টিম ইন্ডিয়ার অধিনায়ক নির্বাচন নিয়ে গাভাসকরের সঙ্গে সহমত নন মঞ্জরেকর!

বিরাট কোহলির হয়েই গলা ফাটালেন তিনি। আর অবশ্যই নির্বাচকদের হয়েই সওয়াল করলেন মঞ্জরেকর।

Updated By: Jul 30, 2019, 02:52 PM IST
টিম ইন্ডিয়ার অধিনায়ক নির্বাচন নিয়ে গাভাসকরের সঙ্গে সহমত নন মঞ্জরেকর!

নিজস্ব প্রতিবেদন :  বিশ্বকাপের সেমি-ফাইনাল থেকে ছিটকে যাওয়ার পরেও ক্যারিবিয়ান সফরের আগে কোনওরকম বৈঠক ছাড়াই বিরাট কোহলিকে অধিনায়ক হিসেবে বেছে নেন নির্বাচকরা। অধিনায়ক নির্বাচন নিয়ে নির্বাচকরা কেন একটা বৈঠক করলেন না? এই নিয়ে প্রশ্ন তুলেছেন প্রাক্তন ভারত অধিনায়ক সুনীল গাভাসকর। গাভাসকরের সঙ্গে একমত নন সঞ্জয় মঞ্জরেকর। বরং বিরাট কোহলির হয়েই গলা ফাটালেন তিনি। আর অবশ্যই নির্বাচকদের হয়েই সওয়াল করলেন মঞ্জরেকর।

 

একটি ইংরেজি দৈনিকে গাভাসকর লিখেছেন, "অধিনায়ক নির্বাচন নিয়ে কোনও বৈঠক ছাড়াই ওয়েস্ট ইন্ডিজ সফরের দল নির্বাচন করে ফেললেন নির্বাচকরা। প্রশ্ন উঠছে, নির্বাচক কমিটি অধিনায়ক নির্বাচন করছে, নাকি বিরাটের ইচ্ছায় হচ্ছে।" গাভাসকর আরও লিখেছেন, "যত দূর জানি বিশ্বকাপ পর্যন্ত বিরাটকে অধিনায়ক করা হয়েছিল। তারপর তো অন্তত একটা ৫ মিনিটের বৈঠক করে তাঁকে পুনর্নির্বাচিত করতে পারতেন নির্বাচকরা। একইসঙ্গে কোহলির অধিনায়কত্ব নিয়েও প্রশ্ন তুলে দিয়েছেন গাভাসকর। তাঁর মতে, নির্বাচকরা চোখ বন্ধ করে রেখেছেন। দল নির্বাচন নিয়ে নিজের মতামত দিতে বৈঠকে ডাক পেলেন কোহলি। কিন্তু তাঁর নির্বাচন নিয়ে কোনও বৈঠক হল না।"

সুনীল গাভাসকরের এই মন্তব্যের প্রেক্ষিতে প্রাক্তন ভারতীয় ওপেনার সঞ্জয় মঞ্জরেকর টুইট করে লেখেন, " অধিনায়ক হিসেবে বিরাটের থেকে যাওয়া এবং নির্বাচকদের নিয়ে গাভাসকরের স্যারের মতের সঙ্গে আমি সহমত নই। বিশ্বকাপে ভারতীয় ক্রিকেট দলের পারফরম্যান্স খারাপ নয়। তারা সাতটি ম্যাচ জিতেছে, দুটিতে হেরেছে। শেষ ম্যাচটা খুব কম রানে হেরেছে। ক্রিকেটার হিসেবে খুব বড় মাপের না হলেও নির্বাচকরা কিন্তু যথেষ্ট দায়িত্ববান।" 

আসলে বিশ্বকাপ পর্যন্ত অধিনায়ক হিসেবে বিরাট কোহলির মেয়াদ ছিল। তার পর অধিনায়ক নির্বাচক নিয়ে বৈঠক হওয়ারও কথা ছিল। বিশ্বকাপের সেমি-ফাইনালে নিউ জিল্যান্ডের কাছে হেরে বিদায় নেওয়ার পর, বিসিসিআই সূত্রে খবর আসে, তিন ধরনের ক্রিকেটে আলাদা অধিনায়ক রাখার ভাবনাচিন্তা করছেন নির্বাচকরা। অথচ ক্যারিবিয়ান সফরে কোনও রকম বৈঠক ছাড়া কীভাবে বিরাট কোহলি অধিনায়ক হিসেবে টিকে গেলেন সেই নিয়েই ভিন্ন মত পোষণ করতে শুরু করেছেন বিশেষজ্ঞরা।

আরও পড়ুন - কোচ সরানোর দাবি উঠলেও রবি ভাইকেই চাইছেন বিরাট কোহলি

.