২০১১ বিশ্বকাপ ফাইনালে ফিক্সিং! ফৌজদারি তদন্ত শুরু

২০১১ সালে বিশ্বকাপ ফাইনালে গড়াপেটা হয়েছিল কিনা এই নিয়ে তদন্তের জন্য ডেকে পাঠানো হয়েছে অরবিন্দ ডি সিলভাকে।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jun 30, 2020, 03:05 PM IST
২০১১ বিশ্বকাপ ফাইনালে ফিক্সিং! ফৌজদারি তদন্ত শুরু
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন:  শ্রীলঙ্কার প্রাক্তন ক্রীড়ামন্ত্রী মাহিন্দানান্দা অতুলগামাগে অভিযোগ করেছিলেন ২০১১ সালের বিশ্বকাপ ফাইনাল ভারতের কাছে নাকি বিক্রি করে দিয়েছিল শ্রীলঙ্কা! প্রাক্তন ক্রীড়ামন্ত্রীর এই মন্তব্যের প্রেক্ষিতে শ্রীলঙ্কার বর্তমান ক্রীড়ামন্ত্রী দুল্লাস আলাহাপ্পেরুমা ঘটনার তদন্তের নির্দেশ দেন। পরিস্থিতি বেগতিক দেখে পাল্টি খান মাহিন্দানান্দা অতুলগামাগে। দাবি করেন, এটা নাকি তাঁর সন্দেহ ছিল! তবে শ্রীলঙ্কা সরকার বিষয়টি একেবারেই হালকাভাবে নিতে রাজি নয়। ঘটনার ফৌজদারি তদন্তের নির্দেশ দিয়েছে শ্রীলঙ্কা সরকার।

প্রসঙ্গত শ্রীলঙ্কার সিরাসা টিভিকে দেওয়া এক সাক্ষাত্কারে প্রাক্তন ক্রীড়ামন্ত্রী বর্তমানে বিদ্যুত্ মন্ত্রী মাহিন্দানান্দা অতুলগামাগে বলেন, "সে দিন আমরা বিশ্বকাপ ফাইনাল ভারতের কাছে বিক্রি করে দিয়েছিলাম। আমি তখন নিজে ছিলাম এই দেশের ক্রীড়ামন্ত্রী। আমিও বিশ্বাস করি সেই বিশ্বকাপ ফাইনাল বিক্রি হয়েছিল। আসলে সেই সময় আমি এই সব তথ্য ফাঁস করতে চাইনি।"

এরপরেই শোরগোল শুরু হয়ে যায়। ২০১১ বিশ্বকাপ ফাইনালে খেলা দুই প্রাক্তন শ্রীলঙ্কা অধিনায়ক কুমার সাঙ্গাকারা এবং মাহেলা জয়বর্ধনে মন্ত্রী অতুলগামাগের ফিক্সিংয়ের অভিযোগ উড়িয়ে দেন। মাহিন্দানান্দা অতুলগামাগের অভিযোগের ভিত্তিতে এবার তদন্ত শুরু করেছে লঙ্কান পুলিস ইন্ডিপেন্ডেন্ট স্পোশাল ইনভেস্টিগেশন ইউনিট। ২০১১ সালে বিশ্বকাপ ফাইনালে গড়াপেটা হয়েছিল কিনা এই নিয়ে তদন্তের জন্য ডেকে পাঠানো হয়েছে অরবিন্দ ডি সিলভাকে। কারণ ২০১১ বিশ্বকাপর সময় শ্রীলঙ্কার নির্বাচক প্রধান ছিলেন তিনি।

আরও পড়ুন - বিরাটদের অনুশীলন কবে শুরু হবে, সাফ জানিয়ে দিলেন সৌরভ