বিশ্বচ্যাম্পিয়নশিপে মেডেল নিশ্চিত করে ইতিহাস গড়লেন সিন্ধু

ইতিহাস সৃষ্টি করলেন পিভি সিন্ধু। প্রথম ভারতীয় হিসেবে পরপর দুটি  বিশ্ব চ্যাম্পিয়নশিপে মেডেল নিশ্চিত করলেন ভারতের এই ব্যাডমিন্টন তারকা। শুধুমাত্র পরপর দুটি বিশ্বকাপেই নয় তিনিই প্রথম ভারতীয় যিনি বিশ্বচ্যাম্পিয়নশিপ থেকে দুটি পদক পেতে চলেছেন।

Updated By: Aug 30, 2014, 12:23 PM IST
 বিশ্বচ্যাম্পিয়নশিপে মেডেল নিশ্চিত করে ইতিহাস গড়লেন সিন্ধু

চেন্নাই: ইতিহাস সৃষ্টি করলেন পিভি সিন্ধু। প্রথম ভারতীয় হিসেবে পরপর দুটি  বিশ্ব চ্যাম্পিয়নশিপে মেডেল নিশ্চিত করলেন ভারতের এই ব্যাডমিন্টন তারকা। শুধুমাত্র পরপর দুটি বিশ্বকাপেই নয় তিনিই প্রথম ভারতীয় যিনি বিশ্বচ্যাম্পিয়নশিপ থেকে দুটি পদক পেতে চলেছেন।

হায়দরাবাদের এই টিনএজার গতবছরেই নিজের নাম রেকর্ড বুকে লিখে ফেলেছিলেন। প্রথম ভারতীয় মহিলা হিসাবে সিঙ্গেলস ইভেন্টে পদক জিতে। শুক্রবার চলতি বিশ্বচ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে (মেডেল রাউন্ড) নিজের জন্য অন্তত ব্রোঞ্জ মেডেল নিশ্চিত করে ফেললেন তিনি।

সিন্ধুর আগে বিশ্বচ্যাম্পিয়নশিপের পুরুষদের সিঙ্গলস থেকে ১৯৮৩ সালে ব্রোঞ্জ জিতে ছিলেন প্রকাশ পাড়ুকোন। ২০১১ সালে মেয়েদের ডাবলস বিভাগে ব্রোঞ্জ জেতেন জোয়ালা গুট্টা ও অশ্বিনী পোনাপ্পা জুটি।

গতকাল চিনের সুপারস্টার, দু'বারের অলইংল্যান্ড চ্যাম্পিয়ন ও এসিয়ান গোল্ড মেডেলিস্ট শিজিয়াং ওয়াং-এর বিরুদ্ধে প্রথম গেম খুইয়েও অপ্রত্যাশিতভাবে ম্যাচে ফিরে আসেন এই হায়দরাবাদি টিনএজার। ১ ঘণ্টা ২৫ মিনিটের যুদ্ধে ১৯-২১, ২১-১৯, ২১-২৫-তে সিন্ধু শেষপর্যন্ত ওয়াংকে পরাজিত করেন।