Shikhar Dhawan: ওয়েস্ট ইন্ডিজের মাটিতে অনন্য রেকর্ডের সামনে ধাওয়ান

রোহিত শর্মাদের কীর্তি এই ম্যাচে ছাপিয়ে যেতে পারেন ধাওয়ান। 'গব্বর' এখনও পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ১৪টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। 

Updated By: Jul 21, 2022, 07:16 PM IST
Shikhar Dhawan: ওয়েস্ট ইন্ডিজের মাটিতে অনন্য রেকর্ডের সামনে ধাওয়ান
অনন্য রেকর্ডের সামনে ধাওয়ান

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আগামিকাল ভারত-ওয়েস্ট ইন্ডিজ (India in West Indies) তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। নিকোলাস পুরানদের বিরুদ্ধে নামবেন শিখর ধাওয়ানরা (Shikhar Dhawan)। ওয়ানডে সিরিজে বিশ্রাম নিয়েছেন রোহিত শর্মা। তাঁর বদলে ক্যাপ্টেনসির ব্যাটন উঠেছে তাঁর ওপেনিং পার্টনার ধাওয়ানের হাতে। এই ম্যাচে পোর্ট অফ স্পেনের কুইন্স পার্ক ওভালে ধাওয়ানের সামনে রয়েছে অনন্য রেকর্ডের হাতছানি। 

রোহিত শর্মাদের কীর্তি এই ম্যাচে ছাপিয়ে যেতে পারেন ধাওয়ান। 'গব্বর' এখনও পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ১৪টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। ভারতের স্ট্যান্ড-ইন ক্যাপ্টেন আগামিকাল মাঠে নামলে ১৫ নম্বর ওয়ানডে খেলবেন দেশের হয়ে। পরের দুই ম্যাচ খেললে ধাওয়ান ওয়েস্ট ইন্ডিজের মাটিতে সর্বাধিক একদিনের আন্তর্জাতিক ওয়ানডে ম্য়াচ খেলা ভারতীয় হয়ে যাবেন। তিনি ছাপিয়ে যাবেন এমএস ধোনি ও বিরাট কোহলিদের। ইংল্যান্ডের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে ম্যাচে ধাওয়ান মাত্র ৪১ রান করেছেন। ধাওয়ানের লক্ষ্য থাকবে পুরানদের বিরুদ্ধে ব্যাট হাতে ঝলসানোরও।

দেখে নেওয়া যাক এখনও পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজে সবচেয়ে বেশি একদিনের ম্যাচ খেলেছেন যে ভারতীয়রা

বিরাট কোহলি  ১৫ ম্যাচ ৭৯০ রান
এমএস ধোনি   ১৫ ম্যাচ ৪৫৮ রান
যুবরাজ সিং      ১৪ ম্যাচ  ৪১৯ রান
রোহিত শর্মা      ১৪ ম্যাচ  ৪০৮ রান
শিখর ধাওয়ান   ১৪ ম্য়াচ  ৩৪৮ রান

ওয়ানডে না খেললেও রোহিত ফিরবেন কুড়ি ওভারের ফরম্যাটে। অন্যদিকে বিরাট কোহলি ফের বিশ্রামে। তিনি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে কোনও ফরম্যাটেই খেলছেন না। ওয়ানডে-তে নেই হার্দিক পাণ্ডিয়া ও ঋষভ পন্থও। ক্যারিবিয়ান সফরে ভারতের দুই পেস তারকা-মহম্মদ শামি ও জসপ্রীত বুমরাও রয়েছেন বিশ্রামে। পুরানদের বিরুদ্ধে খেলতে গতকালই ত্রিনিদাদে চলে এসেছিলেন ধাওয়ানরা। 

আরও পড়ুন: BCCI: ওয়েস্ট ইন্ডিজে পৌঁছতে টিম ইন্ডিয়ার বিমান খরচ ৩.৫ কোটি টাকা! কিন্তু কেন?

আরও পড়ুনWATCH | Annu Rani: বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে হুঙ্কার অন্নুর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.