Ind vs Aus: 176 বল খেলে 50, Pujara-র ব্যাটিং নিয়ে দিনভর সমালোচনা

এত ধীর গতিতে ব্য়াটিং করলেন কেন পুজারা! তার উত্তর খুঁজে পেলেন না খোদ রিকি পন্টিংও।

Updated By: Jan 9, 2021, 07:16 PM IST
Ind vs Aus: 176 বল খেলে 50, Pujara-র ব্যাটিং নিয়ে দিনভর সমালোচনা

নিজস্ব প্রতিবেদন- তিনি টেস্ট স্পেশালিস্ট হিসাবে জনপ্রিয়। টেস্ট ক্রিকেটে চেতেশ্বর পুজারা থাকা মানেই যেন বাড়তি ভরসা। কিন্তু সেই পুজারা এখন নিরুদ্দেশ। অস্ট্রেলিয়ায় পা রাখার পর থেকেই পুজারা যেন আর নিজের মতো নেই। টেস্ট স্পেশালিস্ট নামের সঙ্গে সুবিচার করতে পারছেন না। তবে সিডনিতে তাঁর খারাপ পারফরম্যান্স নিয়ে প্রশ্ন উঠল না। বরং পুজারার ব্যাটিং-এর ধরণ নিয়ে প্রশ্ন উঠল। ১৭৬ বল খেলে Cheteswar Pujara করলেন মাত্র ৫০ রান। এত ধীর গতিতে ব্য়াটিং করলেন কেন পুজারা! তার উত্তর খুঁজে পেলেন না খোদ রিকি পন্টিংও।

প্রথম ইনিংসে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে Team India. মেলবোর্নে গত ম্যাচে জয় ছিনিয়ে নেওয়ার পর সিডনিতে এমন বিপর্যয় কেন! তার উত্তর হয়তো টিম ম্যানেজমেন্ট-এর কাছেও নেই। প্রথম ইনিংসে মাত্র ২৪৪ রানে গুটিয়ে গেল ভারতের ইনিংস। তা হলে কি একা বিরাট কোহলি না থাকাতেই ফারাক স্পষ্ট হয়ে গেল! প্রশ্ন উঠছে। আবার পুজারার মতো সিনিয়র ব্যাটসম্যানদের দায়িত্বজ্ঞান নিয়েও অনেকে সমালোচনা করলেন। তবে সব কিছুই যেন ছাপিয়ে গেল পুজারার Slow Batting. পন্টিং যেমন বলেই ফেললেন, পুজারা আরেকটু হাত খুলে ব্যাটিং করতেই পারতেন। তা হলে অজি পেসারদের উপর চাপ বজায় থাকত।

আরও পড়ুন-  Ind vs Aus: বর্ণবিদ্বেষী মন্তব্যের শিকার বুমরা, সিরাজ, অভিযোগ জানাল BCCI

সোশ্যাল মিডিয়ায় পুজারাকে নিয়ে সমালোচনা চলল দিনভর। সব শুনে-টুনে Test Specialist বললেন, ''আমরা সবাই মাঠে নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করি। তা ছাড়া আমি নিজের কাজটা জানি। পরিস্থিতি বুঝে আমাকে কী করতে হবে সেটা কাউকে বলে দিতে হবে না।'' চলতি সফরে পাঁচটি ইনিংসের মধ্যে চারবারই কামিন্সে উইকেট ছুঁড়ে দিয়েছেন পুজারা। এই নিয়েই ভারতীয় ক্রিকেট সমর্থকদের অনেকেই প্রশ্ন তুললেন। প্রসঙ্গত, অস্ট্রেলিয়া ১৯৭ রানে এগিয়ে। দ্বিতীয় ইনিংসে তারা যে বড় ইনিংস গড়বে তা আন্দাজ করাই যায়। অর্থাত্, হার বাঁচাতে হলে ভারতীয় দলকে বড় রান তাড়া করতে হবে। 

.