপার কিংস-মুম্বই ইন্ডিয়ান্স অভিষেক ম্যাচে মুখোমুখি হয়েছিল। সচিন ৪৯ বলে ৫৯ রান করেছিলেন ৭টি চারের সৌজন্যে। সচিনের স্ট্রাইক-রেট ছিল ১২০.৪০। সচিন যেদিন ওই ইনিংস খেলছিলেন তখন গিলের ১০ বছরও বয়স ছিল না। গিল ঋদ্ধিমান সাহার সঙ্গে ইনিংস ওপেন করে শেষ পর্যন্ত ক্রিজে থাকলেন। সেই ৪৯ বল খেলেই করলেন ৬৩ রান। তিনিও মারলেন সচিনের মতোই ৭টি চার।
 
৩) আয়রনি এখানেই শেষ নয়। সচিন ওই ম্যাচে একমাত্র ক্রিকেটার হিসাবে অর্ধ-শতরান করেছিলেন। গিলও গুজরাত-লখনউ ম্যাচে একমাত্র অর্ধ-শতরান হাঁকানো ব্যাটার।
 
৪) সচিন ম্যান অফ দ্য ম্যাচ হয়েছিলেন। গিলও হলেন ম্যাচের সেরা।

গিল চলতি আইপিএলে রয়েছেন দারুণ ফর্মে। এই মুহূর্তে তিনি লিগের চতুর্থ সর্বোচ্চ রানশিকারি। ৩৮৪ রান করে ফেলেছেন ১২ ম্যাচে। পেয়েছেন ৪টি ফিফটি।

আরও পড়ুন: Virat Kohli: প্রসঙ্গ 'গোল্ডেন ডাক'; 'এই খেলার সব দেখা হয়ে গিয়েছে আমার'!

আরও পড়ুন:  IPL 2022, GT vs LSG: LSG-কে ৬২ রানে হারিয়ে প্রথম দল হিসেবে প্লে-অফে চলে গেল Gujarat Titans

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.