CFL 2021: ইস্ট-মোহনের সিআরএস খুলে গেল, মুখ্যমন্ত্রী দ্বারস্থ হচ্ছে আইএফএ!

ঘটনাচক্রে চলতি কলকাতা লিগ খেলা নিয়ে কোনও সুস্পষ্ট মতামত দেয়নি দুই প্রধান। 

Updated By: Aug 30, 2021, 07:37 PM IST
CFL 2021: ইস্ট-মোহনের সিআরএস খুলে গেল, মুখ্যমন্ত্রী দ্বারস্থ হচ্ছে আইএফএ!

নিজস্ব প্রতিবেদন: অবশেষে স্বস্তি ইস্টবেঙ্গল (SC East Bengal) ও এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan)। লাল-হলুদ ও সবুজ-মেরুনের সেন্ট্রালাইজড রেজিস্ট্রেশন সিস্টেম অর্থাৎ সিআরএস খুলে দিল আইএফএ (IFA)। এর ফলে আর ইস্ট-মোহনের ফুটবলার সই করাতে কোনও সমস্যা থাকল না। সোমের বিকালে আইএফএ-তে সর্বদলীয় বৈঠক সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

ঘটনাচক্রে চলতি কলকাতা লিগ (Calcutta Football League) খেলা নিয়ে কোনও সুস্পষ্ট মতামত দেয়নি দুই প্রধান। গতকাল কল্যাণীতে এটিকে মোহনবাগানের বিরুদ্ধে ওয়াকওভার পেয়েছিল জর্জ টেলিগ্রাফ। অন্যদিকে আগামিকাল কল্যাণীতে ভবানীপুরের বিরুদ্ধে ম্যাচ রয়েছে ইস্টবেঙ্গলের।

আরও পড়ুন: Prabir Das কি এটিকে ATKMB ছাড়ছেন? বন্ধু Roy Krishna র জন্মদিনে ইঙ্গিত!

লাল-হলুদের তরফ থেকে চিঠি দিয়ে জানানো হয়েছিল যে, দলগঠনের জন্য কিছুটা সময় চেয়ে নিচ্ছে তারা। ইস্ট-মোহনের থেকে সিএফএল খেলার ব্যাপারে কোনও পরিস্কার উত্তর না পাওয়ায় আইএফএ তাদের অনুমোদিত দুই ইউনিটকে শাস্তি দেয়। ফলস্বরূপ তাদের সিআরএস ব্লক করে দেওয়া হয়। 

এদিনের ১৪ দলীয় বৈঠকে না-থাকলেও, তারা চিঠি পাঠিয়ে ব্লক তুলে নেওয়ার অনুরোধ করে। পাশাপাশি সর্বভারতীয় ফুটবল ফেডারেশন থেকেও অনুরোধ এসেছিল দুই ক্লাবের শাস্তি মুকুবের জন্য। তারপরেই আইএফএ সিআরএস খুলে দেয়। ইস্টবেঙ্গল ও এটিকে মোহনবাগান আদৌ সিএফএল খেলবে কি না সে ব্যাপারে এখনও আইএফএ-কে কিছু জানায়নি। 

আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায়, "এখনও ইস্টবেঙ্গল-মোহনবাগান ক্লিয়ার কাট করে কিছু বলেনি। আমাদের কাছে ধোঁয়াশা রয়েই গিয়েছে। আমাদের পরিস্কার করে কিছু জানাক। আমরা এটাই চাই শুধু। আমরা বাংলার ফুটবলের স্বার্থে  ইস্টবেঙ্গল ও মোহনবাগানের সিআরএস ওপেন করে দিলাম ঠিকই, কিন্তু শৃঙ্খলাভঙ্গের পদক্ষেপ নেব। আমরা এই নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়েছি। উনি এই রাজ্যের প্রধান। বাংলার ফুটবলে কী চলছে ওঁরও জানা উচিত। কারণ উনি বাংলার ফুটবলের মুখ্যমন্ত্রীর অনেক অবদান রয়েছে। আমরা বাধিত থাকব যদি উনি আমাদের সময় দেন।" যেহেতু ইস্টবেঙ্গল বা মোহনবাগান কেউই জানায়নি যে, তারা সিএফএল খেলছে না সেহেতু, কলকাতা লিগের সূচিও পরিবর্তন হচ্ছে না। 

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.