MS Dhoni's Future: 'নিখুঁত ধোনি রিভিউ সিস্টেম'! মাহি এবার গুরুদায়িত্বে, বিরাট ব্রেকিং ICC আম্পায়ারের

Anil Chaudhary On MS Dhoni: 'এম এস ধোনি নির্ভুলতার কাছাকাছি'! উনি চাইলে ভালো আম্পায়ার হতে পারেন   

Updated By: Sep 3, 2024, 06:55 PM IST
MS Dhoni's Future: 'নিখুঁত ধোনি রিভিউ সিস্টেম'! মাহি এবার গুরুদায়িত্বে, বিরাট ব্রেকিং ICC আম্পায়ারের
ধোনি এবার আম্পায়ার!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni), যাঁকে আমরা ক্য়াপটেন কুল বলেই ডেকে থাকি। তিনি ডিআরএস (DRS) ওরফে 'আম্পায়ারস ডিসিশন রিভিউ সিস্টেম' ব্য়বহারের সময় বারবার পরিচয় দিয়েছেন তাঁর নির্ভুলতার। ভক্তরা যে কারণে ডিআরএস-এর নাম বদলেই করে দিয়েছেন 'ধোনি রিভিউ সিস্টেম'!

ভারতের আইসিসি (ICC) আম্পায়ার অনিল চৌধুরী (Anil Chaudhary) মনে করেন যে, ধোনি এবং নির্ভুল এই দুই শব্দ হাত ধরাধরি করেই চলে। অনিল বলছেন যে, ধোনি যদি আম্পায়ার হন, তাহলে সেই কাজ তিনি দারুণ ভাবে করবেন। ধোনিকে খুব কাছ থেকেই দেখেছেন অনিল। সে আন্তর্জাতিক ম্য়াচ হোক বা আইপিএল।

আরও পড়ুন: 'আয়নায় নিজের মুখ দেখুক ধোনি, জীবনে আমি ওকে ক্ষমা করব না'!

শুভঙ্কর মিশ্রার ইউটিউব চ্যানেলে পডকাস্টে এসেছিলেন অনিল। সেখানে তিনি বলেন, 'ধোনি যে সবসময়ে ঠিক সে কথা বলব না, কখনও উল্টোয় হয়। তবে ও নির্ভুলতার কাছাকাছি। খেলা সম্পর্কে ওঁর অনেক ধারণা। অনেক সময় ধোনি অন্যদের আবেদন করা থেকে বিরত রাখেন। তিনি একজন ভালো আম্পায়ার হয়ে উঠতে পারেন, যদি তিনি সাত ঘণ্টা মাঠে থাকার জন্য প্রস্তুত থাকেন।' 

অনিল কিন্তু ঋষভ পন্থেরও প্রশংসা করেছেন। ভারতের তরুণ উইকেটকিপার-ব্য়াটারের প্রসঙ্গে অনিল বলেন,'ঋষভ আগের থেকে অনেক উন্নতি করেছেন। আসলে সবই অভিজ্ঞতা। খেলার রিপ্লে দেখে কলের পুনরায় মূল্যায়ন করলেই সেটি বোঝা যায়। মাঠে উইকেটরক্ষক যেখানে থাকেন, সেটাই খেলায় নজর রাখার সেরা জায়গা। তারা বলের গতিপথ অনুসরণ করতে পারে। প্রকৃতপক্ষে, সেরা আম্পায়াররা কখনও কখনও উইকেটরক্ষকদের গতিবিধির উপর ভিত্তি করেই তাঁদের সিদ্ধান্ত নেন, কারণ উইকেটরক্ষরা বল অনুসরণ করেন।'
 
ধোনিকে নিয়ে আর নতুন করে সত্যিই কিছু বলার নেই। কে বলবেন মানুষটা পাঁচ বছর আগে আন্তর্জাতিক ক্রিকেটার পাট চুকিয়ে ফেলেছেন। তিনি ভারতীয় দলে প্রাক্তন। পেশাদার ক্রিকেট বলতে শুধু বার্ষিক আইপিএল। জনপ্রিয়তায় এক ফোঁটা ভাটা তো পড়েনি। বলা যায় তাঁকে দেখার জন্য় অনুরাগীদের দিনের পর দিন ঢল বাড়ছে। গোটা গ্য়ালারির রঙ হলুদ হয়ে যায়। এবার মাহিকে আইপিএলে দেখার অপেক্ষা শুধু।

আরও পড়ুন: আগুন জ্বালবেন এই ৩ হেভিওয়েট, ১০ দলের মধ্য়ে বাঁধবে ধুন্ধুমার! টাকা উড়বে এবার...

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.