জুনিয়র উইম্বলডন জয়ী Samir Banerjee র কৃতিত্বে উচ্ছ্বসিত Jaideep Mukherjee

সমীরের জয়ে উচ্ছ্বসিত জুনিয়র উইম্বলডন খেলা আরেক বাঙালি জয়দীপ মুখোপাধ্যায় 

Updated By: Jul 11, 2021, 11:33 PM IST
জুনিয়র উইম্বলডন জয়ী Samir Banerjee র কৃতিত্বে উচ্ছ্বসিত Jaideep Mukherjee

নিজস্ব প্রতিবেদন: মাত্র ১৭ বছর বয়সে জুনিয়র উইম্বলডন জিতে ইতিহাসের পাতায় নিজের নাম লিখিয়ে ফেলেছে সমীর বন্দ্যোপাধ্যায় (Samir Banerjee)। রবিবার প্রবাসী বাঙালি সমীর তাঁর স্বদেশীয় প্রতিদ্বন্দ্বী ভিক্টর লিলোভকে ৭-৫, ৬-৩ সেটে উড়িয়ে দিয়েছে। ২০১৪ সালের পর অল ইংল্যান্ড ক্লাব দেখতে দেখল 'অল আমেরিকান বয়েজ ফাইনাল'। 

সমীরের জয়ে উচ্ছ্বসিত জুনিয়র উইম্বলডন খেলা আরেক বাঙালি জয়দীপ মুখোপাধ্যায় (Jaideep Mukherjee)। এদিন তিনি জি ২৪ ঘণ্টা ডিজিটালকে ফোনে জানিয়েছেন, "একজন বাঙালি জিতেছে বলে নিঃসন্দেহে ভাল লাগছে। আমি গর্বিত। আমাদের রাজ্যে প্রচুর প্রতিভাবান টেনিস খেলোয়াড় আছে। তাদেরকে লালন করতে হবে। তারাও দুর্দান্ত কিছু করতে পারে। এই ব্যাপারে যদি কোনও রকম সাহায্যের প্রয়োজন হয়, তাহলে আমি সবসময় আছি সাহায্যের জন্য। দেখুন সমীরকে তো ওখানকার কোচ আর আমেরিকার পরিকাঠামো সমীর বানিয়েছে। সেখানে আমাদের কোনও কৃতিত্ব নেই। তবে এটাই বলব বাঙালির জয়ে আমি খুশি।" 

আরও পড়ুন: Wimbledon-এ বাঙালির হুঙ্কার, জুনিয়র গ্র্যান্ডস্লাম জিতলেন প্রবাসী Samir Banerjee

এই মুহূর্তে সমীরে মজে আছে টেনিস বিশ্ব। ১৯৯০ সালে ভারতের লিয়েন্ডার পেজ জিতেছিলেন জুনিয়র উইম্বলডনের ফাইনাল। পেজেরও তখন বয়স ছিল ১৭। তাঁর আগে রমানাথন কৃষ্ণন এবং তাঁর ছেলে রমেশও জিতেছেন জুনিয়র উইম্বলডন ফাইনাল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.