জাতীয় দলে ফেরার লড়াই ছেড়ে দিলেন সেওয়াগ, গম্ভীর!

অস্ট্রেলিয়া সফরে দলে না রেখে বার্তাটা আগেই পৌঁছে গিয়েছিল। জাতীয় দলের দরজাটা হয়তো আর খুলবে না বীরেন্দ্র সেওয়াগ, গৌতম গম্ভীরের জন্য। দৈবাত্‍ কিছু ঘটে না গেলে বিশ্বকাপে খেলার সম্ভাবনাও আর নেই। ভারতীয় ক্রিকেটের হল অফ ফেমে চলে যাওয়া ওপেনিং জুটি বীরেন্দ্র সেওয়াগ-গৌতম গম্ভীর হয়তো জাতীয় দলে ফেরার আশা ছেড়ে দিলেন।

Updated By: Nov 18, 2014, 09:19 PM IST
জাতীয় দলে ফেরার লড়াই ছেড়ে দিলেন সেওয়াগ, গম্ভীর!

ওয়েব ডেস্ক: অস্ট্রেলিয়া সফরে দলে না রেখে বার্তাটা আগেই পৌঁছে গিয়েছিল। জাতীয় দলের দরজাটা হয়তো আর খুলবে না বীরেন্দ্র সেওয়াগ, গৌতম গম্ভীরের জন্য। দৈবাত্‍ কিছু ঘটে না গেলে বিশ্বকাপে খেলার সম্ভাবনাও আর নেই। ভারতীয় ক্রিকেটের হল অফ ফেমে চলে যাওয়া ওপেনিং জুটি বীরেন্দ্র সেওয়াগ-গৌতম গম্ভীর হয়তো জাতীয় দলে ফেরার আশা ছেড়ে দিলেন।

বীরু- গোতি উত্তরাঞ্চলের নির্বাচকদের জানিয়ে দিয়েছেন দেওধর ট্রফির দল নির্বাচনে তাদের নাম যেন বিবেচিত না করা হয়। উত্তরাঞ্চলের প্রধান নির্বাচক তথা জাতীয় নির্বাচক বিক্রম রাঠোর জানান বীরু তাকে নিজে জানিয়েছেন দেওধর ট্রফি থেকে খেলতে তিনি আগ্রহী নন। এমনকী গম্ভীরও জানিয়ে দিয়েছেন দেওধর ট্রফিতে তিনি খেলবেন না। তবে কী কারণ সেওয়াগ, গম্ভীর এভাবে সরে দাঁড়ালেন তাঁর কারণ নির্বাচকদের কাছে জানাননি।

বিশেষজ্ঞমহলের ধারণা সেওয়াগ, গম্ভীর জাতীয় দলে ফেরার লড়াই ছেড়ে দিয়েছেন। তাই ঘরোয়া ক্রিকেট খেলে জাতীয় দলে নয়, আইপিএল খেলেই ক্রিকেটে নিজেদের টিকিয়ে রাখতে চান। সেওয়াগ শেষবার জাতীয় দলের জার্সিতে খেলেন গত বছর মার্চে হায়দারবাদে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে। আর গম্ভীর ইংল্যান্ড সফরে জঘন্য পারফরম্যান্স করে দল থেকে ছিটকে গিয়েছেন।