Shubman Gill On Virat Kohli: 'কোহলিকে দেখে বেড়ে ওঠা, এখন ওর থেকে শিখছি'

Shubman Gill On Virat Kohli: ইনিংস ব্রেকে শুভমান গিল কথা বললেন তাঁর ইনিংস নিয়ে। এও বলে দিলেন যে, বিরাট কোহলি বা রোহিত শর্মার সঙ্গে খেললে, বেশি কিছুই করার থাকে না তাঁর। তিনি কোহলির থেকে শিখছেন বলেও জানান।

Updated By: Jan 15, 2023, 06:35 PM IST
Shubman Gill On Virat Kohli: 'কোহলিকে দেখে বেড়ে ওঠা, এখন ওর থেকে শিখছি'
গিল-কোহলির যুগলবন্দি। ছবি সৌজন্যে-বিসিসিআই

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: শ্রীলঙ্কার বিরুদ্ধে (IND vs SL) তিন ম্য়াচের ওয়ানডে সিরিজ ভারত ইতিমধ্যেই ২-০ পকেটে পুরে ফেলেছে। রবিবার অর্থাৎ আজ সিরিজের তৃতীয় ও তথা নিয়মরক্ষার ম্য়াচ খেলছে রোহিত শর্মার (Rohit Sharma) ব্রিগেড। তিরুঅনন্তপুরমের গ্রিনফিল্ড আন্তর্জাতিক স্টেডিয়ামে (Greenfield International Stadium) ডেড রাবারে শুভমান গিল (Shubman Gill) (৯৭ বলে ১১৬) ও বিরাট কোহলিরা (Virat Kohli) (১১০ বলে ১৬৬) শ্রীলঙ্কার বোলারদের ক্লাব স্তরে নামিয়ে আনলেন। রোহিত শর্মার (Rohit Sharma) সঙ্গে ওপেন করতে নেমে গিল ৯৫ রানের পার্টনারশিপ করেন। এরপর কোহলির সঙ্গে জুটি বেঁধে ১৩১ রান যোগ করেন স্কোরবোর্ডে।

আরও পড়ুনVirat Kohli | IND vs SL: তিরুঅনন্তপুরমে কোহলির তাণ্ডব! ধোনি-সচিনকে টপকে লিখলেন ইতিহাস

ইনিংস ব্রেকে পঞ্জাবপুত্তর কথা বলেন ইনিংস নিয়ে। তিনি বলেন, 'সবসময় ভালো লাগে যে, ভালো শুরুটাকে বড় কিছুতে পরিণত করতে পারলে। আমরা কোনও টার্গেটের কথাই ভাবিনি। পিচ বুঝে খেলার চেষ্টা করেছি। ওড বলগুলি নীচু হয়ে আসছিল, সেভাবে স্পিন ধরছিল না। বিরাট-রোহিতদের সঙ্গে ব্যাট করলে, বেশি কিছু করার থাকে না। প্রথম তিন ওভারের পর আমরা বোলারদের টার্গেট করেছিলাম। কোহলি অসাধারণ কিছু করেই চলেছে। কোহলিকে দেখে বেড়ে ওঠা আমার। একশ রানকে কীভাবে ১৫০ বা ১৬০ রানে পরিণত করতে হয়, সেটা কোহলির থেকে শেখার।'

আরও পড়ুন: IND vs SL: ৪৬তম শতরান করে কোহলির 'বিরাট' নজির, ফের ভাঙলেন সচিনের রেকর্ড

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের পর একদিনের সিরিজেও তাঁর উপর ভরসা দেখিয়েছে টিম ম্যানেজমেন্ট। তবে ২০ ওভারের ফরম্যাটে বড় রান পাননি। চলতি একদিনের সিরিজের গত দুই ম্যাচে ৭০ ও ২১ রানে সাজঘরে ফিরেছিলেন। এবার নতুন বছরে পেয়ে গেলেন একদিনের ক্রিকেটে দ্বিতীয় শতরান। রবিবার তিরুঅনন্তপুরমে ৮৯ বলে শতরান করেন টিম ইন্ডিয়ার ওপেনার। শেষ পর্যন্ত থামলেন ১১৬ রানে। ৯৭ রানে গড়া এই ইনিংস ১৪টি চার ও ২টি ছক্কা দিয়ে সাজানো ছিল। গত বছর জিম্বাবোয়ের বিরুদ্ধে ৫০ ওভারের ফরম্যাটে করেছিলেন প্রথম শতরান।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.