কে বলবে তিনি আন্তর্জাতিক ক্রিকেটার! দুঃস্থদের জন্য আফ্রিদি হলেন মুটে—মজদুর

করোনা সংক্রমণের জন্য পাকিস্তানের জেরবার অবস্থা। আর এমন দুঃসময়ে দেশের জন্য আফ্রিদি যা করছেন তা একেবারে প্রশংসার যোগ্য।

Updated By: May 9, 2020, 09:21 PM IST
কে বলবে তিনি আন্তর্জাতিক ক্রিকেটার! দুঃস্থদের জন্য আফ্রিদি হলেন মুটে—মজদুর

নিজস্ব প্রতিবেদন— পাকিস্তানের সাংবাদিক সাজ সাদিক একটি ভিডিয়ো পোস্ট করেছেন। সেই ভিডিয়োতে শাহিদ আফ্রিদি রয়েছেন। কিন্তু দেখে বোঝার উপায় নেই। ভিডিয়োর ক্যাপশনে সাজ সাদিক লিখেছেন, কিংবদন্তি বক্সার মহম্মদ আলি বলেছিলেন, এই পৃথিবীতে অন্যকে সেবা করার মাধ্যমে নিজের থাকার ভাড়া মেটাতে হয়। মহম্মদ আলির বলা কথাগুলোই যেন অক্ষরে অক্ষরে পালন করছেন শাহিদ আফ্রিদি। কে বলবে তিনি একজন আন্তর্জাতিক ক্রিকেটার। করোনা আবহে দুঃস্থদের সাহায্য করার জন্য তিনি একেবারে মাঠে নেমে কাজ করছেন।

সাজ সাদিকের ভিডিয়োতে দেখা যাচ্ছে, আফ্রিদি কাঁধে বস্তা চাপিয়ে রুক্ষ ও পাথুরে জমির উপর দিয়ে হেঁটে চলেছেন। কাঁধে খাবারের বস্তা নিয়ে দুর্গম এলাকায় অসহায় মানুষদের ত্রাণ বিলি করছেন আফ্রিদি। সময়ে—অসময়ে তিনি ভারতের প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে অসংলগ্ন মন্তব্য করেন। তবে সেই জন্য তো আর তাঁর ভাল কাজের প্রশংসা করা থেকে বিরত থাকায় যায় না! করোনা সংক্রমণের জন্য পাকিস্তানের জেরবার অবস্থা। আর এমন দুঃসময়ে দেশের জন্য আফ্রিদি যা করছেন তা একেবারে প্রশংসার যোগ্য।

আরও পড়ুন— করোনা ভুলিয়ে দিল শত্রুতা! পাকিস্তানের আজহার আলির ব্যাট কিনল ভারতের সংগ্রহশালা

বেলুচিস্তানের প্রত্যন্ত অঞ্চল লাসবেলায় ত্রাণ বিলি করলেন আফ্রিদি। তাও কারও হাত দিয়ে নয়। একেবারে নিজের হাতে। নিজে কাঁধে চাপিয়ে খাবারের বস্তা নিয়ে গেলেন দুঃস্থ মানুষদের কাছে। তার পর নিজে দাঁড়িয়ে থেকে সেই ত্রাণ বিলি করলেন। এর আগেও আফ্রিদি ফাউন্ডেশন—এর তরফে দুঃস্থ মানুষদের কাছে খাবার পৌঁছে দেওয়া হয়েছে। আফ্রিদি নিজে দাঁড়িয়ে থেকে ত্রাণ বিলির কাজ তদারকি করেছেন। তবে এবার তিনি একেবারে পিঠে বস্তা নিয়ে হাজির। পাকিস্তানের লালাকে নিয়ে এখন তাঁর সতীর্থরাও গর্ব করছেন। 

.