২ বছরের ছেলেকে নিয়েই ইংল্যান্ডে যেতে চাইছেন Sania Mirza, ব্রিটিশ সরকারকে চিঠি ভারতের

টোকিও অলিম্পিক্সের আগে সানিয়া একাধিক টেনিস প্রতিযোগিতায় অংশ নেবেন।

Updated By: May 19, 2021, 10:40 PM IST
২ বছরের ছেলেকে নিয়েই ইংল্যান্ডে যেতে চাইছেন Sania Mirza, ব্রিটিশ সরকারকে চিঠি ভারতের

নিজস্ব প্রতিনিধি: এক মাসের লম্বা ইংল্যান্ড সফরে যাচ্ছেন সানিয়া মির্জা (Sania Mirza)। ভারতের টেনিস মহাতারকা চাইছেন, তাঁর ছোট্ট ২ বছরের ছেলে ইজহান মির্জা মালিককে সঙ্গে নিয়ে যেতে চান। সানিয়া কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকের কাছে তাঁর অনুরোধ রাখেন। সানিয়ার এই প্রস্তাব ভারত সরকার অনুমোদন করে দিয়েছে। এখন ব্রিটিশ সরকারের অনুমতির অপেক্ষায় সানিয়া।

টোকিও অলিম্পিক্সের আগে সানিয়া একাধিক টেনিস প্রতিযোগিতায় অংশ নেবেন। নটিংহ্যাম ওপেন দিয়ে শুরু এরপর বার্মিংহ্যাম ওপেন, ইস্টবোর্ন ওপেন ও শেষে উইম্বলডন গ্র্যান্ড স্লাম। ব্রিটিশ মুলুকে যাওয়ার ভিসা সানিয়া পেয়ে গিয়েছেন, কিন্তু তাঁর পুত্র ও কেয়ারটেকারের ভিসা এখনও অনুমোদন করেনি সে দেশের সরকার। সানিয়া ক্রীড়ামন্ত্রকের টার্গেট অলিম্পিক পোডিয়াম স্কিমের (টিওপিএস) অন্তর্ভুক্ত।

আরও পড়ুন: COVID-19: দেশের প্রাক্তন মহিলা ক্রিকেটারের মা হাসপাতালে, খবর পেয়ে লক্ষাধিক টাকা দিলেন Virat Kohli

সানিয়ার অনুরোধের প্রসঙ্গে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু (Kiren Rijiju) বলছেন, "কয়েকদিন আগেই আমরা সানিয়ার অনুরোধ পেয়েছি। আমি মনে করি সানিয়ার সঙ্গে ওঁর দু'বছরের ছেলেকেও যেতে দেওয়া উচিত। তাহলে সানিয়া প্রতিযোগিতায় খোলা মনে বিনা দুশ্চিন্তায় খেলতে পারবে। ভারতে যদি ওর সন্তান থেকে যায়, তাহলে সানিয়ার চিন্তা থেকেই যাবে। আমি ওঁর অনুরোধ অনুমোদন করে দিয়েছি। ক্রীড়ামন্ত্রক সবসময় অ্যাথলিটদের পাশে থেকেছে। আমার মনে হয় ব্রিটিশ সরকার সানিয়ার বিষয়টা ভেবে ওর সন্তানকেও ওঁর সঙ্গেই আসতে দেবে।"