WATCH | CR7: বিশ্ববিখ্যাত ক্লাবের ফুটবলাররা এবার মাঠে নামছেন রোনাল্ডোর জার্সিতে!

Sporting CP Unveil New Cristiano Ronaldo-inspired Jersey: কিংবদন্তি ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর শ্রদ্ধায়, ১১৭ বছরের ঐতিহ্যবাহী ফুটবল ক্লাব অভিনব সিদ্ধান্ত নিয়েছে। ক্লাবের ফুটবলাররা এবার মাঠে নামবেন রোনাল্ডোর জার্সিতে।

Updated By: Aug 7, 2023, 04:25 PM IST
WATCH | CR7: বিশ্ববিখ্যাত ক্লাবের ফুটবলাররা এবার মাঠে নামছেন রোনাল্ডোর জার্সিতে!
সিআর সেভেন মানেই খবর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ডস স্যান্টোস অ্যাভেইরো (Cristiano Ronaldo dos Santos Aveiro) ওরফে কিংবদন্তি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। ২০০২-০৩ মরসুমে তাঁর সিনিয়র কেরিয়ারের হাতেখড়ি হয়েছিল স্পোর্টিং ক্লাব দে পর্তুগালে (Sporting Clube de Portugal)। স্পোর্টিং সিপি ভোলেনি তাদের ভূমিপুত্রকে। রোনাল্ডোর শ্রদ্ধায় তারা বিশেষ জার্সিই ডিজাইন করেছে। স্পোর্টিং সিপি-র তৃতীয় কিটটি নিয়ে এখন ফুটবল মহলে আলোচনা চলছে। কালো-সোনালি রঙের দুরন্ত জার্সিটি ডান-দিকে এমবস করা CR7। ২০২৩-২৪ মরসুমে এই জার্সিতেও খেলবে লিগা পর্তুগাল খেলা ১১৭ বছরের ঐতিহ্যবাহী ক্লাব। ২০০২ সালের ২৯ সেপ্টেম্বর স্পোর্টিং সিপি-র হয়ে প্রথম পেশাদার ম্যাচ খেলেছিলেন সাতবারের ব্য়ালন ডি'অর জয়ী ফুটবলার। রোনাল্ডোর অভিষেকের ২০তম বার্ষিকী উদযাপন করছে। তাই সেই রেট্রো লুকই ফিরিয়ে এনেছে তারা। ক্লাবের অফিসিয়াল ট্যুইটারে এই স্পেশ্যাল কিটের ভিডিয়ো পোস্ট করেছে। স্পোর্টিং সিপি-র হয়ে রোনাল্ডো ৩১টি ম্যাচ খেলে করেছিলেন পাঁচ গোল। শোনা যায় রোনাল্ডো এই ক্লাবের হয়ে খেলেই তাঁর বর্ণময় কেরিয়ারে ইতি টানবেন। স্পোর্টিং সিপি থেকে ফুল ফুটিয়েই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে গিয়েছিলেন তিনি। ওল্ড ট্র্যাফোর্ডের তারকা লন্ডন ছেড়ে স্পেনে চলে যান। রিয়াল মাদ্রিদে (Real Madrid) খেলে হয়ে ওঠেন মহাতারকা। 

আরও পড়ুন: WATCH | Cristiano Ronaldo: সাধে তিনি 'হেডমাস্টার', কে আর করবেন এমন! দেখুন রোনাল্ডোর মিসাইল গোল

অন্যদিকে সৌদি আরবে চলছে আরব ক্লাব চ্যাম্পিয়ন্স কাপ ওরফে কিং সলমান ক্লাব কাপ। গত রবিবার রোনাল্ডোর ক্লাব আল নাসের ৩-১ গোলে রাজা কাসাব্ল্যাংকাকে উড়িয়ে চলে গিয়েছে শেষ চারে। এই ম্যাচেও রোনাল্ডো গোল করেছেন। আল নাসের গত বৃহস্পতিবার ১-১ ড্র করেছে জামালেকের বিরুদ্ধে । মিশরীয় ক্লাব ম্যাচের ৫৩ মিনিটে গোল করেছিল। আর রোনাল্ডো ম্যাচের ৮৭ মিনিটে হেডে গোল করে স্কোরলাইন ১-১ করেন। রোনাল্ডোর শেষ মুহূর্তের গোলেই আল নাসের আরব ক্লাব চ্যাম্পিয়ন্স কাপের নকআউটে চলে গেল। আর ফুটবলদুনিয়া ফের একবার মেতে রোনাল্ডো ম্য়াজিকে। রোনাল্ডোর আর ফুটবল থেকে সত্যিই পাওয়ার কিছু নেই। এই খেলাটা তাঁকে দু'হাত উজাড় করেই সব দিয়েছে। তবুও নামটা যে সিআর সেভেন। কেরিয়ারের অস্তাচলে রন। তবুও তাঁর থেকে মানুষের প্রত্যাশা আকাশছোয়া! আর হবেই না বা কেন! খেলা দেখলে মনে হচ্ছে তাঁর বয়স ৩৮ নয় ২৮। রোনাল্ডো মানেই তো ম্যাজিক। রোনাল্ডোর গোলের জন্য অনবদ্য বা অবিশ্বাস্য শব্দগুলি এখন আর ব্যবহার না করলেও চলে, এই মহাবিশ্ব জানে তাঁর গোল মাথা ঘুরিয়ে দেওয়ার মতোই হয়।

আরও পড়ুন: WATCH: নদীতে নামতেই ফুটবলারকে ছিঁড়ে খেল কুমীর! ভিডিয়ো দেখে হাত-পা ঠান্ডা নেটিজেনদের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.