SAvsIND: চুনকামের লজ্জা হজম করে সতীর্থদের আয়নার সামনে দাঁড়াতে বললেন KL Rahul

১-৫ হারের লজ্জা নিয়ে দেশে ফিরছে তারকাখচিত টিম ইন্ডিয়া।

Updated By: Jan 23, 2022, 11:42 PM IST
SAvsIND: চুনকামের লজ্জা হজম করে সতীর্থদের আয়নার সামনে দাঁড়াতে বললেন KL Rahul
ক্ষোভ উগরে দিলেন ‘স্টপগ্যাপ’ অধিনায়ক কেএল রাহুল। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: বারবার একই ভুল করলে খেসারত তো দিতেই হবে। একদিনের সিরিজের প্রথম দুটি ম্যাচের মতো শেষ ম্যাচেও চাপের মুখে মিডল অর্ডারে ভাঙন। তাই ২৮৮ রান তাড়া করতে গিয়ে ২৮৩ রানেই থেমে গেল টিম ইন্ডিয়া। ফলে ৪ রানে হেরে যাওয়ার সঙ্গে এই প্রথমবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তাদের দেশে হোয়াইটওয়াশের লজ্জা হজম করল তারকাখচিত ভারতীয় দল।

‘স্টপগ্যাপ’ অধিনায়ক কেএল রাহুল নিজেও ব্যাট হাতে চূড়ান্ত ব্যর্থ। একরাশ ব্যর্থতা যোগ করেছেন বিরাট কোহলি, শিখর ধওয়ানের মতো সিনিয়রা। ওঁরা দুজন রান পেলেও, মোক্ষম সময় উইকেট ছুড়ে এসেছেন। শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ কেউই মিডল অর্ডারে ভরসা দিতে পারেননি। তাই সতীর্থদের উপর রাগ করে তাঁদের আয়নার সামনে দাঁড়াতে বলে দিলেন কেএল রাহুল।

Virat kohli

সিরিজ হারের পর কেএল রাহুল বলেন, “দীপক লড়াই করে জয়ের সুযোগ তৈরি করেছিল। কিন্তু বাকিরা নিজেদের একেবারেই মেলে ধরতে পারেনি। পুরো সিরিজে আমাদের শট বাছাই একদম ভাল ছিল না। এমনকি বোলাররা চাপ বজায় রাখতে পারেনি। এই ভাবে তো ম্যাচ জেতা যায় না!”

এরপরেই কেএল রাহুল আরও ক্ষোভের সঙ্গে যোগ করেন, “আমরা এক ভুল বারবার করে গিয়েছি। এটা দ্রুত ঠিক করতে হবে। আর তাই নিজেদের মধ্যে কড়া কথা বলতে হলে সেটা বলতে হবেই। এর পাশাপাশি নিজেদের আয়নার সামনে দাঁড়ানোর সময় এসে গিয়েছে।“  

আরও পড়ুন: SAvsIND: ব্যাটিং-বোলিং সব বিভাগে ব্যর্থ, একদিনের সিরিজে হোয়াইট ওয়াশের লজ্জা হজম করল ভারত

আরও পড়ুন: SAvsIND: মা Anushka-র কোলে একরত্তি Vamika, Virat Kohli-র অর্ধ শতরান হতেই ছবি ভাইরাল

Shikhar Dhawan

টেস্ট সিরিজে ১-২ ব্যবধানে হারের পর এ বার একদিনের সিরিজেও চুনকাম হল ভারতীয় দল। স্বভাবতই হতাশ কেএল রাহুল। সেই হতাশা গোপন না করে ম্যাচের শেষে তিনি বলেন, “ম্যাচে আগাগোড়া ভাল লড়াই হয়েছে। দারুণ ম্যাচ ছিল। এই হার থেকে আমাদের অনেক শিক্ষা নিতে হবে। দ্রুত শিক্ষা নিতে হবে। মিডল অর্ডারকে আরও দায়িত্ব নিতে হবে। তেমনই বোলিং করার সময় মাঝের ওভারগুলোতে উইকেট নেওয়া প্রয়োজন। কোনওটাই এই ম্যাচে আমরা করতে পারিনি। আমার ধারণা আমরা ২০-২৫ রান বেশি খরচ করে ফেলেছি। তবুও জেতা উচিত ছিল। কিন্তু মিডল অর্ডারের ব্যর্থতা ও দক্ষিণ আফ্রিকার দুরন্ত বোলিংয়ের জন্য ম্যাচটা হারতে হল।“

জোহানেসবার্গে টেস্ট দলকে প্রথমবার নেতৃত্ব দিতে গিয়ে সাত উইকেটে হারের মুখ দেখেছিলেন। আর এ বার একদিনের নেতা হিসেবে অভিষেক ঘটিয়ে সিরিজ হারলেন। তাই এই জোড়া সিরিজ হারের পর শুধু দলের ক্রিকেটারদের নিয়ে নয়, হেড কোচ রাহুল দ্রাবিড়কে নিয়েও প্রশ্ন উঠতে শুরু করবে।

কারণ রবি শাস্ত্রী জামানার পর অনেক আশা দেখিয়ে নতুন ইনিংস শুরু করেছিলেন ‘দ্যা ওয়াল’। কিন্তু প্রথম বিদেশ সফরে তাঁকে পাচটি ম্যাচ হেরে দেশে ফিরতে হচ্ছে। এমন একটা দেশ থেকে, যেখানে তাঁর অধিনায়কত্বে প্রথমবার টেস্ট জয়ের স্বাদ পেয়েছিল টিম ইন্ডিয়া।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.