পদত্যাগপত্র প্রত্যাহার করলেন আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহর

পদত্যাগপত্র প্রত্যাহার করলেন আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহর। আইসিসির থেকে বিপুল সমর্থন পাওয়ার আশ্বাসের পর পদত্যাগপত্র প্রত্যাহার করেন তিনি। আইসিসি-এর চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ  করেও তা  প্রত্যাহার করে নিলেন শশাঙ্ক মনোহর । আইসিসি-র বোর্ড মিটিং-এ মনোহরের পদত্যাগ নিয়ে দীর্ঘ আলোচনা হয় । সেখানে আইসিসির সদস্যদের আর্থিক পুনর্বিণ্যাস নিয়ে  মনোহরের যাবতীয় পদক্ষেপকে একবাক্যে সমর্থন করেন সদস্যরা। তারপরই  শশাঙ্ক মনোহরকে পদত্যাগপত্র প্রত্যাহার করতে অনুরোধ করা হয়। বলা হয় একান্তই তিনি থাকতে রাজি না হলে এই আর্থিক সিদ্ধান্তগুলি পাস না হওয়া পর্যন্ত যেন পদত্যাগের বিষয়টি পিছিয়ে দেন। বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থার কাছ থেকে এই প্রস্তাব পাওয়ার পর পদত্যাগ পত্র প্রত্যাহার করার সিদ্ধান্ত নেন শশাঙ্ক মনোহর । কয়েকদিন আগে কোন যথোপযুক্ত কারন ছাড়াই আইসিসি-র সিইও ডেভ রিচার্ডসনের কাছে পদত্যাগ পত্র পাঠিয়ে দিয়েছিলেন প্রাক্তন বোর্ড সভাপতি ।

Updated By: Mar 25, 2017, 09:00 AM IST
পদত্যাগপত্র প্রত্যাহার করলেন আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহর

ওয়েব ডেস্ক: পদত্যাগপত্র প্রত্যাহার করলেন আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহর। আইসিসির থেকে বিপুল সমর্থন পাওয়ার আশ্বাসের পর পদত্যাগপত্র প্রত্যাহার করেন তিনি। আইসিসি-এর চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ  করেও তা  প্রত্যাহার করে নিলেন শশাঙ্ক মনোহর । আইসিসি-র বোর্ড মিটিং-এ মনোহরের পদত্যাগ নিয়ে দীর্ঘ আলোচনা হয় । সেখানে আইসিসির সদস্যদের আর্থিক পুনর্বিণ্যাস নিয়ে  মনোহরের যাবতীয় পদক্ষেপকে একবাক্যে সমর্থন করেন সদস্যরা। তারপরই  শশাঙ্ক মনোহরকে পদত্যাগপত্র প্রত্যাহার করতে অনুরোধ করা হয়। বলা হয় একান্তই তিনি থাকতে রাজি না হলে এই আর্থিক সিদ্ধান্তগুলি পাস না হওয়া পর্যন্ত যেন পদত্যাগের বিষয়টি পিছিয়ে দেন। বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থার কাছ থেকে এই প্রস্তাব পাওয়ার পর পদত্যাগ পত্র প্রত্যাহার করার সিদ্ধান্ত নেন শশাঙ্ক মনোহর । কয়েকদিন আগে কোন যথোপযুক্ত কারন ছাড়াই আইসিসি-র সিইও ডেভ রিচার্ডসনের কাছে পদত্যাগ পত্র পাঠিয়ে দিয়েছিলেন প্রাক্তন বোর্ড সভাপতি ।

আরও পড়ুন ধরমশালা টেস্টে ভারতীয় দলের প্রথম একাদশ গড়া নিয়ে শেষবেলায় চূড়ান্ত নাটক

সূত্রের খবর মনোহরের পদত্যাগের কারণ ছিল বিসিসিআই । আর্থিক পুনর্বিন্যাসসহ বেশ কয়েকটি বিষয় নিয়ে সম্প্রতি বিসিসিআই-এর সঙ্গে  সংস্থার প্রাক্তন সভাপতি মনোহরের  তিক্ততার সম্পর্ক তৈরি হয়েছিল । শশাঙ্ক মনোহর বুঝতে পেরেছিলেন আর্থিক পুনর্বিন্যাসের বিরোধিতার জন্য শক্ত জমি তৈরি করে  ফেলেছে বিসিসিআই । তাই সন্মানহানির হাত থেকে বাঁচতেই পদত্যাগ করেছিলেন শশাঙ্ক মনোহর । এখন প্রশ্ন তাহলে সমীকরণের  কি কোন পরিবর্তন হয়েছে , যার জন্য পদত্যাগ পত্র প্রত্যাহার করলেন আইসিসি-এর চেয়ারম্যান ।

আরও পড়ুন  আজ থেকে ধরমশালায় ভারত বনাম অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের শেষ ম্যাচ

 

.