Sourav Ganguly: সৌরভ সাফ জানিয়ে দিলেন বিরাট-রোহিতদের থেকে কী প্রত্যাশা

২০১৩ সালের পর ভারত আর কোনও আইসিসি টুর্নামেন্ট জিততে পারেনি।

Updated By: Dec 13, 2021, 12:45 PM IST
Sourav Ganguly: সৌরভ সাফ জানিয়ে দিলেন বিরাট-রোহিতদের থেকে কী প্রত্যাশা
সৌরভ গঙ্গোপাধ্যায়

নিজস্ব প্রতিবেদন: ভারতীয় দলের তিন ফরম্যাটে অধিনায়ক হিসাবে বিরাট কোহলির (Virat Kohli) দিন শেষ। এখন তিনি শুধুই লাল বলের ক্রিকেটে নেতৃত্ব ভার সামলাবেন। টেস্ট ক্যাপ্টেনসির ব্যাটন তাঁর হাতে। অন্যদিকে সাদা বলের দায়িত্বে রোহিত শর্মা (Rohit Sharma)। কুড়ি ওভারের পাশাপাশি পঞ্চাশ ওভারের সংস্করণেও তিনি ক্যাপ্টেন। সম্প্রতি ভারতীয় দলে অধিনায়কত্বে রদবদল নিয়ে বিস্তর আলোচনা চলছে। এর মধ্যেই বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) সাফ জানিয়ে দিলেন যে, তিনি বিরাট-রোহিতদের থেকে কী চাইছেন।

২০১৩ সালের পর ভারত আর কোনও আইসিসি টুর্নামেন্ট জিততে পারেনি। এমএস ধোনির (MS Dhoni) নেতৃত্বে চ্যাম্পিয়ন্স ট্রফি (Champions Trophy) জয়ই শেষ। এরপর আর ক্রিকেটের কোনও শো-পিস ইভেন্টে ট্রফি স্পর্শ করতে পারেনি ভারতীয় দল। বিগত ৭টি আইসিসি টুর্নামেন্টে ভারত ব্য়র্থ হয়েছে। এক বেসরকারি চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে সৌরভ বলেন, "২০২২-২০৩১, প্রতি বছর একটি করে বিশ্ব চ্যাম্পিয়নশিপ হবে। ভারত জয়ের অন্যতম দাবিদার। আমি সবসময় বিশ্বাস করি যে, ভারত জিততে পারে। ২০১৯ সালে পঞ্চাশ ওভারের বিশ্বকাপে ভারত সেমি-ফাইনালে হেরেছে। টি-২০ বিশ্বকাপে গ্রুপ পর্যায় থেকে ভারতকে বিদায় নিতে হয়েছে। যে কোনও ভারতের প্রতিটি ক্রিকেট ফ্যানের মতোই আমিও বিশ্বাস করি ভারত এই মানের টুর্নামেন্ট জিততে পারবে। যদিও সব জিতবে না।" ভারতের ক্রিকেট ভবিষ্যত নিয়ে সৌরভের মত, "ভবিষ্যত অনুমান করা কঠিন। আমাদের দলে ভাল একজন কোচ রয়েছে। নতুন অধিনায়কের নেতৃত্বে দল ভাল হাতে রয়েছে। ক্রিকেট দলগত খেলা। প্লেয়ার, ক্যাপ্টেন ও কোচ সবাই মিলে দলকে সফল করতে পারে। ভারত বিগত পাঁচ বছরে যথেষ্ট সফল দল। না জেতার কোনও কারণ দেখছি না। আমার শুভেচ্ছা রইল। ভবিষ্যতে আরও উচ্চতায় পৌঁছবে ভারত।" 

আরও পড়ুন: Indian Cricket: Virat Kohli-র সঙ্গে সম্পর্ক কেমন? বড় মন্তব্য করলেন Rohit Sharma

ভারতের সামনে এখন মিশন দক্ষিণ আফ্রিকা।প্রোটিয়াদের বিরুদ্ধে বিরাট কোহলি-রোহিত শর্মারা পূর্ণাঙ্গ (তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে ও চারটি টি-২০) সিরিজ খেলবে। আগামী ২৬ ডিসেম্বর  সেঞ্চুরিয়নে ‘বক্সিং ডে’-তে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট (৩-৭ জানুয়ারি) জোহানেসবার্গে এবং তৃতীয় টেস্ট (১১-১৫ জানুয়ারি) কেপটাউনে আয়োজন করা হবে। টেস্টের জন্য ১৮ সদস্য়ের দল ঘোষণা করে দিয়েছে বিসিসিআই। আর এই সিরিজে অদ্ভুত এক ঘটনর সাক্ষী থাকবে টিম ইন্ডিয়া। বক্সিং-ডে টেস্টে কোহলির ক্যাপ্টেনসিতে রোহিত শর্মা খেলবেন। টেস্ট সিরিজ শেষ হওয়ার পরেই রোহিতের ক্যাপ্টেনসিতে খেলবেন বিরাট।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.