'দু'জনেই অনেক এগিয়ে গিয়েছি', রাহুলের সঙ্গে সম্পর্ক নিয়ে সৌরভ

 এখন জীবন অনেক এগিয়ে গিয়েছে। রাহুলের সঙ্গে এখন আমার সম্পর্ক ভাল।"

Updated By: Mar 2, 2018, 12:57 PM IST
'দু'জনেই অনেক এগিয়ে গিয়েছি', রাহুলের সঙ্গে সম্পর্ক নিয়ে সৌরভ

নিজস্ব প্রতিবেদন: না, আর কোনও দ্বন্দ্ব নেই। নেই কোনও বিবাদও। সৌরভ গঙ্গোপাধ্যায় এবং রাহুল দ্রাবিড় এখন 'ভাল বন্ধু'। রাহুল দ্রাবিড়ের সঙ্গে এখন তাঁর সম্পর্ক কেমন? ২৪ ঘণ্টাকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে 'প্রিন্স অব ক্যালকাটা' জানালেন, "দু'জনেই অনেক এগিয়ে গিয়েছি। আমার সঙ্গে রাহুলের সম্পর্ক খুব ভাল।" 

আরও পড়ুন- চ্যাপেল আমার জীবনের সব থেকে বড় ভুল: সৌরভ

সম্প্রতি অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ চলাকালীন সৌরভ গঙ্গোপাধ্যায় যখন নিউজিল্যান্ডে গিয়েছিলেন রাহুল দ্রাবিড়ের সঙ্গে দেখাও হয় তাঁর। সেখানে আগামী প্রজন্মের ক্রিকেটারদের নিয়ে দীর্ঘ আলোচনাও করেন দু'জনে। উল্লেখ্য, গ্রেগ চ্যাপেল যখন ভারতীয় দলের কোচ ছিলেন তখন এই দুই কিংবদন্তির মধ্যে দূরত্ব তৈরি হয়। ক্রিকেট বিশেষজ্ঞদের অনেকেই মনে করেন, রাহুলকে এগিয়ে দিয়েই সৌরভের পিছনে ছুরি চালিয়েছেন গুরু গ্রেগ। অজি কিংবদন্তির কলকাঠিতেই দল থেকে বাদ পড়েন ন্যাটওয়েস্ট জয়ী ভারত অধিনায়ক। যদিও এখন সেই কালো অধ্যায়কে আর বিশেষ গুরুত্ব দিতে নারাজ বিশ্ব ক্রিকেটের মহারাজ। সে দিনের কথা স্বীকার করে নিলেও সৌরভ মনে করেন, এখন তাঁদের মধ্যে আর কোনও বিবাদই নেই। ২৪ ঘণ্টাকে সৌরভ সাফ জানান,"সমস্যা যখন হয়েছে তখন কথা বলেছি। তবে ওর সঙ্গে আমার অনবদ্য কিছু স্মৃতি রয়েছে। আমরা একসঙ্গে দারুণ ক্রিকেট খেলেছি।"

আরও পড়ুন- ২০০৩ বিশ্বকাপের দলে ধোনিকে না পাওয়ায় আক্ষেপ সৌরভের

স্মৃতির সরণি বেয়ে হেঁটে সৌরভ আরও বলেন, "আমার আর রাহুলের টেস্ট কেরিয়ার একই সঙ্গে শুরু হয়েছে। আমরা একই সঙ্গে ওয়ানডে কেরিয়ারও শুরু করি। আমি যখন অধিনায়ক তখন ও সহ-অধিনায়ক। আবার ও যখন অধিনায়ক, আমি তখন দলের সদস্য। আমি ওর থেকে দেড় বছর আগে খেলা ছেড়েছি। এখন জীবন অনেক এগিয়ে গিয়েছে। রাহুলের সঙ্গে এখন আমার সম্পর্ক ভাল।"