Royal Challengers Bangalore ৬৭ রানে হারাল Sunrisers Hyderabad-কে

এদিন ফাফ অ্যান্ড কোং কিন্তু চেনা লাল জার্সিতে মাঠে নামবে না। তার পরিবর্তে আরসিবি বেছে নিয়েছিল সবুজ জার্সি। আরসিবি আইপিএলে প্রতি বছর একটি ম্যাচে চেনা লালের বদলে সুবজ জার্সিতে খেলে।

Updated By: May 8, 2022, 07:59 PM IST
Royal Challengers Bangalore ৬৭ রানে হারাল Sunrisers Hyderabad-কে
জয়ের পর টিম আরসিবি

নিজস্ব প্রতিবেদন: আইপিএলের ৫৪ নম্বর ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) মুখোমুখি হয়েছিল সানরাইজার্স হায়দরাবাদের (SunRisers Hyderabad)। রবিবাসরীয় ডাবল হেডারের প্রথম ম্যাচে আরসিবি ৬৭ রানে হারিয়ে দিল হায়দরাবাদকে। এদিন মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে (Wankhede Stadium, Mumbai) আরসিবি টস জিতে প্রথমে ব্যাট করে তিন উইকেট হারিয়ে ১৯২ রান তোলে। জবাবে হায়দরাবাদ ১২৫ রানে অলআউট হয়ে যায়। 

বিরাট কোহলি ও ফাফ দু প্লেসিস ওপেন করতে নামেন আরসিবি-র হয়ে। জগদীশা সুচিথের বলে কোহলি চিপ করতে গিয়ে হায়দরাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসনের (Kane Williamson) হাতে মিড-উইকেটে ক্য়াচ তুলে দেন। এরপর তিনে নামা রজত পতিদারকে নিয়ে ইনিংস এগিয়ে নিয়ে যান ফাফ। রজত ফেরেন ৩৮ বলে ঝোড়ো ৪৮ রানের ইনিংস খেলে। ফাফের সঙ্গে ৭৩ বলের যুগলবন্দিতে ১০৫ রান স্কোরবোর্ডে যোগ করেন রজত। এরপর ফাফের হাত শক্ত করেন গ্লেন ম্যাক্সওয়েল।  ২৪ বলে ৩৩ রানের মারকুটে ইনিংস খেলেন অজি অলরাউন্ডার। এরপর দীনেশ কার্তিক এসে দেখালেন যে, ক্যামিও ইনিংস কাকে বলে!মাত্র ৮ বলে ৩০ রানের অপরাজিত ইনিংস খেললেন তিনি। ফাফ ৫০ বলে ৭৩ রানে অপরাজিত থাকেন শেষ পর্যন্ত। 

এই রান তাড়া করতে নেমে  মাত্র এক রানের মধ্যে ফিরে যান দুই ওপেনার অভিষেক শর্মা (০) ও কেন (০)। তিনে নেমে রাহুল ত্রিপাঠী ৩৭ বলে ৫৮ রানের ইনিংস খেলেন। এরপর চারে নেমে আইডেন মারক্রম (২৭ বলে ২১) ও পাঁচে নেমে নিকোলাস পুরান (১৪ বলে ১৯) যা রান করেন। ১০৪ রানে পাঁচ উইকেট চলে যায় হায়দরাবাদের! দলের বাকি পাঁচ উইকেট চলে যায় মাত্র ২৫ রানে। শ্রীলঙ্কার স্পিনার ওয়ানিন্দু হাসারঙ্গা ডিসিলভা একাই তুলে নেন ৫ উইকেট। চার ওভার বল করে মাত্র ১৮ রান দেন তিনি। এদিন ফাফ অ্যান্ড কোং কিন্তু চেনা লাল জার্সিতে মাঠে নামবে না। তার পরিবর্তে আরসিবি বেছে নিয়েছিল সবুজ জার্সি। আরসিবি আইপিএলে প্রতি বছর একটি ম্যাচে চেনা লালের বদলে সুবজ জার্সিতে খেলে। দলের সকল প্লেয়ার ও সাপোর্ট স্টাফদের গায়ে থাকে সবুজ জার্সি। পৃথিবীকে পরিস্কার ও সবুজ রাখার বার্তা দিতেই সেই ২০১১ থেকে আরসিবি 'গো গ্রিন' (Go-Green) উদ্যেগ নিয়েছে।

আরও পড়ুন: Dhoni-Yuvraj: ধোনির জন্য অধিনায়ক হতে পারেননি তিনি! বিস্ফোরক যুবরাজ সিং

আরও পড়ুন: Virat Kohli: চলতি আইপিএলে এই নিয়ে তৃতীয়বার! হাফ ডজন 'গোল্ডন ডাক' কোহলির

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.