রবি শাস্ত্রী ছাড়া অন্য কাউকে হেড কোচ ভাবা উচিত্ ছিল ভারতের? দারুন উত্তর দিলেন সৌরভ গাঙ্গুলি

তার পরেই না হয় আমি কোচের জন্য নিজের নাম ভাবব।

Updated By: Aug 25, 2019, 04:10 PM IST
রবি শাস্ত্রী ছাড়া অন্য কাউকে হেড কোচ ভাবা উচিত্ ছিল ভারতের? দারুন উত্তর দিলেন সৌরভ গাঙ্গুলি

নিজস্ব প্রতিবেদন : শাস্ত্রী-সৌরভ সম্পর্কের বরফ কি এবার গলতে চলেছে? শাস্ত্রীয় প্রসংশায় মহারাজ। দ্বিতীয়বার রবি শাস্ত্রী ভারতীয় দলের কোচ নিযুক্ত হওয়ার পর এনিয়ে মুখ খুললেন মহারাজ। আর তাতে শাস্ত্রীকে শুভেচ্ছা জানাচ্ছেন সৌরভ। কপিল দেবের নেতৃত্বাধীন ক্রিকেট অ্যাডভাইসরি কমিটি ভারতীয় দলের কোচ হিসেবে ফের রবি শাস্ত্রীকে নিয়োগ করেছে। প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলি ক্রিকেট উপদেষ্টা কমিটির এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন। সেই সঙ্গে ফের একবার ভারতীয় দলের কোচিং করানোর ইচ্ছাপ্রকাশ করলেন সৌরভ গাঙ্গুলি।  

দ্বিতীয় দফায় আরও দু বছরের জন্য ভারতীয় দলের কোচ হিসাবে দায়িত্ব পেয়েছেন রবি শাস্ত্রী। কপিল দেব, অংশুমান গায়কোয়াড়, শান্তা রঙ্গস্বামীর ক্রিকেট উপদেষ্টা কমিটি শাস্ত্রীর ট্র্যাক রেকর্ডের কথা মাথায় রেখে আরও দুই বছরের জন্য তাঁর উপরই আস্থা রেখেছেন। ২০২১ সাল পর্যন্ত ভারতীয় ক্রিকেট দলের কোচ হিসাবে বহাল থাকছেন রবি শাস্ত্রী। এ প্রসঙ্গে স্টার স্পোর্টসে দেওয়া এক সাক্ষাত্কারে  সৌরভ বলেন, " আমি মনে করি ওঁনারা (ক্রিকেট উপদেষ্টা কমিটি) সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। রবি শাস্ত্রীকে আরও দু বছরের জন্য কোচ হিসেবে নিয়োগ করে। আমি মনে করি ও(রবি শাস্ত্রী) ভালো কাজ করেছে।"

আরও পড়ুন - অশ্বিন-প্রীতি আর নয়! নতুন অধিনায়কের খোঁজে পঞ্জাব

সেই সঙ্গে সৌরভ, রবি শাস্ত্রীর প্রশংসা করে বলেন, "শাস্ত্রীকে শুভেচ্ছা জানাই, আশা করি আরও দুটো বড় টুর্নামেন্টে (২০২০ এবং ২০২১ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ) ভালো ফল করবে।" দেশীয় কোচেদের হয়েই সওয়াল করলেন সৌরভ। বলেন, "আমি ভারতীয় কোচেদের বড় সমর্থক। এতে যোগাযোগটা ভালো হয়। ভারতীয়রাই ভারতীয়দের মানসিক অবস্থা ভালো বুঝতে পারে। আমি তার মানে এটা বলছি না যে বিদেশি কোচেরা আলাদা। ২০০০ সালে ট্রান্জিশনের সময় আমাদের বিদেশি কোচের প্রয়োজন ছিল তরুণ ক্রিকেটারদের গাইড করে এগিয়ে নিয়ে যেতে। তবে আমি এটা দেখে খুব খুশি যে আমাদের দেশের কোচেদের প্রাধান্য দেওয়া হয়েছে কোচ নিয়োগের ক্ষেত্রে। কারণ দেশীয় কোচের অনেক বেশি সচেষ্ট থাকেন।"

ভবিষ্যতে কি ভারতীয় দলের কোচিং করাতে দেখা যাবে সৌরভ গাঙ্গুলিকে? এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, " অবশ্যই! আমি অবশ্যই চাই কোচিং করাতে তবে এখনই নয়। আরও একটা ফেজ যাক। তার পরেই না হয় আমি কোচের জন্য নিজের নাম ভাবব।"

 

.