SC East Bengal: সহকারি কোচ বেছে নিল ইস্টবেঙ্গল, এবারও রিয়াল মাদ্রিদ কানেকশন!

উয়েফা প্রো লাইসেন্সধারী গার্সিয়ার ফুটবল সংক্রান্ত পড়াশোনাও তারিফ করার মতো

Updated By: Sep 24, 2021, 05:17 PM IST
SC East Bengal: সহকারি কোচ বেছে নিল ইস্টবেঙ্গল, এবারও রিয়াল মাদ্রিদ কানেকশন!
অ্যানহেল পুয়েবলা গার্সিয়া

নিজস্ব প্রতিবেদন: এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal) আসন্ন আইএসএলে (ISL 2021) কোচ হিসাবে বেছে নিয়েছে ম্যানুয়েল 'মানোলো' দিয়াজকে (Manuel ‘Manolo’ Diaz)। যিনি দীর্ঘদিন রিয়ালের যুব দলের দায়িত্ব সামলেছেন। এবার দিয়াজের সহকারি করে ইস্টবেঙ্গল নিয়ে আসল অ্যানহেল পুয়েবলা গার্সিয়াকে (Ángel Puebla Garcia)। যিনি স্ট্রেন্থ অ্যান্ড ফিটনেস কোচ হিসাবেও দায়িত্ব সামলাবেন লাল-হলুদ ব্রিগেডের। গার্সিয়ারও রয়েছে রিয়াল মাদ্রিদ কানেকশন।

সহকারি কোচ হিসেবেও কিন্তু গার্সিয়ার বায়োডেটা বেশ ঈর্ষণীয়। দিয়াজ ১৯৯৩-৯৪ সালে রিয়াল মাদ্রিদে কাজ করেছেন ভিসেন্ট দেল বস্কির সঙ্গে। রিয়াল ভালাদোলিদে  রাফা বেনিতেজের সঙ্গে ছিলেন ১৯৯৪-৯৬ সালে। দেল বস্কি ও বেনিতেজের সহকারী হওয়ার পাশাপাশি ফুটবল কন্ডিশনিং কোচ হিসাবেও দায়িত্ব সামলেছেন। উয়েফা প্রো লাইসেন্সধারী গার্সিয়া আবার স্পোর্টস সায়েন্স, ফিটনেস ও কন্ডিশনিং নিয়ে একাধিক ডিগ্রি অর্জন করেছেন। ডেভিড ভিয়া ও ডেভিড সিলভাদের মতো ফুটবলারদের সঙ্গেও খুব কাছ থেকে কাজ করেছেন।

আরও পড়ুন: IPL 2021: ম্যাচ জিতিয়ে কী বললেন নাইটদের নায়ক Rahul Tripathi? জানতে পড়ুন

ইস্টবেঙ্গলে আসতে পেরে খুশি গার্সিয়া। তিনি বলছেন," আমি ইস্টবেঙ্গলের মতো এত বড় ক্লাবের অংশ হতে পেরে খুশি। আমি বিশ্বের সেরা ফুটবল কোচ ও ফুটবল ক্লাবে কাজ করেছি। আমি জানি কীভাবে জয়ের মানসিকতা বার করে নিতে হয়। আমি এখানে সেটা করারই চেষ্টা করব। আমি চ্যালেঞ্জের জন্য মুখিয়ে আছি। কাজ করার জন্য আর তর সইছে না।" গার্সিয়া রিয়াল ভালাদোলিদের অ্যাকাডেমি ও কিমবার্লে কলেজ ফুটবল অ্যাকাডেমির চারটি মহাদেশে কাজ করেছেন। গার্সিয়া আর্জেন্টিনার নিওয়েল'স ওল্ড বয়েজ ক্লাবে দায়িত্বে ছিলেন। জার্মান বুর্গোসের সহকারি হিসেবে দায়িত্ব সামলেছেন সেখানে। এবার মিশন ইস্টবেঙ্গল। গার্সিয়া ইস্টবেঙ্গলে আসলেও কিংবদন্তি ফুটবলার রেনেডি সিং কিন্তু সহকারি হিসাবেই থাকছেন দিয়াজের। তিনি রবি ফাউলারের টিমেও ছিলেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)