Shane Warne Passes Away: প্রকাশ্যে এল স্পিন লেজেন্ড ওয়ার্নির শেষ ছবি

গত শুক্রবার সবাইকে চমকে দিয়ে মাত্র ৫২ বছর বয়সে চলে গিয়েছিলেন অস্ট্রেলিয়ার স্পিন লেজেন্ড। কো সামুইয়ে নিজের ভিলায় তিন বন্ধুর সঙ্গে ছিলেন ওয়ার্ন।

Updated By: Mar 8, 2022, 03:04 PM IST
Shane Warne Passes Away: প্রকাশ্যে এল স্পিন লেজেন্ড ওয়ার্নির শেষ ছবি
সামনে এল শেন ওয়ার্নের শেষ ছবি।

নিজস্ব প্রতিবেদন: পুরো ক্রিকেট দুনিয়া এখনও পর্যন্ত শেন ওয়ার্নের মৃত্যুর শোক থেকে বেরিয়ে আসতে পারেনি। এরমধ্যে প্রকাশ্যে এল স্পিন লেজেন্ডের শেষ ছবি। মারা যাওয়ার আগে কাছের বন্ধুদের সঙ্গে থাইল্যান্ডের কো সামুইতে বেড়াতে গিয়েছিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন লেগ স্পিনার। সেখানে গিয়ে তাঁর ছবি মোবাইল বন্দী করেছিলেন বন্ধু থমাস হল। 

ছুটির মেজাজে থাকলেও ওয়ার্নের মন পড়েছিল পাকিস্তান বনাম অস্ট্রেলিয়া টেস্টে। থাইল্যান্ডে বসে কীভাবে নিজের দলের ম্যাচ দেখা যায় সেটাই বন্ধুদের কাছে জানতে চেয়েছিলেন সদ্য প্রয়াত। সেই স্মৃতি তুলে ধরে অস্ট্রেলিয়ার এক দৈনিকে থমাস হল লিখেছেন, "শেষ মুহূর্ত পর্যন্ত ও ক্রিকেট নিয়ে আলচনা করত। আসলে ওর পুরো জীবন ক্রিকেটে ঘেরা। তাই কো সামুইয়ের ভিলাতে পা রেখেই ওর প্রশ্ন ছিল কীভাবে অস্ট্রেলিয়া বনাম পাকিস্তানের টেস্ট ম্যাচ দেখবে। ওয়ার্নি সবার আগে জিজ্ঞেস করেছিল।" 

একটি টেলিভিশন চ্যানেলে কাজ করতে গিয়ে প্রয়াত ওয়ার্নের সঙ্গে থমাসের আলাপ হয়। পরে সেই সম্পর্ক বন্ধুত্বের আকার নিয়েছিল। পুরানো সেই দিনের কথা মনে করিয়ে থমাস ফের লিখেছেন, "গত এক বছর ধরে ওয়ার্ন আমাদের চ্যানেলে ক্রিকেট পন্ডিত হিসেবে কাজ করছিল। সেই সুবাদে ওর সঙ্গে আলাপ ও বন্দুত্ব গড়ে ওঠে। আমাদের সম্পর্ক এতটাই ভাল হয়েছিল যে ও আমাকে ২০০৫ সালের অ্যাশেজ জয়ের জার্সি দিয়েছিল। এমনকি ওর কাছ থেকে ২০০৮ সালের আইপিএল ও একদিনের দলের ২৩ নম্বর জার্সিও পেয়েছিলাম।"

গত শুক্রবার সবাইকে চমকে দিয়ে মাত্র ৫২ বছর বয়সে চলে গিয়েছিলেন অস্ট্রেলিয়ার স্পিন লেজেন্ড। কো সামুইয়ে নিজের ভিলায় তিন বন্ধুর সঙ্গে ছিলেন ওয়ার্ন। শুক্রবার নৈশভোজের জন্য তাঁকে আসতে না দেখে তাঁর ঘরে যান এক বন্ধু। তখনই গিয়ে দেখা যায় যে অচৈতন্য অবস্থায় ঘরে পড়ে ছিলেন ওয়ার্ন। সঙ্গে সঙ্গে বাকি বন্ধুদের ডেকে প্রাথমিক চিকিৎসা শুরু করে দেন তিনি। ডাকা হয় অ্যাম্বুল্যান্সও। পুলিশ জানাচ্ছে, এরপর দ্রুত সেখানে পৌঁছায় একটি এমার্জেন্সি রেসপন্স টিম। প্রায় ২০ মিনিট ধরে ওয়ার্নকে সিপিআর দেওয়া হয়। এরপর থাই আন্তর্জাতিক হাসপাতাল থেকে একটি অ্যাম্বুল্যান্স পৌঁছায় ওয়ার্নের ভিলায়। এক মুহূর্ত সময় নষ্ট না করে হাসপাতালের উদ্দেশে ছোটে অ্যাম্বুল্যান্সটি। আবারও পাঁচ মিনিটের জন্য সিপিআর দেওয়া হয়। কিন্তু শেষরক্ষা হয়নি। 

এ দিকে ওয়ার্নের মৃত্যু নিয়ে বড়সড় আপডেট দিল থাইল্যান্ড পুলিস। শেন ওয়ার্নের মৃত্যুর কারণ জানাল তারা। থাইল্যান্ড পুলিস জানিয়েছে, ওয়ার্নের বুকে ব্যথা হয়েছিল। অজি তারকা ক্রিকেটার তার অভিযোগও করছিলেন। এছাড়াও ওয়ার্ন হাঁপানিতেও ভুগছিলেন। তাদের দাবি হৃদরোগে আক্রান্ত হয়েই গত শুক্রবার চিরঘুমে চলে গিয়েছিলেন স্পিন লেজেন্ড। ময়নাতদন্তের রিপোর্টে এমনটাই জানা গিয়েছে। এমনকি পুলিসের দাবি এই ময়নাতদন্তের রিপোর্ট ওয়ার্নের পরিবারের কাছেও পাঠিয়ে দেওয়া হবে। 

ওয়ার্নের পরিবারের হাতেও সেই রিপোর্ট তুলে দেওয়া হয়েছে। কিংবদন্তি লেগস্পিনারের পরিবার সেই রিপোর্ট মেনে নিয়েছে। অস্ট্রেলিয়ার কনসুলার অফিসিয়ালসদের হাতে ওয়ার্নের মরদেহ তুলে দিয়েছে থাইল্যান্ডের পুলিস। সেখান থেকেই ওয়ার্নের পরিবারের হাতে দেওয়া হবে তাঁর মরদেহ।  

আরও পড়ুন: Shane Warne Passes Away: কত লোকের সামনে, কীভাবে মেলবোর্নের মাঠে স্পিন লেজেন্ডের শেষকৃত্য সম্পন্ন হবে? জানতে পড়ুন

আরও পড়ুন: Shane Warne Passes Away: প্রয়াত ওয়ার্নিকে নিয়ে বিরুপ মন্তব্য, চাপের মুখে ক্ষমা চাইলেন Sunil Gavaskar

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.