দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রোটিয়া বধ করে ইতিহাস ভারতের মেয়েদের

ওয়ান ডে ও টি-২০ সিরিজে চ্যাম্পিয়ন হরমনপ্রীতরা। 

Updated By: Feb 24, 2018, 09:11 PM IST
দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রোটিয়া বধ করে ইতিহাস ভারতের মেয়েদের

নিজস্ব প্রতিবেদন: দক্ষিণ আফ্রিকায় ইতিহাস রচনা করল ভারতের মহিলা ক্রিকেট দল। টি-টোয়েন্টি সিরিজের পঞ্চম তথা শেষ ম্যাচে প্রোটিয়াদের হেলায় হারালেন হরমনপ্রীতরা। নিউল্যান্ডসে ৫৪ রানে দক্ষিণ আফ্রিকাকে হারাল ভারত। দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ান ডে ও টি-২০ সিরিজ জিতে নজির তৈরি করল প্রমীলাবাহিনী। বিরাট কোহলির দলও সেই ইতিহাসের সামনে দাঁড়িয়ে। তৃতীয় তথা শেষ টিটোয়েন্টি ম্যাচ জিতলেই ওয়ান ডে-র সঙ্গে টি-২০ সিরিজও পকেটে পুরবে বিরাটবাহিনী।    

ভারতের জয়ে বড় ভূমিকা রেখেছেন মিতালি রাজ। দ্বিতীয় উইকেটে জেমিয়া রড্রিগেজের সঙ্গে তাঁর জুটিতে ওঠে ৯৮ রান। ৬২ বলে অর্ধ শতরান করেন মিতালি। তাঁর সঙ্গী জেমিয়া ৩৪ বলে করেন ৪৪ রান। অধিনায়ক হরমনপ্রীত দ্রুত ১৭ বলে ২৭ রান যোগ করেন। ৪ উইকেট হারিয়ে ভারত তোলে ১৬৬।

রান তাড়া করতে নেমে দক্ষিণ আফ্রিকা প্রথম থেকেই চাপে পড়ে যায়। কখনই লড়াই ছুড়ে দেওয়ার মত অবস্থায় ছিল না তারা। ১১২ রানে অলআউট হয় স্বাগতিকেরা। ৩ করে উইকেট নেন শিখা পান্ডে, রুমেলি ধর ও রাজেশ্বরী গায়কোয়াড়। ম্যাচের সেরা ও সিরিজ সেরা হন মিতালি রাজ।

দক্ষিণ আফ্রিকায় এই প্রথম একদিনের ও টি-টোয়েন্টি সিরিজ জয় করলেন মিতালি, হরমনপ্রীতরা। ওয়ান ডে সিরিজে ২-১ জিতেছিল ভারত। ৫ ম্যাচে টি-২০-তে ফলাফল ৩-১। বৃষ্টির জেরে ভেস্তে গিয়েছিল চতুর্থ ম্যাচ।  
 

আরও পড়ুন- তৃতীয় টি-২০ ম্যাচের শেষে টেস্ট চ্যাম্পিয়নশিপ ট্রফি হাতে উঠবে বিরাটের  

 

Tags:
.