Sourav Ganguly Birthday, Sourav Ganguly At 50: ছিমছাম অনুষ্ঠানে মহারাজের জন্মদিন পালন করল সিএবি

বোর্ড প্রেসিডেন্টের জীবনের হাফ সেঞ্চুরি স্মরণীয় করে রাখতে একটা ভিডিয়ো প্রস্তুত করা হয়েছিল। পঞ্চাশ বছরের বিভিন্ন ঘটনা ছিল সেখানে।

Reported By: সব্যসাচী বাগচী | Updated By: Jul 8, 2022, 09:28 PM IST
Sourav Ganguly Birthday, Sourav Ganguly At 50: ছিমছাম অনুষ্ঠানে মহারাজের জন্মদিন পালন করল সিএবি
দুজনেই ইংল্যান্ডে। ফুল দিয়ে সৌরভকে শুভেচ্ছা জানাচ্ছেন সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া। ছবি: সিএবি

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ৮ জুলাইয়ের এই বিশেষ দিন তিনি শহরে নেই। পরিবারের সঙ্গে লন্ডনে ছুটি কাটাচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তবে বিসিসিআই সভাপতির ৫০তম জন্মদিন পালন করতে কোনও খামতি রাখল না সিএবি। মহারাজের জন্মদিনের হাফ সেঞ্চুরি বলে কথা, ছয় পাউন্ডের কেক কাটা হল। সেই কেক কাটলেন সিএবি সচিব তথা সৌরভের দাদা স্নেহাশিস গঙ্গোপাধ্যায় ও সিএবি-র সহ সভাপতি নরেশ ওঝা। 

মহারাজের কেরিয়ারের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করলেন তাঁর ছোটবেলার কোচ দেবু মিত্র। দেবু মিত্র বলেন, "আমার কাছে ও অনেক ছোটবেলায় এসেছিল। তখন ওকে দেখে একবারও মনে হয়নি যে প্রবাদপ্রতিম ক্রিকেটারদের তালিকায় মহারাজের নাম থাকবে। তবে সৌরভ নিজের যোগ্যতায় সেই জায়গা অর্জন করেছে। সত্যি ওর জন্য গর্বিত। মহারাজের ৫০তম জন্মদিন বলে কথা, এমন অনুষ্ঠানে আসতে পেরে আমি গর্বিত।" 

CAB

প্রিয় ছাত্র তাঁর অভিষেক টেস্টে শতরান করেছিলেন। সৌরভের সেই মহারাজকীয় ইনিংস গ্যালারিতে বসে দেখেছিলেন এই পোড়খাওয়া কোচ। তিনি যোগ করলেন, "আমি এক বন্ধুর সঙ্গে বসে মহারাজের ব্যাটিং দেখছিলাম। সেই সময় আমাদের ঠিক পাশে বসে ছিলেন গ্যারি সোবার্স। মহারাজ সেঞ্চুরি করতেই সোবার্সের সঙ্গে আমার বন্ধু পরিচয় দিতেই ক্যারিবিয়ান কিংবদন্তি বলে উঠল, 'হি ইজ ব্যাটিং ওয়েল'। পাশ থেকে আমি বলে উঠলাম, 'হি ইজ ব্যাটিং ভেরি ওয়েল'। কারণ সেই ম্যাচে মহারাজ সত্যি দারুণ ব্যাট করেছিল।" 

বোর্ড প্রেসিডেন্টের জীবনের হাফ সেঞ্চুরি স্মরণীয় করে রাখতে একটা ভিডিয়ো প্রস্তুত করা হয়েছিল। পঞ্চাশ বছরের বিভিন্ন ঘটনা ছিল সেখানে। লর্ডসে অভিষেক টেস্টে শতরান থেকে ন্যাটওয়েস্ট ট্রফি জয়, টানটান ভিডিয়োতে তুলে ধরা হয়েছিল মহারাজকীয় কেরিয়ারের নানান দিক। বার্থডে বয়-কে শুভেচ্ছা জানানোর জন্য ভিডিয়ো কলের ব্যবস্থা করা হয়েছিল। তবে যান্ত্রিক গোলযোগের কারণে সৌরভের সঙ্গে শুভেচ্ছার আদান-প্রদান সম্ভব হয়নি।

আরও পড়ুন: Jyoti Basu, Jyoti Basu Birthday: ময়দানে জ্যোতির্বলয়, মনেপ্রাণে মোহনবাগানি!

আরও পড়ুন: Sourav Ganguly Birthday, Sourav Ganguly At 50: মহারাজকীয় প্রি-বার্থ ডে সেলিব্রেশনে আবার সচিন-সৌরভ জুটি, ছবিতে দেখুন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.