আজ দুর্দান্ত রেকর্ডের হাতছানি সাকিব আল হাসানের সামনে

দুর্দান্ত রেকর্ডের সামনে বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক এবং অলরাউন্ডার সাকিব আল হাসান। আজ এশিয়া কাপের ফাইনালে মুখোমুখি ভারত এবং বাংলাদেশ। এই ম্যাচে মাত্র ৪৭ রান করতে পারলেই, সাকিব আল হাসানের আন্তর্জাতিক টি২০ কেরিয়ারে ১০০০ রান পূর্ণ হবে। আপাতত তাঁর রান ৯৫৩। শুধু তাই নয়, ১০০০ রান এবং ৫০ উইকেট পাওয়া বিশ্বের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে নিজের নাম লেখাবেন সাকিব আল হাসান।  

Updated By: Mar 6, 2016, 04:33 PM IST
আজ দুর্দান্ত রেকর্ডের হাতছানি সাকিব আল হাসানের সামনে

ওয়েব ডেস্ক: দুর্দান্ত রেকর্ডের সামনে বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক এবং অলরাউন্ডার সাকিব আল হাসান। আজ এশিয়া কাপের ফাইনালে মুখোমুখি ভারত এবং বাংলাদেশ। এই ম্যাচে মাত্র ৪৭ রান করতে পারলেই, সাকিব আল হাসানের আন্তর্জাতিক টি২০ কেরিয়ারে ১০০০ রান পূর্ণ হবে। আপাতত তাঁর রান ৯৫৩। শুধু তাই নয়, ১০০০ রান এবং ৫০ উইকেট পাওয়া বিশ্বের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে নিজের নাম লেখাবেন সাকিব আল হাসান।  

তাঁর আগে ১০০০ রান এবং ৫০ উইকেট টি২০ ক্রিকেটে নিয়েছেন শুধুমাত্র পাকিস্তানের অধিনায়ক শাহিদ আফ্রিদি। টি-টোয়েন্টিতে ৯৪ ম্যাচে  ১৭.৭৭ গড়ে আফ্রিদির সংগ্রহ ১৩১৫ রান । আর বল হাতে ২৪.১১ গড়ে আফ্রিদির শিকার টি-টোয়েন্টি ইতিহাসে সর্বাধিক ৯৩ উইকেট। ২০১৩ সালের ডিসেম্বরে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে ইতিহাসের প্রথম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে ১০০০ রান ও ৫০ উইকেটের ‘ডাবল’ অর্জণ করেন আফ্রিদি। ৬৯ ম্যাচে এমন মাইলফলক পার করেন তিনি। তুলনায় সাকিব আল হাসান খেলেছেন অনেক কম ম্যাচ। ৪৬ টি-টোয়েন্টিতে ২০.৫৪ গড়ে সাকিব আল হাসানের শিকার ৫৫ উইকেট। তার বোলিং ইকনমি ৬.৬১।

 

.