Saina Nehwal: বাতের ব্যথায় জীবন ওষ্ঠাগত, পারছেন না ৮-৯ ঘণ্টা টানতে, অলিম্পিক্স পদকজয়ী ভাবছেন...

Saina Nehwal Retirement: আর খেলতে পারছেন না সাইনা নেহওয়াল। সাফ জানিয়ে দিলেন তিনি। এবার হয়তো ছেড়েই দেবেন খেলা!

Updated By: Sep 3, 2024, 07:57 PM IST
Saina Nehwal: বাতের ব্যথায় জীবন ওষ্ঠাগত, পারছেন না ৮-৯ ঘণ্টা টানতে, অলিম্পিক্স পদকজয়ী ভাবছেন...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতের ব্যাডমিন্টন তারকা সাইনা নেহওয়াল (Saina Nehwal) কেরিয়ায়ের সায়াহ্ণে! আর টানতে পারছেন না তিনি। অলিম্পিক্স বোঞ্জজয়ী সাইনা নিজেই স্বীকার করে নিলেন সরাসরি। ৩৪ বছরের প্রাক্তন বিশ্বের এক নম্বর খেলোয়াড় সম্ভবত চলতি বছরের শেষেই ব্যাডমিন্টনকে বলবেন আলবিদা। প্রায় মনস্থির করেই ফেলেছেন সাইনা। কারণ বাতের ব্যথায় তাঁর জীবন এখন ওষ্ঠাগত। হাঁটু আর সঙ্গ দিচ্ছে না। ৮-৯ ঘণ্টা ট্রেনিংও সম্ভব নয় তাঁর পক্ষে। তিনবার অলিম্পিক্সে অংশ নেওয়া সাইনার কমনওয়েলথে রয়েছে জোড়া সোনা! সম্প্রতি তিনি শ্য়ুটার গগন নারাংয়ের (Gagan Narang) পডকাস্টে এসেছিলেন। জানালেন তিনি সত্য়িই এক কঠিন লড়াইয়ের মধ্য়ে দিয়ে যাচ্ছেন।

আরও পড়ুন: 'নিখুঁত ধোনি রিভিউ সিস্টেম'! মাহি এবার গুরুদায়িত্বে, বিরাট ব্রেকিং ICC আম্পায়ারের

সাইনা গগনকে বলেন, 'দেখুন আমার হাঁটুর অবস্থা খুব একটা ভালো নয়। আমি বাতের  ব্যথায় ভুগছি। আমার তরুণাস্থিও খারাপ অবস্থায় চলে গিয়েছে। এভাবে আট-নয় ঘণ্টা টেনে নেওয়া খুব কষ্টকর। এমন অবস্থায় বিশ্বের সেরা খেলোয়াড়দের চ্যালেঞ্জ করব কীভাবে? আমি মনে করি এটা আমাকে কোথাও মেনে নিতে হবেই। কারণ সর্বোচ্চ পর্যায়ের খেলোয়াড়দের সঙ্গে খেলা এবং কাঙ্খিত ফলাফল পাওয়ার জন্য দু' ঘণ্টার প্রশিক্ষণ যথেষ্ট নয়। আমি অবসর নিয়েও ভাবছি। খেলা ছাড়া দুঃখজনকই হবে। কারণ এটি চাকরির মতোই, যা একজন সাধারণ ব্যক্তি করে থাকেন। স্পষ্টতই, একজন খেলোয়াড়ের কেরিয়ার সবসময়ই ছোট হয়। আমি ৯ বছর বয়সে শুরু করেছিলাম। আগামী বছর আমার বয়স ৩৫ হবে।'সাইনা এখন বিজেপির সদস্যও, এক বছরেরও বেশি আগে সিঙ্গাপুর ওপেনে শেষবার অ্যাকশনে দেখা গিয়েছিল তাঁকে। যেখানে তিনি প্রথম রাউন্ডেই হেরে গিয়েছিলেন। এবার দেখার সাইনা কী করেন!

আরও পড়ুন: লক্ষ্য-সিন্ধুরা পারেননি, করে দেখালেন নীতেশ, দেশকে এনে দিলেন স্বর্ণপদক

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.