Shoaib Akhtar: 'লজ্জাজনক! কী করে সাহস হয় এমন করার?' আখতারের তোপ অজি ক্রিকেটারকে

চলতি বছর হাসনাইন অবৈধ বোলিং অ্যাকশনের জন্য় নির্বাসিত হয়েছিলেন। বিগ ব্যাশ লিগে খেলার সময়ে আম্পায়ার জেরার্ড এবুডের মনে হয়েছিল হাসনাইনের বোলিং অ্যাকশন অবৈধ। এরপর তিনি হাসনাইনের বিরুদ্ধে রিপোর্ট দেন। 

Updated By: Aug 17, 2022, 05:27 PM IST
Shoaib Akhtar: 'লজ্জাজনক! কী করে সাহস হয় এমন করার?' আখতারের তোপ অজি ক্রিকেটারকে
আখতারের তোপ হাসনাইনকে

জি ২৪ ঘন্টা ব্যুরো রিপোর্ট: কিংবদন্তি পাক (Pakistan) পেসার শোয়েব আখতার (Shoaib Akhtar) ধুয়ে দিলেন মার্কাস স্টোইনিসকে (Marcus Stoinis)। তারকা অজি অলরাউন্ডার স্টোইনিস এই মুহূর্তে ব্রিটিশভূমে দ্য হান্ড্রেড (The Hundred) টুর্নামেন্ট খেলছেন। গত রবিবার সাউদার্ন ব্রেভ (Southern Brave) সাত উইকেটে হেরেছে ওভাল ইনভিন্সিবলসের (Oval Invincibles) কাছে। সাউদার্নের হয়েই হান্ড্রেড খেলছেন স্টোইনিস। এই ম্যাচে পাক পেসার মহম্মদ হাসনাইনের (Mohammad Hasnain) বলে আউট হন স্টোইনিস। তিনি উইল জ্যাকসের বলে খোঁচা দিয়ে ফিরে যান। উইকেট খুইয়ে প্যাভিলিয়নের পথে হেঁটে যাওয়ার সময় স্টোইনিস অঙ্গভঙ্গি করে বুঝিয়ে দেন যে, হাসনাইন 'চাক' করছেন! অর্থাৎ ছুড়ছেন। 

স্টোইনিসের এই আচরণের মুহূর্ত সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। আখতার ট্যুইটারে স্টোইনিসকে ট্যাগ করে লেখেন, 'পাকিস্তানের হাসনাইনের বোলিং অ্যাকশন নিয়ে স্টোইনিসের অঙ্গভঙ্গি লজ্জাজনক। তুমি কী করে সাহস পেলে! আইসিসিও চুপ করে আছে এদের ব্যাপারে। যে খেলোয়াড় ইতিমধ্যেই ছাড়পত্র পেয়ে গিয়েছে, তাঁর প্রতি এমন আচরণ করতে পারে না কোনও প্লেয়ারই।' চলতি বছর হাসনাইন অবৈধ বোলিং অ্যাকশনের জন্য় নির্বাসিত হয়েছিলেন। বিগ ব্যাশ লিগে খেলার সময়ে আম্পায়ার জেরার্ড এবুডের মনে হয়েছিল হাসনাইনের বোলিং অ্যাকশন অবৈধ। এরপর তিনি হাসনাইনের বিরুদ্ধে রিপোর্ট দেন। এরপর লাহোর বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট সায়েন্সেসে হাসনাইনের বায়োমেট্রিক পরীক্ষা হয়। জানা যায় যে, হাসনাইন আইসিসি-র বেঁধে দেওয়া নিয়মের বাইরে চলে গিয়েছেন। বল করার সময়ে তাঁর কনুই ১৫ ডিগ্রি ভাঙছে। এরপর হাসনাইন নিজেকে শুধরে নেন। এরপর ফের খেলার জন্য ছাড়পত্র পান তিনি। হাসনাইন পাকিস্তানের হয়ে আটটি ওয়ানডে ও ১৮টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। হাসনাইন পাকিস্তানের হয়ে ২০১৯ সালে অভিষেক করেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.