Sourav Ganguly | Mohun Bagan: ডার্বির আগে মোহনবাগানে মহারাজ, ফের কি ফুটবল প্রশাসনে তিনি?

ক্রিকেট প্রশাসন নয়, সৌরভ বেছে নিলেন ফুটবল প্রশাসনই। ফের তাঁকে দেখা যাবে এটিকে-মোহনবাগানের ডিরেক্টর পদে! মঙ্গলবার বিকালে সবুজ-মেরুন তাঁবুতে বসে সেই ইঙ্গিতই দিয়ে গেলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। 

Updated By: Oct 25, 2022, 08:19 PM IST
Sourav Ganguly | Mohun Bagan: ডার্বির আগে মোহনবাগানে মহারাজ, ফের কি ফুটবল প্রশাসনে তিনি?
ভবিষ্যত নিয়ে বড় কথা বলে দিলেন সৌরভ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত অগাস্টে মোহনবাগানের (Mohun Bagan) নবনির্মিত ক্লাব তাঁবু উদ্বোধন করেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেদিনের অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা ছিল সবুজ-মেরুনের 'ঘরের' ছেলে সৌরভ গঙ্গোপাধ্যায়েরও (Sourav Ganguly)। কিন্তু প্রাক্তন বিসিসিআই সভাপতি (BCCI President) ও দেশের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক সেদিন থাকতে পারেননি অনুষ্ঠানে। মঙ্গলবার অর্থাৎ আজ মোহনবাগানের আমন্ত্রণে বিকালে ক্লাব তাঁবু ঘুরে গেলেন সৌরভ। মোহনবাগান সচিব দেবাশিস দত্ত ও ফুটবল সচিব স্বপন বন্দ্যোপাধ্যায় ওরফে বাবুন বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাংবাদিক বৈঠকও করলেন। দু'দিন আগেই সৌরভ সিএবি থেকে বেরিয়ে আচমকা ইস্টবেঙ্গল (East Bengal) ক্লাবে চলে গিয়েছিলেন। সেখানে মিনিট পনেরো কাটিয়ে সৌরভ বলেছিলেন যে, ইস্টবেঙ্গল কর্তা দেবব্রত সরকারের সৌজন্য সাক্ষাৎকার করে গেলেন। তবে গঙ্গাপাড়ের শতাব্দী প্রাচীন ক্লাবে বসে সৌরভ কিন্তু নিজের ভবিষ্যত নিয়ে বড় কথা বলে দিলেন। সৌরভ জানিয়ে দিলেন যে, তাঁকে ফের ফুটবল প্রশাসনে দেখা যাবে।  

তিন বছর পর মোহনবাগানে পা রাখলেন ক্লাবের প্রাক্তন অধিনায়ক সৌরভ। যাঁর নেতৃত্বে টানা পাঁচবার ঘরোয়া ক্রিকেটে ট্রফি জিতেছিল মোহনবাগান। ক্লাবে এসে ঘুগনি খেয়েও বেজায় খুশি হয়েছেন সৌরভ। এর সঙ্গেই নবরূপে সাজানো মোহনবাগানের তাঁবুর গ্যালারি, ড্রেসিংরুম, জিম ও উন্নত মেডিক্যাল ইউনিট দেখে সৌরভের মনে হয়েছে একেবার 'ট্রান্সফর্ম' হয়েছে ক্লাব। যা তাঁর কাছে রীতিমতো চমকপ্রদ। সৌরভ এদিন জানিয়ে দেন যে, ক্রিকেট খেললেও ফুটবলের আলাদাই টান অনুভব করেন তিনি। আগামী ২৯ অক্টোবর ইস্ট-মোহন ডার্বি দেখতে সৌরভ যুবভারতী ক্রীড়াঙ্গনে হাজির থাকছেন বলেও জানিয়ে দেন। সৌরভকে এদিন দেবাশিস অনুরোধ করেন যে, সৌরভ যেন ফের এটিকে-মোহনবাগানের ডিরেক্টর হিসাবে ফিরে আসেন। সৌরভ জানিয়েই দেন যে, তিনি ফিরবেনই। বিসিসিআই সভাপতি হওয়ার জন্য এটিকে-মোহনবাগানের বোর্ড অফ ডিরেক্টর পদ থেকে ইস্তফা দিতে হয়েছিল তাঁকে। কারণ স্বার্থের সংঘাতের কারণেই সৌরভের পক্ষে থাকা সম্ভব হয়নি। সৌরভ এদিন জানান যে, সেই ২০১৪ সালে অ্য়াটলেটিকো দি কলকাতার সঙ্গে তিনি রয়েছেন। পরে এটিকে-মোহনবাগান মার্জ হয়। অর্থাৎ জন্মলগ্ন থেকে তিনি আছেন। সেই সম্পর্কে কোনও ছেদ পড়েনি। মোহনবাগানের নামের আগে থেকে এটিকে সরানোর প্রসঙ্গে সৌরভ বলেন যে, বিষয়টি মোহনবাগান ক্লাবই ঠিক করুক। তিনি কিছু বলবেন না।

আরও পড়ুন: Snehasish Ganguly | CAB Election: সিএবি-র নতুন সভাপতি স্নেহাশিস, দায়িত্ব নিয়ে কী বললেন?

আরও পড়ুন: পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

ক্রিকেট প্রশাসক হিসাবে সিএবি ও বিসিসিআই-এর ইনিংস শেষ করে সৌরভ ফের ফিরছেন ফুটবল প্রশাসনে। তা তিনি নিজেই জানিয়ে দিলেন। আগামী ১১ নভেম্বর সৌরভ পরিবারের সঙ্গে সময় কাটাতে চলে যাবেন ইংল্যান্ড। বললেন টি-২০ বিশ্বকাপের জোড়া সেমিফাইনাল ও ফাইনাল তিনি মাঠে বসেই দেখবেন। গত রবিবার  সিএবি নির্বাচনের একেবারে শেষ পর্বে ছিল চমক। বঙ্গজ ক্রিকেটের সভাপতির পদে প্রথমে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানিয়েও শেষ পর্যন্ত নিজের নাম প্রত্যাহার করে নেন সৌরভ। সিএবি সভাপতি হন সৌরভের দাদা স্নেহাশিস গঙ্গোপাধ্যায়। দিন কয়েক আগে সৌরভ নিজে ঘোষণা করেছিলেন, তিনি সিএবি সভাপতি পদে নির্বাচনে লড়বেন। তাঁর বিরুদ্ধে নানারকম কুৎসা করা হচ্ছে, এর জবাব দিতেই সিএবি-তে কামব্যাক করতে চেয়েছিলেন মহারাজ। তারপরও অবশ্য সৌরভের আইসিসি-তে যাওয়া নিয়ে একটা জল্পনা ছিল। ২০ অক্টোবর আইসিসি চেয়ারম্যান নির্বাচনে মনোনয়ন দেওয়ার শেষদিন ছিল। সৌরভ মনোনয়ন না দেওয়ায় সে জল্পনায় ইতি পড়েছে। সিএবি সভাপতির পদে প্রত্যাবর্তনও করলেন না সৌরভ। বেছে নিলেন ফুটবল। 

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.