IPL 2020: আমিরশাহিতে কোভিড-কালের ক্রিকেট যজ্ঞ শেষে বিশেষ বার্তা দিলেন বোর্ড প্রেসিডেন্ট

পরিস্থিতির বিচারে এবারের আইপিএল ছিল অনেক বেশি চ্যালেঞ্জিং! কারণ সমস্যা ছিল একাধিক।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Nov 11, 2020, 04:37 PM IST
IPL 2020: আমিরশাহিতে কোভিড-কালের ক্রিকেট যজ্ঞ শেষে বিশেষ বার্তা দিলেন বোর্ড প্রেসিডেন্ট
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন:  করোনাকে সামলে আইপিএল-কে সফল করতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। পরিস্থিতির বিচারে এবারের আইপিএল ছিল অনেক বেশি চ্যালেঞ্জিং! কারণ সমস্যা ছিল একাধিক। একে করোনা, সঙ্গে স্পনসর চলে যাওয়া, তারপর দেশের বাইরে আইপিএল। সব সমস্যা মিটিয়ে সফলভাবে আইপিএল আয়োজন করল টিম সৌরভ।

দেশে করোনা পরিস্থিতি উদ্বেগজনক হওয়ায় শেষ পর্যন্ত বিদেশের মাটিতে আইপিএল করতে বাধ্য হয়েছে বিসিসিআই। সবদিক বিবেচনা করে সংযুক্ত আরব আমিরশাহিকে আইপিএল-এর জন্য সুরক্ষিত ভেন্যু হিসেবে বেছে নেয় বিসিসিআই। ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হয় আইপিএলের ১৩ তম সংস্করণ। সংযুক্ত আরব আমিরশাহিতে ৫৩ দিনের ক্রিকেট যজ্ঞ শেষ হল মঙ্গলবার। করোনা উদ্বেগের মাঝে সফল ভাবে আইপিএল আয়োজনের জন্য প্রত্যেক আইপিএল ফ্র্যাঞ্চাইজি দলের ক্রিকেটারকে ব্যক্তিগতভাবে ধন্যবাদ জানান সৌরভ। বিশেষ করে বায়ো বাবলের মধ্যে থেকে করোনা বিধি মেনে এই টুর্নামেন্টকে সফলভাবে সম্পন্ন করার জন্য। বোর্ড সচিব জয় শাহ, কোষাধ্যক্ষ অরুন ধুমল এবং বোর্ডের প্রত্যেক সদস্যকে ধন্যবাদ জানিয়ে টুইট করেছেন বোর্ড প্রেসিডেন্ট।

 

করোনাকালে আইপিএলে স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি সবচেয়ে গুরত্ব পেয়েছে। জৈব সুরক্ষা বলয়ের মধ্যেই হয়েছে প্রতিটি ম্যাচ। এবার আরও কড়া পদক্ষেপ করে বিসিসিআই। মাঠে দর্শক প্রবেশের অনুমতি নেই। ভার্চুয়াল দর্শক আর আওয়াজে ক্রিকেটারদেরও মানিয়ে নেওয়া বেশ কঠিন ছিল। সেই সঙ্গে ছিল জৈব সুরক্ষা বলয়ের বেড়াজাল। বলে থুতু বা লাল ব্যবহার করা যাবে না। সব বাধা কাটিয়ে কোভিড কালের আইপিএল এবার 'ওয়াচ ফ্রম হোম' হলেও সুপারহিট।

 

আরও পড়ুন - ফের কোহলিকে খোঁচা! আইপিএলের রাজা রোহিতকে জাতীয় দলের নেতৃত্বে দেখতে চান গম্ভীর

.