Shane Warne Passes Away: বন্ধুদের চেষ্টা ব্যর্থ, স্পিন লেজন্ডের মৃত্যুর কারণ জানাল Thailand police

পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষ বিদায়। 

Updated By: Mar 5, 2022, 11:38 AM IST
Shane Warne Passes Away: বন্ধুদের চেষ্টা ব্যর্থ, স্পিন লেজন্ডের মৃত্যুর কারণ জানাল Thailand police
এমসিজি-র সাদার্ন স্ট্যান্ডের নাম বদলে হল 'এসকে ওয়ার্ন' স্ট্যান্ড। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: অন্য কারণ নয়। সম্ভবত হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছেন শেন ওয়ার্ন (Shane Warne)। এমনটাই দাবি করেছে থাইল্যান্ড পুলিস। তাদের দাবি স্পিন লেগেন্ডের মৃত্যু নিয়ে কোনও রহস্য নেই। এ দিকে জানা গিয়েছে যে ওয়ার্ন যে আচমকা এ ভাবে শেষ নিশ্বাস ত্যাগ করবেন, কল্পনাও করতে পারেননি তাঁর বন্ধুরা। প্রিয় বন্ধুকে বাঁচানোর আপ্রাণ চেষ্টা চালিয়েছিলেন তাঁরা। ওয়ার্নকে মৃত্যুর মুখ থেকে ফিরিয়ে আনতে শেষ ২০ মিনিট ধরে লড়াই চালান তাঁরা। কিন্তু শেষরক্ষা হয়নি। তাঁদের চোখের সামনেই চিরতরে বিদায় নেন অজি কিংবদন্তি।

ব্যাঙ্ককের বোফাট থানার পুলিশ কর্তা চাচাউইন নাকমুসিক বলেছেন, "ব্যাঙ্কক পুলিস ওয়ার্নের মৃত্যুকে অস্বাভাবিক বা রহস্যজনক বলে মনে করছে না। তবু প্রথা মতো ওয়ার্নের দেহের ময়নাতদন্ত হবে। সেই জন্য তাঁর মৃতদেহ হাসপাতালে নিয়েও যাওয়া হয়েছে। তবে যে ভিলায় ওয়ার্নের মৃত্যু হয়েছে, সেখানকার কয়েক জন এবং আশেপাশের কয়েক জনকে পুলিশ শনিবার জিজ্ঞাসাবাদও করবে। কিন্তু এই ঘটনাকে একেবারেই সন্দেহজনক বলে মনে করছি না।" 

থাইল্যান্ড পুলিসের তরফে জানানো হয়, কো সামুইয়ে নিজের ভিলায় তিন বন্ধুর সঙ্গে ছিলেন ওয়ার্ন। শুক্রবার নৈশভোজের জন্য তাঁকে আসতে না দেখে তাঁর ঘরে যান এক বন্ধু। তখনই গিয়ে দেখা যায় যে অচৈতন্য অবস্থায় ঘরে পড়ে ছিলেন ওয়ার্ন। সঙ্গে সঙ্গে বাকি বন্ধুদের ডেকে প্রাথমিক চিকিৎসা শুরু করে দেন তিনি। ডাকা হয় অ্যাম্বুল্যান্সও। পুলিশ জানাচ্ছে, এরপর দ্রুত সেখানে পৌঁছায় একটি এমার্জেন্সি রেসপন্স টিম। আবারও ১০ থেকে ২০ মিনিট ধরে ওয়ার্নকে সিপিআর (CPR) দেওয়া হয়। এরপর থাই আন্তর্জাতিক হাসপাতাল থেকে একটি অ্যাম্বুল্যান্স পৌঁছায় ওয়ার্নের ভিলায়। এক মুহূর্ত সময় নষ্ট না করে হাসপাতালের উদ্দেশে ছোটে অ্যাম্বুল্যান্সটি। আবারও পাঁচ মিনিটের জন্য সিপিআর দেওয়া হয়। কিন্তু শেষরক্ষা হয়নি। মাত্র ৫২ বছরে থেমে যান এই লেগ স্পিনার। 

অস্ট্রেলিয়ার বিদেশমন্ত্রী মারিস পেইন জানান, ওয়ার্নের বন্ধুদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। অজি প্রশাসনের তরফে শনিবার থাইল্যান্ডে গিয়ে তাঁদের সঙ্গে দেখাও করা হবে। ওয়ার্নের শারীরিক অবস্থা কেমন ছিল, কীভাবে আচমকা এমনটা ঘটল, থাই প্রশাসনের সঙ্গে হাত মিলিয়ে তা খুঁজে বের করার চেষ্টা চালাচ্ছে অস্ট্রেলিয়া। তবে ওয়ার্নের মৃত্যুর নেপথ্যে কোনও সন্দেহজনক কারণ নেই বলেই জানিয়েছে থাই পুলিশ।

ওয়ার্নের অকাল প্রয়াণে মুষড়ে পড়েছে ক্রিকেট বিশ্ব। শচিন তেন্ডুলকর থেকে সুনীল গাভাসকর, সৌরভ গঙ্গোপাধ্যায় থেকে ব্রায়ান লারা প্রত্যেকেই শোকপ্রকাশ করেছেন। এরই মধ্যেই ওয়ার্নকে বিশেষ সম্মান দেওয়ার কথা ঘোষণা করল ক্রিকেট অস্ট্রেলিয়া (Cricket Australia)। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের (MCG) সাদার্ন স্ট্যান্ডের নাম বদলে ওয়ার্নের নামে রাখা হয়েছে। এ বার থেকে বিখ্যাত এই স্ট্যান্ড পরিচিতি পাবে 'এসকে ওয়ার্ন' স্ট্যান্ড নামে। এ দিকে, অজি প্রধানমন্ত্রী স্কট মরিসন বলেন, পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় ওয়ার্নকে শেষ বিদায় জানানো হবে।

আরও পড়ুন: Shane Warne Passes Away: হতবাক Virat-Rohit, কালো ব্যান্ড পরে 'ক্রিকেটের মারাদোনা'কে শেষ শ্রদ্ধা জানাল Team India

আরও পড়ুন: Shane Warne Passes Away: 'স্বাস্থ্যই সম্পদ', প্রিয় ওয়ার্নির স্মরণে Sourav Ganguly

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.