বিশ্ব র‍্যাঙ্কিয়ে সাইনা এখন দু'নম্বরে

শেষ মুহূর্তে গিয়েও অল ইংল্যান্ড চ্যাম্পিয়নশিপটা জেতা হয়নি সাইনা নেহওয়ালের। কোটি কোটি ভারতবাসীকে হতাশ করে রানারআপের ট্রফিটাই হাসি মুখে তুলে ধরতে হয়েছে তাঁকে। কিন্তু অল ইংল্যান্ড চ্যাম্পিয়নশিপের ফাইনাল ভারতীয় এই শাটলারের কাছে সুসংবাদ বয়ে নিয়ে এল। ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডেরেশনের সদ্য প্রকাশিত তালিকা অনুযায়ী এই মুহূর্তে মেয়েদের সিঙ্গেলসে দু'নম্বর নামটা সাইনা নেহওয়ালের।

Updated By: Mar 12, 2015, 10:49 PM IST
বিশ্ব র‍্যাঙ্কিয়ে সাইনা এখন দু'নম্বরে

ওয়েব ডেস্ক: শেষ মুহূর্তে গিয়েও অল ইংল্যান্ড চ্যাম্পিয়নশিপটা জেতা হয়নি সাইনা নেহওয়ালের। কোটি কোটি ভারতবাসীকে হতাশ করে রানারআপের ট্রফিটাই হাসি মুখে তুলে ধরতে হয়েছে তাঁকে। কিন্তু অল ইংল্যান্ড চ্যাম্পিয়নশিপের ফাইনাল ভারতীয় এই শাটলারের কাছে সুসংবাদ বয়ে নিয়ে এল। ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডেরেশনের সদ্য প্রকাশিত তালিকা অনুযায়ী এই মুহূর্তে মেয়েদের সিঙ্গেলসে দু'নম্বর নামটা সাইনা নেহওয়ালের।

২০১০ সালের কমনওয়েলথ গেমস চ্যাম্পিয়ান সাইনা জানিয়েছেন ''আরও একবার বিশ্বের দু'নম্বর স্থানটা ফিরে পেয়ে আমি খুশি। অল ইংল্যান্ডের পর আমি বুঝতে পেরেছিলাম এই সপ্তাহের মধ্যেই দু'নম্বরে উঠে আসব আমি। এক নম্বর জায়গাটা ছিনিয়ে নেওয়ার জন্য আমি আরও অনেক অনেক পরিশ্রম করব।''

১৯৮০ সালে প্রকাশ পাড়ুকোন বিশ্বের এক নম্বর স্থান দখল করার পর সাইনাই প্রথম ভারতীয় যিনি র‍্যাঙ্কিয়ে এত উপরে ঠাঁই পেলেন।

এর আগে ২০১০ সালের জুলাইয়েও সাইনা বিশ্বের দু'নম্বর শাটলারের তকমা পেয়েছিলেন।