এবার বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন হাফিজ, পরিবর্তে আজমল!

আর ঠিক সাত দিন পরেই বিশ্বকাপের মেগা ম্যাচে মুখোমুখি ভারত-পাকিস্তান। কিন্তু তার আগে দুই দেশই চোটে জেরবার। পেসার জুনেইদ খানের পর এবার টপ অর্ডার ব্যাটসম্যান মহম্মদ হাফিজ বিশ্বকাপ দল থেকে ছিটকে গেলেন। গোড়ালির চোট থাকা সত্ত্বেও হাফিজকে দলে রেখেছিল পাকিস্তান, কিন্তু শেষ অবধি চোট না সারায় হাফিজকে সরিয়ে দিতে বাধ্য হল পাকিস্তান। এখন সবচেয়ে বড় প্রশ্ন হাফিজের জায়গায় কে আসছেন।

Updated By: Feb 8, 2015, 03:38 PM IST
এবার বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন হাফিজ, পরিবর্তে আজমল!

ওয়েব ডেস্ক: আর ঠিক সাত দিন পরেই বিশ্বকাপের মেগা ম্যাচে মুখোমুখি ভারত-পাকিস্তান। কিন্তু তার আগে দুই দেশই চোটে জেরবার। পেসার জুনেইদ খানের পর এবার টপ অর্ডার ব্যাটসম্যান মহম্মদ হাফিজ বিশ্বকাপ দল থেকে ছিটকে গেলেন। গোড়ালির চোট থাকা সত্ত্বেও হাফিজকে দলে রেখেছিল পাকিস্তান, কিন্তু শেষ অবধি চোট না সারায় হাফিজকে সরিয়ে দিতে বাধ্য হল পাকিস্তান। এখন সবচেয়ে বড় প্রশ্ন হাফিজের জায়গায় কে আসছেন।

অনেকে ধরেই নিয়েছেন আইসিসি-র কাছ থেকে বোলিং অ্যাকশনে সবুজ সঙ্কেত পাওয়ার পর সঈদ আজমল পরিবর্ত হিসাবে দলে ঢুকছেন। কিন্তু পাক নির্বাচকরা চাইছেন ব্যাটসম্যান হাফিজের বদলি হিসাবে নাসির জামশেদকে দলে নিতে। ৪৫টি ওয়ানডে খেলা নাসির ওয়ানডেতে ১৪১৩ রান করেছেন। হাফিজের পরিবর্তে একজন ব্যাটসম্যানকেই চাইছেন নিবর্বাচকরা। অনেকে আবার বলছেন, হাফিজের বদলি হিসাবে অলরাউন্ডার শোয়েব মালিককে দলে নিতে।

এদিকে, ইশান্ত শর্মার বদলি হিসেবে মোহিত শর্মাকে বিশ্বকাপের ভারতীয় দলে নেওয়ার ব্যাপারে সবুজ সংকেত দিল আইসিসি। অস্ট্রেলিয়াতে টেস্ট সিরিজ চলাকালীন হাঁটুতে চোট পান ইশান্ত। চোট সারিয়ে দলে ফেরার মরিয়া চেষ্টা চালিয়েও ব্যর্থ হন ভারতের এই পেস বোলার। শনিবার চূড়ান্ত ফিটনেস টেস্টে উত্তীর্ন না হওয়ায় ইশান্তের পরিবর্তে স্ট্যান্ডবাই মোহিত শর্মাকে দলে নেওয়ার সিদ্ধান্ত নেয় ভারতীয় দল। বিষয়টি ওয়ার্ল্ড কাপের ইভেন্ট টেকনিক্যাল কমিটিকে জানায় ভারতের টিম ম্যানেজমেন্ট। টেকনিক্যাল কমিটি মোহিতকে দলে নেওয়ার ছাড়পত্র দিয়েছে বলে জানিয়েছে আইসিসি।

.