Shubman Gill | Shikhar Dhawan: 'আমি নির্বাচক হলে'... গিল তাঁর জায়গায়, আর চুপ থাকলেন না ধাওয়ান

Shikhar Dhawan's Stunning Response On Shubman Gill Replacing Him: শিখর ধাওয়ান সাফ জানিয়ে দিলেন যে, তিনি শুভমান গিলকে নিয়ে কী ভাবছেন! 'গব্বর'-এর বিন্দুমাত্র আক্ষেপ নেই যে, গিল তাঁর জায়গা নিয়েছেন। সাফ জানিয়ে দিলেন তাঁর মতামত।  

Updated By: Mar 26, 2023, 03:12 PM IST
Shubman Gill | Shikhar Dhawan: 'আমি নির্বাচক হলে'... গিল তাঁর জায়গায়, আর চুপ থাকলেন না ধাওয়ান
সাফ কথা জানিয়ে দিলেন শিখর ধাওয়ান

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতীয় ক্রিকেটে ওপেনারদের ইতিহাস লেখা হলে তাঁর নামটা একদম ওপরেরে দিকেই থাকবে। তিনি শিখর ধাওয়ান (Shikhar Dhawan)। ব্যাট হাতে দলকে একটা বড় রানের মঞ্চ তৈরি করে দেওয়ার অন্যতম সেরা কারিগর ছিলেন। ধাওয়ান প্রাক্তন নন, বর্তমান ক্রিকেটারই। তবে ছিলেন লেখা হল কারণ, ধাওয়ান এই মুহূর্তে আর কোনও ফরম্যাটেই ভারতীয় টিম ম্যানেজমেন্টের ভাবনায় নেই। ৩৭ বছরের ক্রিকেটারের জায়গা নিয়েছে তরুণ তুর্কী শুভমান গিল (Shubman Gill)। তেইশ বছরের পঞ্জাবের ব্যাটারই যে, আগামী ভবিষ্যত তা খুব ভালো ভাবে শুভমান বুঝিয়ে দিয়েছেন তাঁর ব্যাট শাসনে। টিমও সেকথা জেনে গিয়েছে। তবে গিল যে তাঁর জায়গা নিয়েছেন, এই নিয়ে ধাওয়ানের বিন্দুমাত্র অভিযোগ বা আক্ষেপ নেই। তিনি বিষয়টি অত্যন্ত ইতিবাচক ভাবেই নিয়েছেন। 

আরও পড়ুন:  Shikhar Dhawan: 'ভালোবাসায় আবেগি হয়ে দ্রুত বিয়ে করা ঠিক নয়'! সেপারেশন নিয়ে বিস্ফোরক ধাওয়ান

ধাওয়ান সম্প্রতি এক সাক্ষাৎকারে জানিয়েছেন, 'আমার মনে হয় শুভমন দারুণ করছে দুই ফরম্য়াটে। টেস্ট এবং টি-২০-র কথা বলছি। আমি আন্তর্জাতিক আঙিনায় আরও বেশি ম্যাচ খেললেও, আমি শুভমানকেই সুযোগ দিতাম। নির্বাচক হলেও সেই কাজ করতাম।' ভারতীয় ক্রিকেটে নিজের প্রত্যাবর্তন নিয়ে আর খুব একটা আশাবাদী নন ধাওয়ান। হাল ছেড়ে দিয়েছেন বললেই চলে, বাঁ-হাতি ক্রিকেটার বলেন,  'যদি ফেরার সুযোগ আর নাও বা আসে, আমার মনে কোনও আক্ষেপ থাকবে না যে, আমি নিজেকে সেভাবে তৈরি করিনি। যা আমার হাতে আছে, আমি তাই করতে পারি। তার বাইরে না।' গতবছর ডিসেম্বরে বাংলাদেশের বিরুদ্ধে শেষবার দেশের জার্সিতে ওয়ানডে খেলেছেন ধাওয়ান। ২০২১ সালে শেষবার খেলেছেন নীল জার্সিতে ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্যাট। আর ওদিকে ২০১৮ সালে অন্তিম টেস্ট খেলেছেন তিনি। ধাওয়ানের জাতীয় দলে ফেরার সম্ভাবনা ক্ষীণ বললেই চলে।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.